বিরাট কোহলির নেতৃত্ব দেখে মুগ্ধ শেন ওয়ার্ন, এই বিষয়টির জন্য কৃতজ্ঞ কিংবদন্তি অসি স্পিনার 1

অস্ট্রেলিয়ার স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন (Shane Warne) বলেছেন, বিরাট কোহলি (Virat Kohli) তার নিজের মতো একজন ‘অনুপ্রেরণাদায়ক অধিনায়ক’। একই সময়ে, ওয়ার্ন এও বলেছেন যে খেলার ঐতিহ্যবাহী ফর্ম্যাটের প্রতি তার আবেগ না থাকলে, অনেক দেশে টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা কমে যেত। দক্ষিণ আফ্রিকার (South Africa) দুর্বল দলের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ১-২ হারের পর কোহলি সম্প্রতি টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন। তবে প্রাক্তন লেগ-স্পিন জাদুকর বলেছেন যে কোহলির সবচেয়ে বড় অবদান ক্রিকেটের সবচেয়ে কঠিন ফর্ম্যাটকে অগ্রাধিকার দেওয়া।

‘বিরাট খুব ভালো অধিনায়ক ছিলেন’

Virat Kohli steps down as India Test captain after seven years in role  following South Africa series defeat | Cricket News | Sky Sports

‘বুক মাই শো’-তে প্রচারিত তার ডকুমেন্টারি ‘শেন’-এর প্রচারের সময়, ওয়ার্ন একটি বিশেষ কথোপকথনে বলেছিলেন, “বিরাট খুব ভাল অধিনায়ক ছিলেন এবং তিনি তার সতীর্থদের অনুপ্রাণিত করেছিলেন। আমি মনে করি তিনি কৌশলগত দিক থেকে উন্নতি করতে পারতেন কিন্তু যতদূর অধিনায়কত্বের বিষয়, তিনি তার সতীর্থদের সব সময় অনুপ্রাণিত করেছেন।”

‘কোহলির প্রতি আমার অনেক শ্রদ্ধা’

Shoaib Akhtar discusses Virat Kohli's captaincy saga: His anger should not  be reflected on people but his batting - Sports News

ওয়ার্ন বলেছেন যে কোহলি যেভাবে টেস্ট ক্রিকেটকে উন্নীত করেছেন তাতে প্রাক্তন ভারত অধিনায়কের প্রতি তাঁর শ্রদ্ধা বহুগুণ বেড়েছে। টেস্ট ক্রিকেটে ৭০৯ উইকেট নেওয়া প্রাক্তন বোলার বলেন, “প্রথমেই বলতে চাই বিরাট কোহলির প্রতি আমার অনেক শ্রদ্ধা আছে। আমি মনে করি সে একজন উজ্জ্বল ক্রিকেটার এবং খেলার একজন মহান দূত। আমি মনে করি টেস্ট ক্রিকেটকে এগিয়ে নেওয়ার জন্য আমাদের সকলের বিরাট কোহলি এবং বিসিসিআইকে ধন্যবাদ দেওয়া উচিত। এটি গেমের শীর্ষ ফরম্যাট।”

Leave a comment

Your email address will not be published.