IPL 2022: লখনউয়ের বিরুদ্ধে এই জঘন্য কাজ করেছেন পৃথ্বী শ, পেলেন কঠিন শাস্তি !! 1

আইপিএল ২০২২ (IPL 2022) লিগ পর্যায়ের ৪৫তম ম্যাচটি ১ মে রবিবার দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) এবং লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) মধ্যে খেলা হয়েছিল। যেখানে লখনউ এই মরসুমের সপ্তম জয় নথিভুক্ত করেছে এবং দিল্লিকে ৬ রানে পরাজিত করেছে। একই সময়ে, ১৪ পয়েন্ট নিয়ে, LSG পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। একই সময়ে, এই ম্যাচে দিল্লি ক্যাপিটালসের তারকা ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ (Prithwi Shaw) কে আইপিএল কোড অফ কন্ডাক্ট না মানায় ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

পৃথ্বী শ’কে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে

IPL 2022: লখনউয়ের বিরুদ্ধে এই জঘন্য কাজ করেছেন পৃথ্বী শ, পেলেন কঠিন শাস্তি !! 2

ভারতীয় দলের বিস্ফোরক ওপেনার এবং দিল্লি ক্যাপিটালসের পৃথ্বী শ-কে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে আক্রমণাত্মক আচরণের জন্য তার ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। বিসিসিআই অর্থাৎ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড জারি করা প্রেস বিজ্ঞপ্তি পুরো বিষয়টি জানায়নি তবে নিশ্চিত করেছে যে খেলোয়াড় অপরাধ স্বীকার করেছেন। পৃথ্বী শ আইপিএল কোড অফ কন্ডাক্টের ধারা ২.২ এর অধীনে লেভেল ১ লঙ্ঘন করেছেন এবং এটি স্বীকারও করেছেন। এর সাথে, আইপিএল কোড অফ কন্ডাক্ট লেভেল ১ লঙ্ঘনের জন্য ম্যাচ রেফারির সিদ্ধান্ত চূড়ান্ত এবং বাধ্যতামূলক বলে বিবেচিত হয়। একটি লেভেল ১ অপরাধ বিবেচিত হয় যখন একজন খেলোয়াড় প্রতিপক্ষ দলের খেলোয়াড় বা আম্পায়ারের প্রতি আক্রমণাত্মক অঙ্গভঙ্গি ব্যবহার করে।

পৃথ্বীর খারাপ ফর্ম অব্যাহত রয়েছে

IPL 2022: লখনউয়ের বিরুদ্ধে এই জঘন্য কাজ করেছেন পৃথ্বী শ, পেলেন কঠিন শাস্তি !! 3

এই ফ্র্যাঞ্চাইজি পৃথ্বী শ-এর উপর অনেক আস্থা দেখিয়েছে, যিনি ২০১৮ সাল থেকে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের প্রতিনিধিত্ব করছেন। আইপিএল ২০২২ এর আগেও, দিল্লি পৃথ্বীকে ৭.৫০ কোটি টাকাতে ধরে রেখেছিল। সেই সঙ্গে পৃথ্বীর ব্যাটও এই মরসুমে প্রাথমিক ম্যাচগুলিতে খুব ভালো চলেছিল। কিন্তু গত কয়েক ম্যাচ ধরে পৃথ্বী ক্রমাগত রান তুলতে হিমশিম খাচ্ছেন এবং মোটেও ছন্দে আছেন বলে মনে হচ্ছে না। লখনউয়ের বিরুদ্ধে মাত্র ৫ রানে পৃথ্বী আউট হলেও শেষ ম্যাচে কেকেআরের বিরুদ্ধে খাতাও খুলতে পারেননি। আইপিএলের ১৫তম আসরে শট বল পৃথ্বীকে অনেক কষ্ট দিয়েছে। এই মরসুমে কতবারই শট বলে বড় শট মারতে গিয়ে পৃথ্বীকে আউট হতে দেখা গেছে। শ শুরুতে ফর্মে না এলে দল তাকে খেলা থেকে বাদও দিতে পারে।

Read More: IPL 2022: শক্তিশালী রাজস্থানের বিরুদ্ধে দুর্দান্ত টিম নিয়ে মাঠে নামবে কলকাতা, জয় পেতে দলে আসছে এই বিশেষ পরিবর্তন !!

Leave a comment

Your email address will not be published.