শচীন-ধোনি-কোহলি নন,বরং কখনও আন্তর্জাতিক ক্রিকেট না খেলা এই তারকা খেলোয়াড় হলেন ভারতের ধনী ক্রিকেটার

যে্মন বিশ্ব ক্রিকেটে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড, ঠিক সেইভাবেই ভারতীয় ক্রিকেটাররাও ধনী হওয়ার ব্যাপারে সবচেয়ে এগিয়ে। ভারতের বর্তমান ক্রিকেটার বা বর্তমান ক্রিকেটারদের দিকে তাকালে দেখা যাবে, যে অর্থের ব্যাপারে তারা কারও চেয়ে পেছিয়ে নেই। ভারতীয় ক্রিকেটারদের কাছে যথেষ্ট অর্থ রয়েছে।

শচীন, ধোনি বা কোহলি ভারতের এক নম্বর ধনী ক্রিকেটার নন

শচীন-ধোনি-কোহলি নন,বরং কখনও আন্তর্জাতিক ক্রিকেট না খেলা এই তারকা খেলোয়াড় হলেন ভারতের ধনী ক্রিকেটার 1

বিশ্ব ক্রিকেটের ক্রিকেটারদের সঙ্গে তুলনা করা হলে ভারতীয় ক্রিকেটাররা যথেষ্ট ধনী, সবসময়ই তুলনা ভারতের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বড়োলোক ক্রিকেটারদেরও হয়। যখন ভারতের সবচেয়ে বড়োলোক ক্রিকেটারের কথা ওঠে তো তাতে বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি বা শচীন তেন্ডুলকরের নাম সামনে আসে। সবসময়ই যখন ভারতীয় দলের সবচেয়ে ধনী ক্রিকেটারদের কথা বলা হয় তো তখন কোহলি, ধোনী বা শচীনের মতো খেলোয়াড়দের নামের মধ্যেই লড়াইটা চলে। আজ পর্যন্ত সমর্থকরা এটাই মনে করে থাকেন যে এই খেলোয়াড়দের মধ্যেই কোনো একজন সবচেয়ে ধনী ভারতীয় খেলোয়াড়।

এই ২৩ বছরের খেলোয়াড় হলেন ভারতের বড়োলোক ক্রিকেটার নাম্বার ওয়ান

শচীন-ধোনি-কোহলি নন,বরং কখনও আন্তর্জাতিক ক্রিকেট না খেলা এই তারকা খেলোয়াড় হলেন ভারতের ধনী ক্রিকেটার 2

কিন্তু আজ আমরা আপনাদের জানাব যে ভারতের সবচেয়ে ধনী বা বড়োলোক ক্রিকেটারদের মধ্যে এই তিনজন বা বাকি আন্তর্জাতিক খেলোয়াড়রা নন বরং ভারতের সবচেয়ে বড়োলোক ক্রিকেটার সেই খেলোয়াড় যিনি কখনও আন্তর্জাতিক ক্রিকেটও খেলেননি। সবচেয়ে ধনী ক্রিকেটারদের তালিকায় তো শচীন, কোহলি বা ধোনির নাম রয়েছে, কিন্তু সবচেয়ে ধনী ভারতীয় ক্রিকেটারের কথা বলা হলে তিনি হলেন আর্যমান বিড়লা… মাত্র ২৩ বছরের আর্যমান বিড়লা নিজের বাবা মঙ্গলম বিড়লার হাজার কোটির সম্পত্তির একমাত্র উত্তরাধিকারী।

আর্যমান বিড়লা ৭০ হাজার কোটি টাকার মালিক

শচীন-ধোনি-কোহলি নন,বরং কখনও আন্তর্জাতিক ক্রিকেট না খেলা এই তারকা খেলোয়াড় হলেন ভারতের ধনী ক্রিকেটার 3

ভারতের বড়ো উদ্যোগপতিদের তালিকায় শামিল মঙ্গলম বিড়লা ৭০ হাজার কোটি টাকার সম্পত্তির মালিক। নিজের বাবার বড়ো ব্যবসা সত্ত্বেও আর্যমানের ক্রিকেটের যথেষ্ট প্যাশন রয়েছে আর তিনি ছেলেবেলা থেকেই ক্রিকেট খেলেন। মধ্যপ্রদেশের আর্যমান নিজের মেহনতের দমেই ২০১৮য় আইপিএল ফ্রেঞ্চাইজি রাজস্থান রয়্যালসের দলে ঠাঁই পেয়েছিলেন। তবে তিনি কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি।

কিন্তু আর্যমানের কথা বলা হলে তিনি মধ্যপ্রদেশের হয়ে অবশ্যই রঞ্জি দলে সুযোগ পেয়েছেন এবং সেখানে তিনি নিজের যোগ্যতাও প্রমাণ করেছেন।তিনি এছাড়াও সিকে নায়ডু ট্রফিতে ১১টি ইনিংসে প্রায় ৮০ গড়ে ৭৯৫ রান করেছেন। আর্যমান বিড়লাই ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে ধনী ক্রিকেটার।

শচীন-ধোনি-কোহলি নন,বরং কখনও আন্তর্জাতিক ক্রিকেট না খেলা এই তারকা খেলোয়াড় হলেন ভারতের ধনী ক্রিকেটার 4

অন্যদিকে শচীন তেন্ডুলকরের কথা বলা হলে তিনি দ্বিতীয় সবচেয়ে ধনী ক্রিকেটার যারকাছে মোট ১০৯০ কোটি টাকা রয়েছে। অন্যদিকে ধোনির কাছে ৭৬৭ কোটি এবং বিরাটের কাছে ৬৩৮ কোটি টাকা রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *