CWG 2022: বিরাট নজির স্মৃতি মান্ধানার, সেহওয়াগ-শচীনকে পিছনে ফেলে ভাগ বসালেন হিটম্যানের রেকর্ডে !! 1

CWG 2022: বুধবার গভীর রাতে কমনওয়েলথ গেমসে একতরফা ম্যাচে বার্বাডোসকে ১০০ রানে হারিয়েছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। জয়ের সাথে, টিম ইন্ডিয়াও কমনওয়েলথ গেমসের ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনালে প্রবেশ করেছে। ম্যাচ চলাকালীন ভারতীয় ওপেনার স্মৃতি মান্ধানা নিজের নামে আরও একটি বড় রেকর্ড গড়েছেন। বলতে গেলে বার্বাডোজের বিপক্ষে ৭ বলে মাত্র ৫ রান করে স্মৃতি আউট হয়ে গেলেও এই খুব ছোট ইনিংসটিও তাকে রোহিত শর্মার সঙ্গে একই আসনে বসিয়ে দিয়েছে।

রোহিতের ক্লাবে যোগ দিলেন মান্ধনা

CWG 2022: বিরাট নজির স্মৃতি মান্ধানার, সেহওয়াগ-শচীনকে পিছনে ফেলে ভাগ বসালেন হিটম্যানের রেকর্ডে !! 2

আসলে, স্মৃতি মান্ধানা টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ওপেনার হিসেবে তার ২ হাজার রান পূর্ণ করেছেন। তিনি প্রথম ভারতীয় মহিলা খেলোয়াড় যিনি একজন ওপেনার হিসাবে এই কীর্তি অর্জন করেছিলেন। একই সময়ে, আমরা যদি ভারতীয় পুরুষ ও মহিলা ক্রিকেটের কথা বলি, তবে এই ক্ষেত্রে স্মৃতি রোহিত শর্মার রেকর্ডের সমান। মান্ধনার আগে, ভারতীয় পুরুষ দলের অধিনায়ক রোহিত শর্মা টি-টোয়েন্টিতে ওপেনার হিসেবে ২ হাজাট রান পূর্ণ করেছিলেন। এখন মন্ধনাও তার বিশেষ ক্লাবের অংশ হয়ে উঠেছেন।

৩ হাজার রানের কাছাকাছি হিটম্যান

CWG 2022: বিরাট নজির স্মৃতি মান্ধানার, সেহওয়াগ-শচীনকে পিছনে ফেলে ভাগ বসালেন হিটম্যানের রেকর্ডে !! 3

এই ফর্ম্যাটে দেশের হয়ে খেলতে গিয়ে ওপেনার হিসেবে রোহিত শর্মা মোট ২৯৭৩ রান করেছেন। একই সঙ্গে দুই হাজার রান করেছেন স্মৃতি মান্ধানা। এই দুজন ছাড়া টি-টোয়েন্টিতে আর কোন ভারতীয় ওপেনার এই রেকর্ড করতে পারেননি। ঝড়ো ব্যাটিংয়ের জন্য বিখ্যাত প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ ওপেনার হিসেবে ১৮ ইনিংসে মাত্র ৩৯৪ রান করেন। একই সঙ্গে টি-টোয়েন্টি স্পেশালিস্ট গৌতম গম্ভীরের ব্যাটে ৩৬ ইনিংসে ৯৩২ রান।

পাকিস্তানের বিরুদ্ধে কথা বলেছিল ব্যাট

CWG 2022: বিরাট নজির স্মৃতি মান্ধানার, সেহওয়াগ-শচীনকে পিছনে ফেলে ভাগ বসালেন হিটম্যানের রেকর্ডে !! 4

মান্ধনা বার্বাডোজের বিপক্ষে ফ্লপ হলেও, পাকিস্তানের বিপক্ষে তিনি এককভাবে ভারতকে ম্যাচ জিতেছিলেন। পাকিস্তানের বিপক্ষে ১০০ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ৪২ বলে ৬৩ রানের অপরাজিত ইনিংস খেলেন স্মৃতি মান্ধানা। এই ম্যাচে টিম ইন্ডিয়া ৮ উইকেটে জিতেছে। মান্ধনা এখন পর্যন্ত ৯০টি টি ২০ ম্যাচে ১২১ স্ট্রাইক রেট এবং ২৬.২৩ গড়ে ২১২৫ রান করেছেন। এই ফর্ম্যাটে তার নামের পাশে ১৫টি হাফ সেঞ্চুরিও রয়েছে।

ভারত জিতেছে ১০০ রানে

Team India

ম্যাচটি সম্পর্কে কথা বলতে গেলে, বার্বাডোসের বিরুদ্ধে ভারতীয় মহিলা দল ১৬৩ রানের লক্ষ্য দেয়। কিন্তু দলটি ২০ ওভারে ৬২/৮ রান করতে পারে এবং ১০০ রানে ম্যাচটি হেরে যায়। দলের জয়ে তরুণ ফাস্ট বোলার রেণুকা সিং ঠাকুর আশ্চর্যজনক পারফরম্যান্স করে মাত্র ১০ রানে ৪ উইকেট নেন। টিম ইন্ডিয়া এখন সেমিফাইনালে গ্রুপ বি-এর টেবিলের শীর্ষ দল ইংল্যান্ড বা নিউজিল্যান্ডের মুখোমুখি হবে। আগামী ৬ আগস্ট শনিবার এই ম্যাচটি অনুষ্ঠিত হবে।

Read More: Asia Cup 2022: পাকিস্তানকে হারাতে এই দুর্দান্ত দল নিয়ে মাঠে নামবে টিম ইন্ডিয়া, দেখে নিন সম্ভাব্য দল !!

Leave a comment

Your email address will not be published.