ENG vs IND: Rohit Sharma 5টি ছক্কা মেরে গড়লেন ইতিহাস, ওয়ানডেতে এমনটা করা প্রথম ভারতীয় হলেন

Rohit Sharma: ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ইংল্যান্ড আর ভারতের মধ্যে খেলা হওয়া প্রথম ওয়ানডে ম্যাচে বেশকিছু কৃতিত্ব গড়েছেন। কেনিংট ওভালের মাঠে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে ভারতীয় দল ইংল্যান্ডকে (ENG vs IND) ১০ উইকেটে হারিয়ে দিয়েছে সেই সঙ্গে এই সিরিজে ১-০ ফলাফলে এগিয়ে গিয়েছে।

এই ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতীয় দলের (Team India)বোলারদের সৌজন্যে ইংল্যান্ড মাত্র ১১০ রানেই অলআউট হয়ে যায়। এরপর ১১১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় দলের দুই ওপেনার ১৯ ওভারেই এই লক্ষ্য হাসিল করে নেয়।

Rohit Sharma ওয়ানডে ক্রিকেটে মারলেন ২৫০টি ছক্কা

Rohit Sharma

রোহিত শর্মার জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাটসম্যান হিসেবেও এই ম্যাচ ভীষণই স্পেশাল ছিল। হিটম্যান রোহিত শর্মা নিজের বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য সারা বিশ্বেই জনপ্রিয় আর বেশকিছু রেকর্ডও নিজের নামে করেছেন। প্রথম ওয়ানডে ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে রোহিত শর্মা নিজের ওয়ানডে কেরিয়ারের ৪৪তম হাফসেঞ্চুরি করে ৭৫ রানের দুরন্ত ইনিংস খেলেন।

সেই সঙ্গে তিনি নিজের এই ইনিংসে ৫টি ছক্কাও মেরেছেন। এর ফলে রোহিত শর্মা ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে ২৫০টি ছক্কা মারা রোহিত বিশ্বের চতুর্থ ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। তার আগে এই বিষয়ে সনৎ জয়সূর্য (২৭০), ক্রিস গেইল (৩৩১) আর শাহিদ আফ্রিদি (৩৫১) রয়েছেন। এছাড়াও এই কৃতিত্ব গড়া রোহিত শর্মা ভারতের প্রথম ব্যাটসম্যানও হয়েছেন।

ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি ছয় মারা ভারতীয় ব্যাটসম্যান

ENG vs IND: Rohit Sharma 5টি ছক্কা মেরে গড়লেন ইতিহাস, ওয়ানডেতে এমনটা করা প্রথম ভারতীয় হলেন 1

২৫০- রোহিত শর্মা

২২২- এমএস ধোনি

১৯৫- শচীন তেন্ডুলকর

১৮৯- সৌরভ গাঙ্গুলী

১৫৩ – যুবরাজ সিং

টিম ইন্ডিয়া ১০ উইকেটে হারাল ইংল্যান্ডকে

ENG vs IND: Rohit Sharma 5টি ছক্কা মেরে গড়লেন ইতিহাস, ওয়ানডেতে এমনটা করা প্রথম ভারতীয় হলেন 2

ভারত আর ইংল্যান্ডের মধ্যে খেলা হওয়া প্রথম ম্যাচে রোহিত শর্মা টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। ভারতীয় বোলাররা এই ম্যাচে ইংল্যান্ডকে ব্যাকফুটে ফেলে দেন। জসপ্রীত বুমরাহ এই ম্যাচে ৬টি এবং মহম্মদ শামি ৩টি উইকেট নেন।

আরেক জোরে বোলার প্রসিদ্ধ কৃষ্ণা এই ম্যাচে একটি উইকেট নেন। যার ফলে ইংল্যান্ডের দল মাত্র ১১০ রানেই অলআউট হয়ে যায়। এই লক্ষ্য ভারতের দুই ওপেনার শিখর ধবন এবং রোহিত শর্মা সহজেই হাসিল করে নেন। এই ম্যাচে রোহিত শর্মা ৭৬ এবং শিখর ধবন ৩১ রান করে অপরাজিত থাকেন।

Leave a comment

Your email address will not be published.