আগামী কয়েক দিনের মধ্যে বার্মিংহ্যামে ভারত চ্যাম্পিয়ন্স ট্রফির নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ভারতীয় ক্রিকেট আঙিনায় হঠাৎ ঢুকে পড়েছে অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ অনিল কুম্বলের মধ্যে সংঘাতের খবর। সূত্রের খবর, জাতীয় দলে কুম্বলের কর্তৃত্বপরায়ণে নাকি সেভাবে কেউই বিশেষ খুশি নন। এমন এক আবহে এই ঝামেলার সমাধান করতে বোর্ড নাকি বিসিসিআইয়ের উপদেষ্টা কমিটির প্রধান দুই সদস্য সৌরভ গঙ্গোপাধ্যায় এবং ভিভিএস লক্ষ্মণকে মাঠে নামার আবেদন জানিয়েছে। কোহলি-কুম্বলের বিরোধ সম্পর্কে এদিন প্রিন্স অফ ক্যালকাটা সৌরভ গঙ্গোপাধ্যায়কে প্রশ্ন করা হলে, তিনি সরাসরি বলে দেন, “সত্যি বলতে, এই মুহূর্তে বিরাট কোহলি এবং অনিল কুম্বলের মধ্যে কি চলছে, তা আমি জানি না। তবে আমি মনে করি, এটা সঠিক সময় নয় এ ব্যাপারে কথা বলার।”

অনিল কুম্বলের বিরুদ্ধে অভিযোগ ভারতীয় ক্রিকেটারদের, কিন্তু কেন? দেখে নিন…

এদিন লন্ডনে বিশ্বের নামজাদা একাধিক ক্রিকেট বোদ্ধাদের নিয়ে আয়োজিত হওয়া এক ক্রিকেটীয় অনুষ্ঠানে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, “দলে একটা কোচের কাজ অধিনায়ককে সর্বক্ষেত্রে সাহায্য করা। এবং একটা অধিনায়কেরও একজন কোচের পূর্ণ সহযোগিতার প্রয়োজন।” তিনি আরও যোগ করেন, “এই অবস্থায় আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত ভালো ফলাফল করতে না পারলে, অধিনায়ক বিরাট কোহলির পাশাপাশি কোচ অনিল কুম্বলেকেও সমালোচনায় বিদ্ধ হতে হবে।”

উল্লেখ্য, গত বছর ভারতীয় ক্রিকেট বোর্ড সৌরভ গঙ্গোপাধ্যায়, ভিভিএস লক্ষ্মণ এবং শচীন তেন্ডুলকরকে নিয়ে একটি উপদেষ্টা কমিটি গঠন করে। যে কমিটি ভারতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে অনিল কুম্বলেকে এক বছরের জন্য বেছে নেয়। আগামী জুনের ৩০ তারিখে কোচ হিসেবে বোর্ডের সঙ্গে কুম্বলের চুক্তি মেয়াদ শেষ হচ্ছে। বর্তমান পরিস্থিতির নিরিখে কুম্বলেকে আর কোচ হিসেবে দেখতে চাইছে না বোর্ড। সেটা মাথায় রেখে ক’দিন আগে বিসিসিআই কর্তারা নতুন কোচ নিয়োগের ব্যাপারে একটি বিজ্ঞাপন প্রকাশ করেন। যেখানে তারা ভারতের কোচের পদে নিযুক্ত হওয়ার জন্য দেশ-বিদেশের অভিজ্ঞ কোচদের আবেদন জানিয়েছেন। এবারেও কোচ বাছাইয়ের দায়িত্বে থাকবে বোর্ডের সেই উপদেষ্টা কমিটি। যদিও বোর্ডের বেশিরভাগ সদস্য চাইছেন কুম্বলের জায়গায় বীরেন্দ্র সেহওয়াগ এসে দায়িত্বভার গ্রহণ করুক।

বিরাটদের নতুন কোচের জন্য কী কী দেখবে বিসিসিআই! একনজরে দেখে নিন এখানে……….

  • SHARE

    আরও পড়ুন

    বিশ্বের ৫জন স্বার্থপর ক্রিকেটার, যারা নিজের জন্য ক্রিকেট খেলেছেন – এক ভারতীয়ও জায়গা করে নিয়েছেন এই দলে!

    ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। সেই ভদ্রলোকেদের মধ্যে কিছু খেলোয়াড় আছেন বা ছিলেন যারা দলের জন্য হয়ে খেলেননি।...

    নিজের বিস্ময়কর বোলিং অ্যাকশন নিয়ে মুখ খুললেন কেদার যাদব

    মহারাষ্ট্রের অলরাউন্ডার কেদার যাদব সম্প্রতি তাঁর অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে মিডিয়ার সামনে মুখ খুলেছেন। শ্রীলঙ্কান পেসার লাসিথ...

    টেস্ট ক্রিকেটে আগ্রহ নেই তারকা বাংলাদেশি ক্রিকেটারদের, জানালেন বিসিবি বস

    গত কয়েক বছরে ওয়ানডে ক্রিকেটে অনেক উন্নতি করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সময়ে ৫০-ওভারের ক্রিকেট অনেক বড়...

    ইংল্যান্ডের বিপক্ষে যে চারজন ক্রিকেটারের পারফরমেন্সে সিরিজ জয় নিশ্চিত করতে পারে ভারত

    ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার নির্দিষ্ট ওভারের ওয়ানডে ও টি-২০ সিরিজ ইতিমধ্যে শেষ। তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০...

    এই ১০জন ক্রিকেটার যারা দুটি দেশের হয়ে ক্রিকেট খেলেছেন

    গোটা বিশ্বে ক্রিকেট খেলাটি বেশ জনপ্রিয়। ভিন্ন ফর্ম্যাটের এই খেলায় অর্থ উপার্জনের যেমন সুযোগ রয়েছে তেমনই রয়েছে...