IPL 2022: ভারত কিংবা UAE-তে নয় বরং এই দেশে হবে এবারের IPL, বড় অফার পেল বিসিসিআই !! 1

আইপিএল ২০২২ (IPL 2022) মরসুম খুব বিশেষ হতে চলেছে। এই মরসুম থেকে, আইপিএল এখন ১০ টি দলের মধ্যে একটি উত্তেজনাপূর্ণ প্রতিযোগিতা দেখতে পাবে। বিসিসিআই আগামী মাসের শেষে আইপিএলের ১৫তম মরসুমের ভেন্যু ঘোষণা করার আগে, দক্ষিণ আফ্রিকা বিসিসিআইকে আইপিএল আয়োজনের প্রস্তাব পাঠিয়েছে।

IPL 2022: ভারত কিংবা UAE-তে নয় বরং এই দেশে হবে এবারের IPL, বড় অফার পেল বিসিসিআই !! 2

বিসিসিআই তার ১০টি আইপিএল ফ্র্যাঞ্চাইজিকে জানিয়েছিল যে ২০ ফেব্রুয়ারির মধ্যে ভেন্যু চূড়ান্ত করা হবে, যেখানে ভারতকে প্রাধান্য দেওয়া হবে। এরপর করোনা মহামারীর পরিপ্রেক্ষিতে সংযুক্ত আরব আমিরাত ও দক্ষিণ আফ্রিকাকেও বিকল্প হিসেবে দেখা হচ্ছে।

ভারতীয় ক্রিকেট টিম সম্প্রতি বায়ো-বাবলে কোনো নিশ্চিত ঘটনা ছাড়াই দক্ষিণ আফ্রিকায় সিরিজ শেষ করেছে, দক্ষিণ আফ্রিকার ক্রিকেট পরিচালক গ্রায়েম স্মিথ দক্ষিণ আফ্রিকাকে সফরের আয়োজন করার আহ্বান জানিয়েছেন। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ও সেক্রেটারি জয় শাহকে তার প্রতি আস্থা দেখানোর জন্য ধন্যবাদ জানিয়েছে।

IPL 2022: ভারত কিংবা UAE-তে নয় বরং এই দেশে হবে এবারের IPL, বড় অফার পেল বিসিসিআই !! 3

ক্রিকবাজের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে ভারতীয় বোর্ড এবং ক্রিকেট সাউথ আফ্রিকার মধ্যে বিশেষ জোর দিয়ে আলোচনা চলছে যেখানে ফ্র্যাঞ্চাইজির জন্য কোনও খরচ কমানো বা ন্যূনতম বিমান ভ্রমণ করা হবে না। ক্রিকেট সাউথ আফ্রিকা আশ্বস্ত করেছে যে দক্ষিণ আফ্রিকায় হোটেল চার্জ সংযুক্ত আরব আমিরাতের তুলনায় অনেক সস্তা হবে।

প্রতিবেদন অনুসারে, দক্ষিণ আফ্রিকার রাজধানী শহরে টিমগুলির একটি বাবল পরিবেশের সাথে জোহানেসবার্গ এবং এর আশেপাশে চারটি কেন্দ্রে ম্যাচ আয়োজনের প্রস্তাব করেছে। চারটি ভেন্যু রয়েছে – ওয়ান্ডারার্স স্টেডিয়াম (জোহানেসবার্গ), সেঞ্চুরিয়ন পার্ক (প্রিটোরিয়া), উইলোমুর পার্ক (বেনোনি) এবং সেনওয়েস ক্রিকেট স্টেডিয়াম (পোচেফস্ট্রুম) এবং একে অপরের থেকে ড্রাইভিং দূরত্বের মধ্যে রয়েছে।

Read More: বিরাট কোহলির নেতৃত্ব দেখে মুগ্ধ শেন ওয়ার্ন, এই বিষয়টির জন্য কৃতজ্ঞ কিংবদন্তি অসি স্পিনার

প্রতিবেদন অনুসারে, আইপিএলের ১৫ তম আসরটি ১০​​টি দলের মধ্যে খেলা হবে, গত বছর ৬০টি ম্যাচের পরিবর্তে ৭৪টি ম্যাচ হবে, দক্ষিণ আফ্রিকা লিগের একটি অংশ কেপে খেলারও প্রস্তাব করেছিল। নিউল্যান্ডস স্টেডিয়াম এবং কাছাকাছি পার্ল গ্রাউন্ডে খেলা যাবে। দক্ষিণ আফ্রিকা ২০০৯ সালে আটটি ভেন্যুতে আইপিএল আয়োজন করেছিল, কিন্তু তখন কোন কোভিড -19 উদ্বেগ ছিল না।

Leave a comment

Your email address will not be published.