IPL 2022

আইপিএল ২০২২ (IPL 2022) শেষ। এবারের আইপিএলে ভারতীয় দলের এক তারকরা প্লেয়ার সবার নজর কেড়ে। এমন পরিস্থিতিতে ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক হওয়ার দাবিদার হয়ে উঠেছেন এই খেলোয়াড়। এই মুহুর্তে তিন ফর্ম্যাটেই ভারতের অধিনায়ক রোহিত শর্মা। পারফরমেন্সের ভিত্তিতে রোহিতকে টিম ইন্ডিয়ার অধিনায়ক করা হয়, কিন্তু আইপিএল ২০২২-এ রোহিত শর্মার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্স খুব খারাপ পারফরমেন্স করে। একই সঙ্গে ঋষভ পন্থ ও শ্রেয়াস আইয়ারকে পেছনে ফেলে দিয়েছেন তিনি।

পিছিয়ে গিয়েছেন ঋষভ পন্থ

IPL 2022: পন্থ-আইয়ার নয়, রোহিত শর্মার বদলে এই খেলোয়াড় হবেন টিম ইন্ডিয়ার অধিনায়ক !! নামটা দেখলে অবাক হবেন 1

২০২২ সালের আইপিএলে ঋষভ পন্থ খারাপ ফর্মের সাথে লড়াই করেন। একই সময়ে, তার অধিনায়কত্বে দিল্লি ক্যাপিটালস ১৪টির মধ্যে মাত্র ৭টি ম্যাচ জিততে পারে। অধিনায়কত্বে সম্পূর্ণ অকার্যকর ছিলেন পন্থ। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খুবই শিশুসুলভ কাজ করেছিলেন পন্থ। ২০তম ওভারে আম্পায়ার নো বল না দিলে ঋষভ পন্ত তার ব্যাটসম্যানদের ডাগ আউটে ফিরে আসতে বলেন। একই সঙ্গে ব্যাট হাতেও চমক দেখাতে পারেননি ঋষভ পন্থ। IPL 2022-এর ১৪ ম্যাচে পান্ত মাত্র ৩৪০ রান করেন, যার মধ্যে একটিও হাফ সেঞ্চুরি ছিল না।

আইয়ার সুযোগ ব্যবহার করতে ব্যর্থ

IPL 2022

সুপারস্টার ব্যাটসম্যান রোহিত শর্মার পরে শ্রেয়াস আইয়ার অধিনায়ক হওয়ার জন্য একজন বড় প্রতিযোগী ছিলেন। কিন্তু আইপিএল ২০২২-এ পুরো ঘটনা উল্টে যায়। আইপিএল ২০২২-এ, শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে, কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ১৪টি ম্যাচের মধ্যে মাত্র ৬টি জেতে এবং দলটি প্লে অফে পৌঁছতেও পারেনি। কেকেআর দলে ভাগ্য বদলাতে পারেননি আইয়ার। তারপরও সাফল্য পায়নি দল। পুরো টুর্নামেন্টে সঠিক টিম কম্বিনেশন খুঁজে পাননি শ্রেয়াস আইয়ার।

এই খেলোয়াড় হতে পারেন অধিনায়ক !!

IPL 2022: পন্থ-আইয়ার নয়, রোহিত শর্মার বদলে এই খেলোয়াড় হবেন টিম ইন্ডিয়ার অধিনায়ক !! নামটা দেখলে অবাক হবেন 2

হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে গুজরাট টাইটান্স আইপিএল ২০২২ ট্রফি জিতেছে। তার অধিনায়কত্বে, গুজরাট আইপিএল ২০২২-এ খুব ভালো পারফর্ম করেছে। বোলিংয়ে খুব ভালো পরিবর্তন করার পাশাপাশি ডিআরএসেও তিনি দক্ষতা দেখান। এর মধ্যে তাকে বোলারদের ভালোভাবে ম্যানেজ করতে দেখা যায়। এই কারণে রোহিত শর্মার পর অধিনায়ক হওয়ার সবচেয়ে বড় প্রতিযোগী হয়ে উঠেছেন তিনি। হার্দিক পান্ডিয়া আইপিএল ২০২২-এর ১৫ ম্যাচে ৪৮৭ রান এবং ৮রি উইকেট তুলে নেন।

Leave a comment

Your email address will not be published.