ইংল্যান্ড সফরে বড় ধাক্কা ভারতের জন্য, টেস্ট সিরিজের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে পারবে না কোহলিরা 1

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের আগে ডারহামের রিভারসাইড মাঠে টিম ইন্ডিয়া দুটি আন্তঃ স্কোয়াড ম্যাচ খেলবে। বিরাট কোহলির খেলোয়াড়রা কাউন্টি দলের বিপক্ষে কোনও প্রথম শ্রেণির অনুশীলন ম্যাচ পাওয়ার সম্ভাবনা কম। এই কারণে টিম ইন্ডিয়া নিজেদের মধ্যে ইন্টার স্কোয়াড ম্যাচ খেলবে। ৪ আগস্ট থেকে নটিংহামে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে কোনও প্রথম শ্রেণীর ম্যাচ না পাওয়ার বিষয়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি অসন্তুষ্টি প্রকাশ করেছেন। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) মুখপাত্র শুক্রবার পিটিআইকে বলেছেন, “কোভিডের ১৯ প্রোটোকলে, তারা আগস্টে প্রথম টেস্টের আগে তাদের খেলোয়াড়দের দুটি দল গঠন করে দুটি চার দিনের ম্যাচ খেলবে।”

WTC Final: Michael Vaughan Takes Another Jibe At Indian Team. See Reactions  | Cricket News

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ইসিবিকে কিছু অনুশীলন ম্যাচ করার জন্য অনুরোধ করেছিল তবে কোভিড ১৯ পরিস্থিতির কারণে এ জাতীয় পরিকল্পনা বাস্তবায়ন করা কঠিন হবে। কাউন্টি দলের বিপক্ষে কোনও ম্যাচ আয়োজনের সম্ভাবনা আছে কিনা এমন প্রশ্নের জবাবে মুখপাত্র বলেন, “না। ইংল্যান্ডের বিভিন্ন কাউন্টি দলের খেলোয়াড়দের নিয়মিত করোনার জন্য পরীক্ষা করা হচ্ছে তবে তাদের বায়ো বুদ্বুদে রাখা হয়নি।” ভারতীয় দল ১৪ জুলাই লন্ডনে একত্রিত হবে এবং ডারহামের উদ্দেশ্যে রওনা হবে তার পরেই তারা আবার বায়ো বুদবুদে থাকবে। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেছেন, “ইংল্যান্ডের ঘরোয়া খেলোয়াড়রা বায়ো বুদবুদে নেই, এটি অবশ্যই একটি বিষয়। সুতরাং দলের খেলোয়াড়দের দুটি দলে ভাগ করে ডারহামে ম্যাচগুলি অনুষ্ঠিত হবে।”

Indian players wear black armbands in memory of Milkha Singh | Cricket News  - Times of India

ভারতীয় দলটি বর্তমানে ২৪ জন খেলোয়াড় (২০ জনের আনুষ্ঠানিক দল এবং চারটি রিজার্ভ) নিয়ে রয়েছে যাতে তারা দলের দুই দল খেলোয়াড় গঠন করে খেলতে পারে। তবে দুর্দান্ত খেলোয়াড় সুনীল গাভাস্কার এ নিয়ে প্রশ্ন তুলেছিলেন এবং বলেছেন যে দল কীভাবে এই জাতীয় ম্যাচের জন্য প্রস্তুতি নিতে পারে। অতীতে, সফরকারী দলগুলি কাউন্টি দলগুলির সাথে বেশ কয়েকটি প্রথম শ্রেণীর ম্যাচ খেলত। একটি দলের মধ্যে দুটি দল তৈরি করে খেলে যাওয়া ম্যাচে, কোনও খেলোয়াড় যদি তাড়াতাড়ি আউট হয় তবে সে আবার ব্যাট করতে পারে তবে প্রথম শ্রেণির ম্যাচে এটি ঘটতে পারে না।

Leave a comment

Your email address will not be published.