ভিডিও: ঝুলন গোস্বামীর অবসর মেনে নিতে পারলো না হরমনপ্রীত কৌর, মাঠে শুরু কান্না !! 1

ভারতীয় মহিলা ক্রিকেট দলের কিংবদন্তি ফাস্ট বোলার ঝুলন গোস্বামী তার ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলতে আজ অর্থাৎ ২৪ সেপ্টেম্বর মাঠে নেমেছেন। ইংল্যান্ড সফরে যাওয়া টিম ইন্ডিয়া ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচ খেলতে চলেছে। এই ম্যাচটিও হতে চলেছে ঝুলনের ক্যারিয়ারের শেষ ম্যাচ। এই সিরিজের ঘোষণার আগেই ঝুলন তার দীর্ঘ ২০ বছরের ক্যারিয়ার শেষ করার সিদ্ধান্ত নিয়েছিলেন। ঝুলনের ক্রিকেটের উত্তরাধিকার দেখে আবেগপ্রবণ হয়ে পড়েন ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত কৌর।

ঝুলন গোস্বামীর বিদায়ে আবেগপ্রবণ হরমনপ্রীত

ভিডিও: ঝুলন গোস্বামীর অবসর মেনে নিতে পারলো না হরমনপ্রীত কৌর, মাঠে শুরু কান্না !! 2

ঝুলন গোস্বামী তার চোখের সামনে ভারতীয় মহিলা ক্রিকেটকে বিকশিত হতে দেখেছেন। ১৯ বছর বয়সে, ঝুলন, যিনি ক্রিকেটে সবকিছু দেওয়ার উদ্দেশ্য নিয়ে বেরিয়েছিলেন, ২০ বছর ধরে দেশে মহিলা ক্রিকেটের অস্তিত্ব তৈরি করেছিলেন এবং তারপরে এটিকে উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। বহুদিন ধরেই ভারতীয় নারীরা ঝুলনকে তাদের অনুপ্রেরণার উৎস বলে মনে করে আসছেন।

একইভাবে, ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত কৌরের জীবনে, কিংবদন্তি বোলারের অনেক প্রভাব রয়েছে, এখন যখন ঝুলন তার শেষ ম্যাচ খেলতে এলেন, হারমনের চোখ ছলছল করে উঠল। এর সাথে, টসের সময় ঝুলনকে সম্মান দেওয়ার সময়, কৌরও তার (ঝুলন গোস্বামীর) দ্বারা করা টসের প্রক্রিয়াটি পেয়েছিলেন।

ভিডিওটি দেখুন এখানে-

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে ঝুলন গোস্বামী

ভিডিও: ঝুলন গোস্বামীর অবসর মেনে নিতে পারলো না হরমনপ্রীত কৌর, মাঠে শুরু কান্না !! 3

ঝুলন গোস্বামীর আন্তর্জাতিক ক্রিকেটে ৩৫৩ উইকেট রয়েছে যা মহিলাদের খেলায় সবচেয়ে বেশি। মহিলা বিশ্বকাপে সর্বাধিক উইকেট (৪৩) নেওয়ার রেকর্ডও তার দখলে। তিনি মহিলা এশিয়া কাপের তিনবারের বিজয়ী এবং তিনি দুটি ভারতীয় দলের অংশ ছিলেন যারা বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল – ২০০৫ এবং ২০১৭। তৃতীয় ওডিআইয়ের প্রাক্কালে, ঝুলন গোস্বামী একটি সংবাদ সম্মেলনে বক্তৃতা করেছিলেন যেখানে তিনি তার সুন্দর যাত্রা সম্পর্কে কথা বলেছিলেন। ঝুলন বলেন, “ঠিক আছে, আপনি জানেন যে আমি যখন শুরু করেছি, আমি এতদিন খেলার কথা ভাবিনি। এটি একটি দুর্দান্ত অভিজ্ঞতা ছিল, প্রতিটি মুহূর্ত আমি উপভোগ করেছি এবং আমি শিখেছি। স্পষ্টতই, মিতালি এবং আমি অনূর্ধ্ব-১৯ দিন থেকে একসাথে খেলছি, মাঠে এবং বাইরে আমাদের একটি দুর্দান্ত সম্পর্ক ছিল। কিন্তু এটি টিম ইন্ডিয়াকে একটি ভিন্ন দৈর্ঘ্যে নিয়ে এসেছিল যা ছিল এবং আজ এটি সম্পূর্ণ আলাদা।”

Read More: IND vs AUS: তৃতীয় টি-টোয়েন্টিতে দুর্দান্ত একাদশ নিয়ে মাঠে নামবে টিম ইন্ডিয়া, এই খেলোয়াড় পাবেন এন্ট্রি !!

“এটি একটি যাত্রা, আমরা বিশ্বাস করেছিলাম যে আমরা নারী ক্রিকেটের চেহারা পরিবর্তন করতে পারি, আমরা বিশ্বাস করি যে আমরা বিশ্বের শীর্ষ তিন-চারটি দলের মধ্যে থাকতে পারি এবং এটি একটি একদিনের প্রক্রিয়া ছিল, এটি একটি দীর্ঘ প্রক্রিয়া।”

Jalaluddin Sarkar

I Am Sports Writer & Editor. I Always Try To Do My Best In My Job. I Always Self Motivate And Learn New Things In My Life. If Any Inquiries, Send Me Mail At [email protected]

Leave a comment

Your email address will not be published.