চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে নামার আগে শ্রীলঙ্কা শিবিরের জন্য দুঃসংবাদ। আগামী ৩ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শ্রীলঙ্কাকে হয়তো তাদের অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজকে ছাড়াই নামতে হবে। তাঁর পায়ের মাসলে চোট রয়েছে। বৃহস্পতিবার শ্রীলঙ্কা ক্রিকেটের তরফ থেকে এক বিবৃতির মাধ্যমে এই খবর জানানো হয়েছে। টিম ম্যানেজমেন্ট তাঁকে মাঠে নামিয়ে কোনও ঝুঁকি নিতে চায়না।

একটি বিবৃতিতে এদিন বলা হয়েছে, ‘ম্যাথিউজ আমাদের জানিয়েছিল ওর পায়ে ব্যাথা হচ্ছে। তখন টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে ওর ব্যাথার স্থানে রেডিওগ্রাফিক পরীক্ষা নিরীক্ষা করা হয়। যাতে দেখা যায় ম্যাথিউজের পায়ের মাসলে চোট রয়েছে।’ বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘আগামী কয়েকদিন ম্যাথিউজকে পর্যবেক্ষণে রাখা হবে। আমরা খুব সম্ভবত ওকে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাব না।’

যদি শনিবারের ম্যাচে ম্যাথিউজ বিশ্বের এক নম্বর ওয়ানডে দলের বিরুদ্ধে নামতে না পারেন, তাহলে সেটা শ্রীলঙ্কার কাছে বড় আঘাত হতে চলেছে। উল্লেখ্য, এবারের শ্রীলঙ্কার দলটিতে অনেক নতুন মুখ রয়েছে। প্রসঙ্গত, এই বছরের জানুয়ারি মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শ্রীলঙ্কার টি-২০ ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন ম্যাথিউজ। তারপর থেকে তিনি কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারেননি। এই চোটের কারণেই তারপরে অস্ট্রেলিয়ায় টি-২০ সিরিজে দলে ছিলেন না ম্যাথিউজ।পাশাপাশি ঘরের মাঠে বাংলাদেশে বিরুদ্ধে টেস্ট, একদিন এবং টি-২০ সিরিজেও তিনি খেলতে পারেননি।

এরপরে আইপিএলের মাধ্যমে ফের মাঠে ফেরেন শ্রীলঙ্কান অধিনায়ক। আর এখন ইংল্যান্ডে এসে প্রথম প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁকে বেশ ভালো ছন্দেই দেখা গিয়েছে। সে ম্যাচে ১০৬ বলে ৯৫ রান করেন ম্যাথিউজ। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অবশ্য তিনি নামতে পারেননি। শনিবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে ম্যাথিউজ নামতে না পারলে, প্রোটিয়াসদের বিরুদ্ধে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন লঙ্কান দলের অভিজ্ঞ ব্যাটসম্যান উপুল থারাঙ্গা।

  • SHARE

    আরও পড়ুন

    ভারতীয় ওয়ানডে দলে দ্রুত শামিল হতে পারেন এই তিন ক্রিকেটার

    ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজে ২-১ ফলাফলে হেরে গিয়েছে। প্রথম ম্যাচ জেতার পরও...

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব
    ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ দুনিয়াভরের খেলোয়াড়দের এক মঞ্চে নিয়ে আসার কাজ করেছে। এটাই কারণ যে আলাদা আলাদা দেশের...

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল
    ভারতীয় ক্রিকেট ইতিহাসে সফলতম অধিনায়কের উল্লেখ যখনই করা হবে তাতে টিম ইন্ডিয়ার প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির...

    ছবি: সেক্সিয়েস্ট স্পোর্টস সাংবাদিক মায়ান্তি ল্যাঙ্গারের কিছু হটেস্ট ফটো

    স্টার স্পোর্টস এবং অন্যান্য স্পোর্টস চ্যানেল এর সৌজন্নে এই মুহূর্তে উপস্থাপিকা হিসাবে মায়ান্তি ল্যাঙ্গার একজন সুপরিচিত মুখ। মায়ান্তি...

    “শিক্ষাই জাতির মেরুদন্ড”………. বিখ্যাত ভারতীয় ক্রিকেটারদের শিক্ষাগত যোগ্যতা!

    যে কোনো খেলাধুলার জগতে প্রতিভাই হল মাপকাঠি, এবং বহুলাংশেই শিক্ষাগত যোগ্যতা গুরুত্বহীন থাকে। তবে আজ আমরা এই...