IND vs SA: প্রথম ম্যাচে হারের পর ভারতীয় দলে হতে পারে এই ৩টি পরিবর্তন, প্রথম একাদশ থেকে এই খেলোয়াড়রা পড়তে পারেন বাদ

রবিবার কটকে টিম ইন্ডিয়া এবং দক্ষিণ আফ্রিকার (IND vs SA) মধ্যে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে ভারতীয় দলকে ৭ উইকেটে হারের মুখে পড়তে হয়েছিল। এই ম্যাচে দলের এক তারকা বোলার উপেক্ষা করা হয়েছে। সেই খেলোয়াড়ের ক্ষমতা রয়েছে একার ক্যারিশমায় দলকে ম্যাচ জিতিয়ে দেওয়ার। তবে প্রথম ম্যাচে সেইভাবে তাকে সুযোগই দেওয়া হয়নি। তবে, দ্বিতীয় ম্যাচে দলের জন্য বড় ম্যাচ উইনার প্রমাণ করতে পারেন এই খেলোয়াড়। হ্যাঁ, ঠিক এমনটাই মনে করছে দেশের ক্রিকেট মহল।

প্রথম ম্যাচে উপেক্ষিত ছিলেন এই খেলোয়াড়

IND vs SA: প্রথম ম্যাচে দলের সেরা বোলারকেই এমন চরম উপেক্ষা ! পন্থের অধিনায়কত্ব নিয়ে ক্ষব্ধ ক্রিকেটপ্রেমীরা 1

যে কোন টি-২০ ম্যাচে মাঝের ওভারগুলো খুবই গুরুত্বপূর্ণ। এই সব ওভারে উইকেট নেওয়ার দায়িত্ব থাকে দলের স্পিন বোলারদের ওপর। প্রথম ম্যাচে যুজবেন্দ্র চাহাল এবং অক্ষর প্যাটেল স্পিনার হিসেবে সুযোগ পেলেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে চাহাল পুরো ম্যাচে মাত্র ১৩টি বল করার সুযোগ পান। চাহাল এবারের আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী হলেও প্রথম ম্যাচেই তাকে উপেক্ষা করা হয়েছে। এই বিষয়টাই যেন কিছুতেই মেনে নেওয়া যাচ্ছে না। তারওপর দলের বোলারদের ব্যর্থতার জন্য ভারত ম্যাচটা হেরে যাওয়ায় চাহালকে ঠিকঠাক বল করতে না দেওয়ার বিষয়টা নিয়ে সমালোচনা বেশি হচ্ছে।

এবারের আইপিএলের সর্বোচ্চ উইকেট নেন চাহাল

IND vs SA: প্রথম ম্যাচে দলের সেরা বোলারকেই এমন চরম উপেক্ষা ! পন্থের অধিনায়কত্ব নিয়ে ক্ষব্ধ ক্রিকেটপ্রেমীরা 2

যুজবেন্দ্র চাহাল টিম ইন্ডিয়ার হয়ে অনেকগুলি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ জিতেছেন। কোন সন্দেহ নেই, চাহাল ভারতীয় পিচে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক স্পিনারদের একজন। যুজবেন্দ্র চাহাল তার পারফরমেন্সের ভিত্তিতে সারা বিশ্বে ডঙ্কা বাজিয়েছেন। আইপিএলের এই মরশুমে ১৭ ম্যাচে ২৭ উইকেট নিয়েছেন তিনি। তার ইকনমি রেট ছিল ৭.৭৫। প্রথম টি-২০ অন্য বোলারদের পারফরমেন্স  খুব খারাপ হওয়া সত্ত্বেও চাহালকে কেন পুরো চার ওভার বল দেওয়া হল না, তা নিয়েও প্রশ্ন উঠছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ ভারতের কোন বোলারই ভয়ঙ্কর হয়ে উঠতে পারেননি। আভেশ খান বাদে, সমস্ত বোলার ১০ এর ইকোনমি, কিংবা ১০ বা তার বেশি রেটে রান খরচ করেছেন। অক্ষর প্যাটেল চার ওভারে ৪০ রান, ভুবনেশ্বর ও হর্ষাল প্যাটেল ৪৩ করে রান দিয়ে ১টি করে উইকেট নেন। হার্দিক পান্ডিয়া এক ওভারে ১৮ রান দিয়েছেন। যুজবেন্দ্র চাহাল ২.১ ওভার বোলিং করে ২৬ রান দিয়েছিলেন। এবার দ্বিতীয় ম্যাচে তারা কী করে, এখন সেটাই দেখার বিষয়।

Leave a comment

Your email address will not be published.