ফাইনালে এই খেলোয়াড়কে না খেলানো নিয়ে বিরাট-শাস্ত্রীর উপর কড়া আক্রমণ হানলেন প্রাক্তন নির্বাচক 1

ভারত আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডাব্লুটিসি) শিরোপা জিততে পারেনি। সাউদাম্পটনে খেলা এই ঐতিহাসিক ম্যাচে নিউজিল্যান্ড আট উইকেটে জিতে শিরোপা জিতেছে। এই ম্যাচটি থেকেই টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন নিয়ে নিয়মিত আলোচনা চলছে। টিম ইন্ডিয়া প্লেয়িং ইলেভেনে দুজন স্পিনার নিয়ে খেলতে নামল, যার কারণে টিম ম্যানেজমেন্টও বেশ কৌতূহল পাচ্ছে। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন নির্বাচক সরনদীপ সিংহ এর জন্য অধিনায়ক বিরাট কোহলি এবং প্রধান কোচ রবি শাস্ত্রীকে দোষ দিয়েছেন।

Just because Virat Kohli has not won an IPL, you can't remove him from India captaincy: Sarandeep Singh

সরনদীপ সিং বলেছেন যে নির্বাচকরা টুর্নামেন্টের সিরিজের জন্য সফরকারী দলকে বেছে নেন, তবে একাদশের খেলার দায়িত্ব সবসময় অধিনায়কের উপর বর্তায়, কারণ মাটিতে প্লেয়িং ইলেভেনকে অধিনায়কই বেছে নেন। শারদুল ঠাকুরকে শেষ ১৫ থেকে দূরে রেখেছিলেন বলে প্রাথমিকভাবে সমালোচনাও করেছেন তিনি। তাঁর মতে, শারদুলের উচিত কেবল সর্বশেষ ১৫টিতে নয়, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ১১টিতেও খেলা উচিত ছিল।

WTC Final: If India play four seamers, Shardul Thakur is my pick, says former selector Sarandeep Singh | Cricket News - Times of India

প্রাক্তন নির্বাচক বলেছিলেন, “শারদুল ঠাকুর অস্ট্রেলিয়ায় তার পারফরম্যান্স সহ যখনই সুযোগ পেলে ব্যাট হাতে কাজে লাগিয়ে নিজেকে প্রমাণ করেছেন। হার্দিক পান্ডিয়া নিয়ে তাঁর কথা বলার কোনও মানে নেই কারণ তার ফিটনেসই ইস্যু হয়ে দাঁড়িয়েছে, তবে শারদুল এই পরিস্থিতিতে দুর্দান্ত বোলিং অলরাউন্ডার হতে পারতেন।” সরনদীপ ২০১৭ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের নির্বাচক ছিলেন এবং দলের সাথে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরুকারী নির্বাচকদের এই দলের অংশ ছিলেন।

India pacer Shardul Thakur conferred award at Palghar - myKhel

ডাব্লুটিসি আরও একটি উপলক্ষ যেখানে ভারত দলটির সমন্বয় ভুল করেছিল। ভারতীয় দলের পারফর্মেন্স দেখে হতবাক ও আহত হয়েছেন ভারতীয় ভক্তরা। কোনও সন্দেহ নেই যে প্রথম ডব্লিউটিসি ফাইনাল না জয়ের অন্যতম কারণ দলের সমন্বয়। দলটি প্লেয়িংয়ের অবস্থার দিকে গভীরভাবে নজর রেখে দুটি ফ্রন্টলাইন স্পিনারকে বেছে নিয়েছিল, অন্যদিকে, নিউজিল্যান্ড পাঁচটি ফাস্ট বোলারের সাথে গিয়েছিল এবং তাদের দলের একমাত্র ফিট স্পিনার এজাজ প্যাটেলকে বসিয়ে দিয়েছিল।

Leave a comment

Your email address will not be published.