শ্রীলঙ্কা সফরে রাহুল দ্রাবিড়ের দায়িত্ব পাওয়া নিয়ে বড় বার্তা দিলেন শচীন তেন্ডুলকর 1

শিখর ধাওয়ানের নেতৃত্বে আগামী মাসে শ্রীলঙ্কা সফরে সীমিত ওভারের সিরিজ খেলতে হবে ভারতীয় ক্রিকেট দলকে। এই সফরের জন্য ভুবনেশ্বর কুমার দলের সহ অধিনায়ক থাকবেন এবং ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড় দলের কোচ থাকবেন। একই সঙ্গে, ২৬ সদস্যের ভারতীয় টেস্ট দল ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে।বিসিসিআইয়ের বাছাই কমিটি ইতিমধ্যে শ্রীলঙ্কা সফরে তিনটি ওয়ানডে এবং টি টোয়েন্টি আন্তর্জাতিকের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে। অনেক তরুণ খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে, যারা আবারও দ্রাবিড় দ্বারা পরিচালিত হবে। টিম ইন্ডিয়ার প্রাচীর হিসাবে খ্যাত, দ্রাবিড়ের অনূর্ধ্ব ১৯ দল এবং ভারত এ দলে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে। ভারতীয় ক্রিকেটের উন্নয়নমূলক সংস্কৃতি পরিবর্তনের কৃতিত্বও তাঁর।

Rahul Dravid will be the coach for Sri Lanka tour: Sourav Ganguly | Sports  News,The Indian Express

এদিকে, শ্রীলঙ্কা সফরের জন্য দ্রাবিড়কে ভারতীয় দলের কোচ হিসাবে নিয়োগ দেওয়ার বিষয়ে বড় বক্তব্য দিয়েছেন ভারতের দুর্দান্ত ব্যাটসম্যান শচীন তেন্ডুলকার। তেন্ডুলকার টাইমস অফ ইন্ডিয়াকে বলেছেন, “এই খেলোয়াড়রা দ্রাবিড়ের সাথে অনেক সময় কাটিয়েছেন এবং এ কারণেই তারা তাঁকে খুব ভাল জানেন। কোচের দায়িত্ব দলের ভিতরে এবং ড্রেসিংরুমে একটি ভাল পরিবেশ বজায় রাখা এবং রাহুল অবশ্যই তা করবে।”

Twitterati wants Rahul Dravid to replace Ravi Shastri as Team India's coach

দুর্দান্ত এই কিংবদন্তি ব্যাটসম্যান আরও বলেছিলেন, “এই পর্যায়ে আপনার কোনও দুর্বলতা না থাকলে খেলোয়াড়দের কোচিংয়ের দরকার পড়ে না। তারা জানেন কীভাবে কভার ড্রাইভ খেলতে হয় বা কীভাবে আউট সুইং বোল করতে হয়। যখন কোনও খেলোয়াড় লড়াই করে, সেখানে অভিজ্ঞতা প্রয়োজন। দলটি জানে যে তাদের কী করতে হবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *