গুলিবদ্ধ হলেন প্রাক্তন পাক অধিনায়ক ও প্রধানমন্ত্রী ইমরান খান, আশঙ্কাজনক অবস্থায় ভর্তি হাসপাতালে !!  1

ভারত এবং জিম্বাবুয়ের বিরুদ্ধে হারের পর, নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপের প্রথম জয় তুলে নেয় পাকিস্তান দল, গতকাল পাকিস্তান মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে, যেখানে পাকিস্তান দক্ষিণ আফ্রিকাকে হারাতে সক্ষম হয়েছে, ঠিক যখন খেলা চিলছিলো তখন ঘটলো এক চাঞ্চল্যকর ঘটনা, পাকিস্তানি প্রাক্তন প্রধান মন্ত্রী তথা প্রাক্তন পাকিস্তান দলের অধিনায়ক ইমরান খানকে উদ্দেশ্য করে গুলি করা হয়।

গুলি চললো ইরমান খানের উপর

গুলিবদ্ধ হলেন প্রাক্তন পাক অধিনায়ক ও প্রধানমন্ত্রী ইমরান খান, আশঙ্কাজনক অবস্থায় ভর্তি হাসপাতালে !!  2

পাকিস্তানে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের  মিছিলে গুলি চলল। তাকে লক্ষ্য করেই গুলি চালানো হয় বলে অভিযোগ। ঘটনাস্থল থেকে জানা যায়, পায়ে গুলি লেগেছে ইমরানের। তৎক্ষণাৎ তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, তিনি ছাড়া আরও সাতজন আহত হয়েছেন এই ঘটনায়, গুলি ছুড়েছেন যে ব্যক্তি, তাঁকে গ্রেফতার করা হয়েছে। গুজরানওয়ালায় সপ্তম দিনের পদযাত্রা নিয়ে বেরিয়েছিলেন ইমরান খান। সেই সময়ই পর পর এলোপাথাড়ি গুলির শব্দে কেঁপে ওঠে চারিদিক। ইমরানের দলের নেতা ফয়জল জাভেদও গুলিবিদ্ধ হয়েছেন।

পরবর্তীকালে, সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওও প্রকাশিত হয় যা পাকিস্তানের প্রখ্যাত সাংবাদিক ইহতিশাম উল হক পোস্ট করেছিলেন। ভিডিওতে, প্রাক্তন পাক অধিনায়ককে গুলি লেগে যাওয়ার পরপরই তাকে চিকিৎসা সহায়তার জন্য ছুটে আসতে দেখা যায়।

এখানে ভিডিও:

প্রধানমন্ত্রী পদ ত্যাগ

Imran Khan | Image: GettyImages

পার্লামেন্টে অনাস্থা প্রস্তাবের কারণে ইমরান পদত্যাগ করার পর পিএমএল-এন নেতা শেহবাজ শরিফ প্রধানমন্ত্রীর পদ গ্রহণ করার পর থেকে পাকিস্তান গত কয়েক মাস ধরে অভ্যন্তরীণ রাজনৈতিক অস্থিরতার মধ্য দিয়ে যাচ্ছে।

১৯৯২ বিশ্বকাপ জয়

Imran Khan | Image: GettyImages

১৯৯২ বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান, ব্যাট হাতে ফাইনালে ৭৪ রান এবং বল হাতে ১টি উইকেট নিয়ে পাকস্তানকে প্রথম এবং একমাত্র বিশ্বকাপ জিততে সাহায্য করে। তাছাড়া ৮৮টি টেস্টে ৩৮০৭ রান করেন ইমরান এবং সঙ্গে ৩৬২টি উইকেট নিয়েছিলেন, একদিনের খেলায় ১৭৫ ম্যাচে ৩৭০৯ রান সহ ১৮২ টি উইকেট নিয়েছেন।

বিশ্বকাপ ২০২২ এর মঞ্চে পাকিস্তানের সবুজ সংকেত

Pakistan Cricket Team | Image: GettyImages

দক্ষিণ আফ্রিকা কে পরাজিত করে গ্রুপ তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছে পাকিস্তান, পাকিস্তান দলকে পরবর্তী ম্যাচে বাংলাদেশ কে হারাতে হবে, এবং প্রার্থনা করতে হবে দক্ষিণ আফ্রিকা নেদারল্যান্ড বা ভারত জিম্বাবুয়ের কাছে যেন হেরে যায় তাহলে পাকিস্তান সেমিফাইনালে যাবে, যদি দুই দলই জিতে যায় বা বৃষ্টির কারণে খেলা বাতিল হলে পাকিস্তান ছিটকে যাবে বিশ্বকাপ থেকে।

Leave a comment

Your email address will not be published.