দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাংলার এই তরুণ বোলারকে নির্বাচিত করে সকলকে চমকে দিতে পারেন ভারতীয় নির্বাচকরা

নিউজিল্যান্ড সফরের শেষ হওয়ার পর এখন ভারতীয় দলকে নিজেদের দেশের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের একদিনের সিরিজ খেলতে হবে। যেখানে ভারতীয় দলকে নতুন খেলোয়াড়দের এই সিরিজের জন্য সুযোগ দিতে দেখা যেতে পারে। এর মধ্যে ভারতীয় দলের নির্বাচকরা একজন ২১ বছর বয়সী তরুণ জোরে বোলারকে শামিল করতে পারেন।

 

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একজন তরুণ বোলার পেতে পারেন সুযোগ

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাংলার এই তরুণ বোলারকে নির্বাচিত করে সকলকে চমকে দিতে পারেন ভারতীয় নির্বাচকরা 1

ক্রাইস্টচার্চে  ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে দ্বিতীয় টেস্ট চলাকালীন জোরে বোলার মহম্মদ শামির কাঁধে বল লাগে। যে কারণে তার বোলিং করার সময় সামান্য সমস্যা হয়েছিল। এখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ চলাকালীন মহম্মদ শামিকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তার জায়গায় এখন বাংলারই এক জোরে বোলারকে সুযোগ দেওয়া হতে পারে। আর এই ব্যাপারে উঠে আসছে ঈশান্ত পোড়েলের নাম। এই অনুর্ধ্ব ১৯ দলের তারকা বোলারকে এখন দ্রুতই খেলার সুযোগ দেওয়া হতে পারে। যার কারণ হলো ইন্ডিয়া এ আর রঞ্জি ট্রফিতে ঈশান্তের প্রদর্শন ভীষণই ভালো ছিল। সম্প্রতিই নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে ভারতীয় এ দলের হয়ে তার প্রদর্শনও অসাধারণ ছিল।

 

দুর্দান্ত ফর্মে রয়েছেন ঈশান্ত পোড়েল

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাংলার এই তরুণ বোলারকে নির্বাচিত করে সকলকে চমকে দিতে পারেন ভারতীয় নির্বাচকরা 2

রঞ্জি ট্রফিতে এখনো পর্যন্ত বাংলার হয়ে ঈশান্ত পোড়েল ৫টি ম্যাচে ১৫র দুর্দান্ত গড়ে ২১টি উইকেট নিয়েছেন। এর মধ্যে তার ইকোনমি রেট থেকে ২.৪৯। যা পরিস্কার জানান দেয় যে এই খেলোয়াড়ের স্তর কতটা উন্নত হয়েছে। গত এক বছর ধরে ইন্ডিয়া এ-র হয়ে সবচেয়ে ভালো বোলার হিসেবে ঈশান্ত নিজেকে তুলে নিয়ে এসেছেন। যে কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের নির্বাচকরা এই তরুণ জোরে বোলারকে সুযোগ দিয়ে সমস্ত তারকা আর সমর্থকদের চমকে দিতে পারেন। তবে ঈশান্ত পোড়েল যদি দলে নির্বাচিত হন তো তাকে নিজেকেও প্রমান করতে হবে যা তার জন্য একটা বড়ো চ্যালেঞ্জ হতে চলেছে।

আরো পড়ুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাংলার এই তরুণ বোলারকে নির্বাচিত করে সকলকে চমকে দিতে পারেন ভারতীয় নির্বাচকরা

এখন ভারতীয় দলের দরকার ভালো জোরে বোলার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাংলার এই তরুণ বোলারকে নির্বাচিত করে সকলকে চমকে দিতে পারেন ভারতীয় নির্বাচকরা 3

বর্তমান সময়ে ভারতীয় দলের একজন ভালো জোরে বোলারের প্রয়োজন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে শার্দূল ঠাকুর আর নভদীপ সাইনির ব্যর্থ হওয়ার পর থেকে এখন মনে হচ্ছে যে এখন ভালো জোরে বোলারের অভাব ভারতীয় দলকে সমস্যায় ফেলতে পারে। কিন্তু ঈশান্ত পোড়েল আর সতীর্থ কমলেশ নাগরকোটির উপস্থিতি ভারতীয় দলে এই তরুণদের নিজেদের প্রতিভা দেখানোর সেরা সুযোগ হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *