"কঠিন সময়ে দলের সাথে থাকুন", প্রাক্তন ক্রিকেটারদের ব্যবহারে ক্ষুব্ধ শাহীন আফ্রিদি, বললেন এই কথা !! 1

বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের কাছে পরাজয় এবং পরবর্তী ম্যাচে জিম্বাবুয়ের কাছে পরাজিত হয়ে রীতিমতন বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল পাকিস্তান। তবে গতকাল বিশ্বকাপের শেষ গ্রুপ লীগের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করে নেদারল্যান্ডস, যে কারণে পাকিস্তান দলের কাছে সেমি ফাইনাল খেলার একটি সুযোগ চলে আসে, বাংলাদেশের বিরুদ্ধে এই গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তান দল বাংলাদেশের বিরুদ্ধে পাঁচ উইকেটে জিতে সেমিফাইনালে প্রবেশ করল।

প্রথম দুই ম্যাচে ভারত ও জিম্বাবুয়ের কাছে হারের পরে পাকিস্তানের ফ্যান ও প্রাক্তন ক্রিকেটাররা পাকিস্তানি প্লেয়ারদের প্রতি তাদের ক্ষোভ উগরে দিচ্ছিল এবং পাকিস্তান দলে প্লেয়ারদের পরিবর্তন করার নির্দেশও দিচ্ছিল। তবে বিশ্বকাপে পাকিস্তানের কাম ব্যাক দেখে বেশ উৎফলিত হয়েছে এই প্রাক্তন ক্রিকেটাররা, দলের বোলাররা দূরান্ত ফর্মে আছেন এই বিশ্বকাপে।

ব্যর্থ পাকিস্তান ব্যাটিং অর্ডার

"কঠিন সময়ে দলের সাথে থাকুন", প্রাক্তন ক্রিকেটারদের ব্যবহারে ক্ষুব্ধ শাহীন আফ্রিদি, বললেন এই কথা !! 2

পাকিস্তান দলের টপ অর্ডার ব্যাটসম্যান বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান যারা পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রায় ৭০% রান করেন তাদের ব্যাট এবার চুপ করে আছে । পাঁচ ম্যাচ মিলিয়ে বাবর করেছেন মাত্র ৩৯ রান এবং রিজওয়ান করেছেন মাত্র ১০৩ রান।  এবারে পাকিস্তানের দুর্বল মিডিল অর্ডার কে কিছুটা হলেও পারফরম্যান্স দেখাতে দেখা যাচ্ছে। পাকিস্তানের হয়ে সব থেকে বেশি রান করেছেন সান মাসুদ ১৩২ রান। তবে দলের বোলাররা বেশ ছন্দে আছেন, পাকিস্তানের হয়ে সর্বাধিক দশটি উইকেট নিয়েছেন শাদাব খান।

মনোভাবের পরিবর্তনের প্রয়োজন পাকিস্তানি দলের

"কঠিন সময়ে দলের সাথে থাকুন", প্রাক্তন ক্রিকেটারদের ব্যবহারে ক্ষুব্ধ শাহীন আফ্রিদি, বললেন এই কথা !! 3

পাকিস্তানের পারফরম্যান্স দেখে প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক শোয়েব মালিক পাকিস্তান দল এবং পাকিস্তান টিম ম্যানেজমেন্ট কে এক হাত নিয়েছিলেন এবং বলেছিলেন পাকিস্তানের ‘মনোভাব এমন হলে কোন ম্যাচ জেতাই যাবে না’ কিন্তু পরস্পর তিনটি ম্যাচে জয়লাভ করে পাকিস্তান দল পৌঁছে গিয়েছে সেমিফাইনালে। পাকিস্তানি পেস বোলার শাহিন আফ্রিদি তাদের প্রাক্তন ক্রিকেটারদের কথা নিয়ে আপত্তি প্রকাশ করেছেন। তিনি বলতে চেয়েছেন তাদের খারাপ সময়ে যেভাবে ফ্যানেরা পাশে থাকে সেভাবেই প্রাক্তন ক্রিকেটারদের পাশে থাকা প্রয়োজন।

ক্ষুব্ধ শাহীন আফ্রিদির বয়ান

"কঠিন সময়ে দলের সাথে থাকুন", প্রাক্তন ক্রিকেটারদের ব্যবহারে ক্ষুব্ধ শাহীন আফ্রিদি, বললেন এই কথা !! 4

এ বিষয়ে মন্তব্য করে শাহীন আফ্রিদি বলেছেন, “আমরা সেমিফাইনালে পৌঁছেছি ফ্যানেদের প্রার্থনায়, আমি মনে করি প্রাক্তন ক্রিকেটারদের আমাদেরকে সমর্থন করা উচিত আমাদের খারাপ সময়ে, আমরা যখন সেমিফাইনাল বা ফাইনালে পৌঁছই তখন নয় । দলের সমর্থন তখনই প্রয়োজন হয় যখন দল খারাপ অবস্থার মধ্যে দিয়ে যায় । তবে সেই সমর্থন আমাদের দিয়েছে পাকিস্তান ফ্যানেরা।” পাকিস্তান দল ১০ই নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে প্রথম সেমিফাইনাল খেলতে এবং ভারতীয় দল ১১ই নভেম্বর অ্যাডিলেটে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় সেমিফাইনাল খেলবে।

Leave a comment

Your email address will not be published.