Asia Cup 2022: ৩ টি কারণের জন্য আসন্ন এশিয়া কাপে পাকিস্তানের কাছে পরাজিত হতে পারে ভারতীয় দল !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

আর মাত্র কয়েকদিনের প্রতীক্ষা এই বছরের ২৭আগস্ট থেকে শুরু হতে চলেছে ক্রিকেট বিশ্বের অন্যতম জনপ্রিয় টুর্নামেন্ট এশিয়া কাপ (Asia Cup 2022)। এশিয়া মহাদেশের তাবড় তাবড় ক্রিকেট খেলিও দেশগুলিকে নিয়ে বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্থা আইসিসি এই প্রতিযোগিতার আয়োজন করে থাকে। গতবারে এশিয়া কাপের আসর করোনা মহামারীর কারণে ভেস্তে যাবার কারণে এই বছরের এশিয়া কাপের উত্তেজনা কতটা তুঙ্গে সে কথা বলার অবকাশ রাখে না। এই বছরের এশিয়া কাপের আসর শ্রীলংকার মাটিতে হবার কথা ছিল কিন্তু সে দেশের রাজনৈতিক পরিস্থিতি এবং বাজে আবহাওয়ার কারণে আইসিসি এই প্রতিযোগিতাকে দুবাইয়ের মাটিতে অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে। এছাড়াও আরো একটি বড়ো খবর সামনে এসেছে এই বছরেই t20 বিশ্বকাপের কথা মাথায় রেখে আসন্ন এশিয়া কাপ ক্রিকেট ইতিহাসের সব থেকে ছোট এই ফরম্যাটে খেলানো হবে।IND-PAK

এশিয়া কাপের ইতিহাসে ভারতীয় দল হলো এমন একটি দল যারা গতবারের বিজয়ী দলের পাশাপাশি মোট ৭বারের এশিয়া কাপ বিজেতা। এশিয়া কাপের মঞ্চে ক্রিকেট ইতিহাসের চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ পাকিস্তান এবং ভারত মুখোমুখি হয়ে থাকে এককথায় এই তুই দেশের ম্যাচকে ক্রিকেটের ডার্বি হিসাবে চিহ্নিত করা হয়ে থাকে। এই বছর এশিয়া কাপের মহারণে ২৮আগস্ট এই দুই দল একে ওপরের বিরুদ্ধে ম্যাচ খেলে তাদের এই টুর্নামেন্টের সূচনা করবে। ভারতীয় দল ৭বারের বিজয়ী দল হলেও পাকিস্তান দল যে ক্রিকেট মাঠে তাদের ছেড়ে কথা বলবে না সে কথা বলা যেতেই পারে। আমরা এখানে এমন ৩টি কারণ নিয়ে আলোচনা করবো যেখানে এই বছরের এশিয়া কাপে পাকিস্তান দল তাদের প্রথম ম্যাচেই ভারতীয় দলকে হারিয়ে বাজিমাত করতে পারে বলে মনে করা যাচ্ছে।

Read More: Asia Cup 2022: ৩ জন ক্রিকেটার যাদের কারণে এশিয়া কাপ হারতে পারে ভারতীয় দল !!

ভারতীয় ক্রিকেটারদের ফর্ম বিহীন পারফর্মেন্স:

Asia Cup 2022: ৩ টি কারণের জন্য আসন্ন এশিয়া কাপে পাকিস্তানের কাছে পরাজিত হতে পারে ভারতীয় দল !! 2

বর্তমানে ভারতীয় দল সদ্য সমাপ্ত হওয়া বেশ কয়েকটি t20 সিরিজ জিতলেও তাদের বেশ কিছু গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের ফর্ম নিয়ে গভীর সমস্যার মধ্যে রয়েছে। ভারতীয় দলে সব থেকে চিন্তার কারণ হলো তাদের দলের সব থেকে দুই গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানকে নিয়ে। এদের মধ্যে একজন হলো ওপেনার কে এল রাহুল যিনি সদ্দ্যই চোট সরিয়ে পুনরায় মাঠে ফিরতে চলেছেন। ডানহাতি ব্যাটসম্যান রাহুল একজন ম্যাচ উইনার খেলোয়াড় হলেও বহু দিন বাদে আবার আন্তর্জাতিক মঞ্চে ফিরতে চলেছেন তাই তার পক্ষে পুরোনো ফর্ম পারফর্মেন্স করে দেখানো মুশকিল হতে পারে। অপরজন হলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ডানহাতি এই ব্যাটসম্যান এখনো যেকোনো বোলারের কাছে ব্যাটিং ত্রাস হিসাবে পরিচিত কিন্তু সম্প্রতি আউট অফ ফর্ম চলছেন। তাই মনে করা যাচ্ছে যদি বিরাটের ব্যাট ঠিক না চলে তাহলে ম্যাচে পাকিস্তান দল ভারতীয় দলের ওপর কব্জা করতে পারে।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.