IPL 2021: পাঁচজন ক্রিকেটার, যারা আইপিএলে ৩০০০ রান পূর্ণ করেছ 1
Mohali: Kings XI Punjab's KL Rahul celebrates his half century during the 55th match of IPL 2019 between Chennai Super Kings and Kings XI Punjab at Punjab Cricket Association IS Bindra Stadium in Mohali, on May 5, 2019. (Photo: Surjeet Yadav/IANS)
Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

আইপিএল, বিশ্ব ক্র্রিকেটের বহুল প্রচলিত এবং জনপ্রিয় ক্রিকেট লীগ। এই রোমাঞ্চকর ক্রিকেট প্রতিযোগিতার জনপ্রিয়তা দিন দিন এতটাই বাড়ছে যা ফলে বিশ্বের ছোটো ছোটো দেশ গুলি থেকেও বহু ক্রিকেটার এই প্রতিযোগিতাতে অংশগ্রহন করার জন্য সুযোগের অপেক্ষায় বসে আছেন। আইপিএল এর এই মঞ্চ থেকেই বর্তমান ক্রিকেট বিশ্বের বহু প্রতিভাবান ক্রিকেটারদের উত্থান আমরা দেখতে পেয়েছি। তাই তো আইপিএলকে ” Incredible premiere League” নামেও আখ্যা দেওয়া হয়ে থাকে।

Read More: IPL 2021: কলকাতার বিরুদ্ধে বড় ম্যাচে এই বড় ঝুঁকি নিতে চলেছে সানরাইজার্স হায়দ্রাবাদ, টানা ফ্লপ করেও দলে থাকছেন

ক্রিকেট মানেই রেকর্ডের ছড়াছড়ি আর তার মধ্যে t20 ক্রিকেট হলো এমন একটি আধুনিক ফরম্যাট যেখানে প্রতিনিয়ত কোনো না কোনো রেকর্ড হয়েই চলেছে। আইপিএল এর এই মঞ্চে এতো অগুনতি রেকর্ড রয়েছে যা ক্রিকেট প্রেমীদের কল্পনার বাইরে। আজ আমরা এখানে আইপিএল ইতিহাসের এমন একটি রেকর্ড নিয়ে আলোচনা করবো যেখানে ৫জন ব্যাটসম্যান খুব অল্প ইনিংস খেলেই তাদের আইপিএল কেরিয়ারের ৩০০০ রান সম্পূর্ণ করেছেন।

ক্রিস গেইল

IPL 2021: পাঁচজন ক্রিকেটার, যারা আইপিএলে ৩০০০ রান পূর্ণ করেছ 2

বিশ্ব ক্রিকেটের সব থেকে বিধংসী ব্যাটসম্যান হিসাবে পরিচিত ক্রিস গেইল। বাঁহাতি এই ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যান বিশ্ব ক্রিকেটে তার বিধংসী ব্যাটিং মেজাজের জন্য ” Universal Boss” নামে পরিচিত। গেইল তার আইপিএল কেরিয়ার রয়েল চেলেঞ্জর্স বেঙ্গালোর দলের হয়ে শুরু করলেও পরবর্তীতে তিনি কেকেআর এর জার্সি গায়ে চাপিয়ে বেশ কয়েকটি সেসন আইপিএল খেলেছিলেন এবং বর্তমানে তিনি পাঞ্জাব কিংস দলের অন্যতম নির্ভরযোগ্য ক্রিকেটার হিসাবে পরিচিত। গেইল তার আইপিএল কেরিয়ারে মাত্র ৭৫টি ইনিংস খেলেই ৩০০০রান সম্পূর্ণ করেছেন।

Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *