টিম ইন্ডিয়াতে জায়গা করে নেবেন এই বিস্ফোরক ওপেনার, আইপিএলে চিন্তিত প্রতিপক্ষ বোলাররা 1

বর্তমানে আইপিএল ২০২২ (IPL 2022) এর শেষ পর্বের খেলা চলছে। আইপিএলে অর্ধেকেরও বেশি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। চলতি আইপিএলে গুজরাট লায়ান্সের এমন এক তারকা খেলোয়াড় রয়েছেন যিনি প্রতিপক্ষের ঘুম কেড়ে নিয়েছেন।  মাত্র কয়েক বলেই ম্যাচের গতিপথ পাল্টে দেওয়ার ক্ষমতা রাখেন এই খেলোয়াড়। চলতি আইপিএলে তার প্রদর্শনের কারণেই মনে করা হচ্ছে যে দ্রুতই এই খেলোয়াড় টিম ইন্ডিয়াতে জায়গা করে নিতে পারেন। একার ক্ষমতায় গুজরাট টাইটান্সকে (Gujarat Titans) অনেক ম্যাচ জিতিয়েছেন এই খেলোয়াড়।

প্রথম মরশুমেই দুর্দান্ত শুরুয়াত করেছে গুজরাট

টিম ইন্ডিয়াতে জায়গা করে নেবেন এই বিস্ফোরক ওপেনার, আইপিএলে চিন্তিত প্রতিপক্ষ বোলাররা 2

চলতি আইপিএলে দুর্দান্ত ফর্মে রয়েছেন শুভমান গিল (Shubman Gill)। গুজরাট টাইটান্সের হয়ে অনেক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন তিনি। লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) বিপক্ষে শেষ ম্যাচে শুভমান গিল ৪৯ বলে ৬৩ রান করেন, যার মধ্যে ৭টি চার ছিল। শুভমান গিলের ক্লাসিক ব্যাটিং সমর্থকরা দারুণ খুশি। এই তরুণ ক্রিকেটার নিজের দিনে যে কোনো বোলিং আক্রমণকে ছিন্নভিন্ন করে দিতে পারেন। শুভমান গিল IPL 2022-এ গুজরাট টাইটান্সের হয়ে অনেক ম্যাচ জিতেছেন। ওপেনিংয়ে দলকে দুর্দান্ত শুরু এনে দিতে তিনি সিদ্ধহস্ত।   গিল আইপিএল ২০২২-এর ১২টি ম্যাচে ৩২২ রান করেছেন, যার মধ্যে তিনটি হাফ সেঞ্চুরি রয়েছে। গিলের তূণীরে এমন সমস্ত দুর্দান্ত শট রয়েছে, যা প্রতিপক্ষ বোলারদের ধ্বংস করতে পারে। আইপিএলের পর দক্ষিণ আফ্রিকা (South Africa) ও ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে সিরিজ রয়েছে টিম ইন্ডিয়ার। মনে করা হচ্ছে যে এই দুই সিরিজে বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হতে পারে। এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়ার হয়ে খেলার সুযোগ পেতে পারেন গিল।

টিম ইন্ডিয়াতে সুযোগ পেতে পারেন

টিম ইন্ডিয়াতে জায়গা করে নেবেন এই বিস্ফোরক ওপেনার, আইপিএলে চিন্তিত প্রতিপক্ষ বোলাররা 3

শুভমান গিল ভারতীয় টেস্ট দলের (India) একজন গুরুত্বপূর্ণ সদস্য। তার বিধ্বংসী ব্যাটিং ফর্মের কারণেই এই দুই সিরিজে ২২ বছর বয়সী এই খেলোয়াড়কে টিম ইন্ডিয়াতে সুযোগ দিতে পারেন নির্বাচকরা। আইপিএলের পরপরই  দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। এই সিরিজে দলের কয়েকজন সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হতে পারে। এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়ার হয়ে খেলার দরজা খুলে যেতে পারে গিলের জন্য। শুভমান গিল ভারতীয় দলের হয়ে এখনও পর্যন্ত ৩টি ওডিআই ম্যাচ খেলেছেন। যদি এই তিনটি ম্যাচে তার প্রদর্শন আহামরি কিছু নয়। ভারতের হয়ে ৩টি একদিনের ম্যাচে শুভমান ১৬.৩৩ গড়ে ৪৯ রান করেছেন, সর্বোচ্চ ৩৩। অন্যদিকে দেশের হয়ে ১০ টেস্টে শুভমান ৩২.৮২ গড়ে ৫৫৮ রান করেছেন, সর্বোচ্চ ৯১। উইকেটের মাঝে দ্রুত গতিতে দৌড়তেও পারেন তিনি। ফলে টিম ইন্ডিয়াতে সুযোগ পেলে রোহিত শর্মার যোগ্য সঙ্গী হতে পারেন তিনি।

Leave a comment

Your email address will not be published.