ভিডিয়ো:  জসপ্রীত বুমরাহকে দ্বিতীয় টেস্টের শেষ ওভারগুলিতে দেখা গেলো পুরোনো ছন্দে, হাওয়ায় ওড়ালেন উইকেট 1

নিউজিল্যান্ড আর ভারতের মধ্যে টেস্ট সিরিজে দ্বিতীয় ম্যাচ ক্রাইস্টচার্চে খেলা হয়েছে। টেস্টের এক নম্বর দল ভারতকে এই ম্যাচে ৭ উইকেটে হারতে হয়। প্রথম ম্যাচ নিউজিল্যান্ড ১০ উইকেটে জিতেছিল। দুই ম্যাচের টেস্ট সিরিজকে কিউয়ি দল ২-০ ফলাফলে জিতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে কিউয়ি দল ১২০ পয়েণ্টস পেয়ে গিয়েছে।

 

ফর্মে ফিরতে দেখা গেলো বুমরাহকে

ভিডিয়ো:  জসপ্রীত বুমরাহকে দ্বিতীয় টেস্টের শেষ ওভারগুলিতে দেখা গেলো পুরোনো ছন্দে, হাওয়ায় ওড়ালেন উইকেট 2

ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ ওয়ানডে সিরিজে একটিও উইকেট পাননি। প্রথম টেস্টেও তাকে সংঘর্ষ করতে দেখা গিয়েছিল। দ্বিতীয় ইনিংসে সমর্থকরা পুরোনো বুমরাহকে দেখতে পেয়েছিলেন। তিনি দুর্দান্ত ইনসুইং করা টম ব্লণ্ডেলকে বোল্ড করেন। ৫৫ রান করে খেলা ব্লন্ডেল নিউজিল্যান্ডকে জয়ের কাছে নিয়ে গিয়েছিলেন। কিউয়ি দলের ১২ রান প্রয়োজন ছিল তখনই জসপ্রীত বুমরাহের বল তার অফ স্ট্যাম্প উড়িয়ে দেয়। এর আগে তিনি কেন উইলিয়ামসনকেও আউট করেছিলেন।

 

নো বল করা হয় চেক

ভিডিয়ো:  জসপ্রীত বুমরাহকে দ্বিতীয় টেস্টের শেষ ওভারগুলিতে দেখা গেলো পুরোনো ছন্দে, হাওয়ায় ওড়ালেন উইকেট 3

টম ব্লণ্ডেলের বোল্ড হওয়ার পর অ্যাম্পায়াররা নো বল চেক করার সিদ্ধান্ত নেন। জসপ্রীত বুমরাহের পা মাটিতে পড়ার আগে লাইনের বাইরে চলে গিয়েছিল কিন্তু বুমরাহের পা মাটিতে লাইনের ভেতরেই ল্যান্ড হয়। এই কারণে ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফিরতে হয়। তার উইকেট পড়ার পর রস টেলর আর হেনরি নিকোলসের জুটি দলকে জয় এনে দেন। নিউজিল্যান্ড নিজেদের দেশে লাগাতার ষষ্ঠ সিরিজ জেতে। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ২০১৭য় শুরু হওয়া এই ধারাবাহিকতা এখনো বজায় রয়েছে।

 

আরো পড়ুন: দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে এমএসকে প্রসাদ, হার্দিক, ধবন আর ভুবনেশ্বরের চোট নিয়ে দিলেন বড়ো আপডেট

 

প্রথম স্থানেই রয়েছে ভারত

ভিডিয়ো:  জসপ্রীত বুমরাহকে দ্বিতীয় টেস্টের শেষ ওভারগুলিতে দেখা গেলো পুরোনো ছন্দে, হাওয়ায় ওড়ালেন উইকেট 4

২ ম্যাচের এই টেস্ট সিরিজ ০-২ এ হারার পরও ভারতীয় দল আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিলে প্রথম স্থানে রয়েছে। দল ৪ সিরিজের ৯টি ম্যাচের মধ্যে ৭টি জয় হাসিল করে। দলের পয়েন্ট রয়েছে ৩৬০ আর তারা প্রথম স্থানে বজায় রয়েহচে। এই সিরিজের আগে নিউজিল্যান্ডের ৬০ পয়েন্টস ছিল আর তারা সপ্তম স্থানে ছিল। এই দুটি সিরিজ জেতার পর তারা ১২০ পয়েন্টস পায় এবং তারা ১৮০ পয়েন্টস নিয়ে পয়েন্টস টেবিলে তৃতীয় স্থানে উঠে এসেছে। ২৯৬ পয়েন্টস নিয়ে অস্ট্রেলিয়া দ্বিতীয় স্থানে রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *