চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে নামার আগে শ্রীলঙ্কা শিবিরের জন্য দুঃসংবাদ। আগামী ৩ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শ্রীলঙ্কাকে হয়তো তাদের অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজকে ছাড়াই নামতে হবে। তাঁর পায়ের মাসলে চোট রয়েছে। বৃহস্পতিবার শ্রীলঙ্কা ক্রিকেটের তরফ থেকে এক বিবৃতির মাধ্যমে এই খবর জানানো হয়েছে। টিম ম্যানেজমেন্ট তাঁকে মাঠে নামিয়ে কোনও ঝুঁকি নিতে চায়না।

একটি বিবৃতিতে এদিন বলা হয়েছে, ‘ম্যাথিউজ আমাদের জানিয়েছিল ওর পায়ে ব্যাথা হচ্ছে। তখন টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে ওর ব্যাথার স্থানে রেডিওগ্রাফিক পরীক্ষা নিরীক্ষা করা হয়। যাতে দেখা যায় ম্যাথিউজের পায়ের মাসলে চোট রয়েছে।’ বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘আগামী কয়েকদিন ম্যাথিউজকে পর্যবেক্ষণে রাখা হবে। আমরা খুব সম্ভবত ওকে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাব না।’

যদি শনিবারের ম্যাচে ম্যাথিউজ বিশ্বের এক নম্বর ওয়ানডে দলের বিরুদ্ধে নামতে না পারেন, তাহলে সেটা শ্রীলঙ্কার কাছে বড় আঘাত হতে চলেছে। উল্লেখ্য, এবারের শ্রীলঙ্কার দলটিতে অনেক নতুন মুখ রয়েছে। প্রসঙ্গত, এই বছরের জানুয়ারি মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শ্রীলঙ্কার টি-২০ ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন ম্যাথিউজ। তারপর থেকে তিনি কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারেননি। এই চোটের কারণেই তারপরে অস্ট্রেলিয়ায় টি-২০ সিরিজে দলে ছিলেন না ম্যাথিউজ।পাশাপাশি ঘরের মাঠে বাংলাদেশে বিরুদ্ধে টেস্ট, একদিন এবং টি-২০ সিরিজেও তিনি খেলতে পারেননি।

এরপরে আইপিএলের মাধ্যমে ফের মাঠে ফেরেন শ্রীলঙ্কান অধিনায়ক। আর এখন ইংল্যান্ডে এসে প্রথম প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁকে বেশ ভালো ছন্দেই দেখা গিয়েছে। সে ম্যাচে ১০৬ বলে ৯৫ রান করেন ম্যাথিউজ। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অবশ্য তিনি নামতে পারেননি। শনিবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে ম্যাথিউজ নামতে না পারলে, প্রোটিয়াসদের বিরুদ্ধে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন লঙ্কান দলের অভিজ্ঞ ব্যাটসম্যান উপুল থারাঙ্গা।

  • SHARE

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...