দিল্লি: ভারতের জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন কোচ অনিল কুম্বলে আর অধিনায়ক বিরাট কোহলির দ্বন্দ্বের মধ্যে এবার সরাসরি অভিযোগ উঠল প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে! ভারতের প্রাক্তন স্পিনার বিষেণ সিং বেদি এই অভিযোগ এনে বলেছেন, কোহলি-কুম্বলের বিবাদের জন্য দায়ী মহারাজও!

সৌরভ গঙ্গোপাধ্যায়

ভারতীয় দলের কোচিং পদ থেকে ইস্তাফা দেওয়ার পর সরাসরি বিরাট কোহলির বিরুদ্ধে অভিযোগ করেন অনিল কুম্বলে। জানিয়ে দেন যে, ভারত অধিনায়কের সঙ্গে আর তার পক্ষে কাজ চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। অনিল দায়িত্ব ছাড়ার পর দেশের ক্রিকেট মহলে তোলপাড় শুরু হয়ে যায়। সমালোচনা শুরু হয়ে যায় বিরাটের। এই বিষয়ে সৌরভকে প্রশ্ন করা হলতে তিনি বলে দেন, “আমার মনে হয় এই কোহলি-কুম্বলে সংঘাত আরও ভালভাবে ও সুন্দরভাবে সামলানো যেত। কেন তা করা হল না জানি না।”

বিরাট কোহলি ও অনিল কুম্বলে

এখানে দেখুনঃ ফের কোচ নির্বাচন নিয়ে মুখ খুললেন বিরাট!

কুম্বলে যুগের অবসানের পর নতুন কোচের সন্ধানে রয়েছে বিসিসিআই। এই পদ পাওয়ার জন্য এরপর আবেদন করেন বীরেন্দ্র শেহওয়াগ, টম মুডি, ডোড্ডা গনেশরা। এরপর রবি শাস্ত্রীর অবেদন নিয়ে সৌরভ বলেছিলেন, “আবেদন যে কেউই করতে পারে। ক্রিকেট প্রশাসনে না থাকলে আমিও আবেদন করতে পারতাম।”

রবি শাস্ত্রী

আরোও দেখুনঃ কোচ হওয়ার আবেদন করতে চান সৌরভ!

সৌরভ গঙ্গোপাধ্যায়ের এমন মন্তব্যের পরেই তাঁর সমালোচনা করেছেন বিষেণ সিং বেদি। তিনি কাঠগড়ায় দাঁড় করালেন প্রাক্তন ভারত অধিনায়ককে। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভকে একহাত নিয়ে তিনি বলেন, “সৌরভ বলেছে কুম্বলে-কোহলি সমস্যাটা আরও ভালভাবে সামলানো যেত। কিন্তু আমার প্রশ্ন হল কারা সামলাতো? এই বিষয়ে ও নিজের দায়িত্ব এড়িয়ে যেতে পারে না। এই বিশ্রী পরিস্থিতি তৈরি হওয়ার জন্য তাতে কিন্তু গাঙ্গুলীও দায়ী।”

বিষেণ সিং বেদি

এরই সঙ্গে বেদি আরও যোগ করেন, “গাঙ্গুলীকে স্পষ্ট করে বলতে হবে, কাদের সামলানোর কথা বলেছেন উনি। এই বক্তব্যের মাধ্যমে কী বলতে চেয়েছে ও। এটাই এই মুহূর্তে সবথেকে গুরুত্বপূর্ণ প্রশ্ন। সৌরভকে সব কিছু খোলসা করে বলতে হবে।”

এমনিতে কুম্বলে ও কোহলির এই কোচ বনাম অধিনায়কের ঝামেলা নিয়ে কখনই বিশেষ মাতা গামাতে রাজি হননি সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি চেয়েছিলেন যাতে এই সমস্যা মিটে যাক। তবে বিষেণ সিং বেদির এমন অভিযোগে সেটা আর হল না বলেই মনে করা হচ্ছে। এখন দেখার বিষয়, বেদির এই অভিযোগ কীভাবে সামলান দেশের প্রাক্তন অধিনায়ক ও বর্তমান সিএবি সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভ গাঙ্গুলি
  • SHARE

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...