IPL 2022 Auction: এই তিন দুর্দান্ত ক্রিকেটার, যাদের আইপিএল ২০২২ এর মেগা নিলামের আগে ছেড়ে দেবে আরসিবি ! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

বিশ্ব ক্রিকেটের সর্ব বৃহৎ রোমাঞ্চকর t20 ক্রিকেটের লীগ হলো আইপিএল। ক্রিকেটের এই মঞ্চ থেকেই বর্তমান ক্রিকেট বিশ্বের বহু সফল ক্রিকেটার নিজেদের স্বপ্ন সফল করেছেন। আইপিএল এর জনপ্রিয়তা এতটাই বৃদ্ধি পেয়েছে যার জন্য বিশ্বের প্রতিটি কোনা থেকে ক্রিকেট ফ্যানরা তাদের পছন্দের ক্রিকেটারকে সাপোর্ট করে চলেছে। ভারতীয় তরুণ ক্রিকেটারের পাশাপাশি বিশ্বের বাকি দেশ গুলির প্রায় প্রতিটা ক্রিকেটার আইপিএল এ অংশগ্রহন করে থাকে। তাই তো আইপিএল কে আধুনিক বিশ্ব ক্রিকেটের ক্রিকেটারদের সাপ্লাই এর উৎস হিসাবে ধরা হয়ে থাকে।

IPL 2022 Auction: এই তিন দুর্দান্ত ক্রিকেটার, যাদের আইপিএল ২০২২ এর মেগা নিলামের আগে ছেড়ে দেবে আরসিবি ! 2

করোনা পরিস্থিতিতে সমস্ত রকম সুরক্ষা বিধি পালন করে এই বছর আইপিএল এর আসর ভারতের মাটিতে শুরু হয়েছিল কিন্তু ক্রমশ করোনা সংক্রমণ বেড়ে চলাতে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে এই প্রতিযোগিতার মাঝপথেই খেলা বন্ধ দিতে বাধ্য হয়। পরবর্তীতে আইপিএল এর জনপ্রিয়তার কথা মাথায় রেখে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড দুবাইয়ের মাটিতে এই বছরের আইপিএল প্রতিযোগিতার বাকি ম্যাচ গুলি অনুষ্ঠিত করে এবং এই বছরের ফাইনাল ম্যাচে চেন্নাই সুপার কিংস কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে তাদের চতুর্থতম আইপিএল ট্রফি জয়লাভ করে।

Read More: পাকিস্তানের বিরুদ্ধে হারে বিরাট কোহলির এই কাজে বিরক্ত অজয় জাদেজা!

২০২২ সালে আইপিএল এ একটি মেগা নিলামের আয়োজন করা হয়েছে যেখানে আইপিএল এর ইতিহাসে আরও দুটি নতুন দলের যোগদান হবে এবং পুরোনো দলগুলি তাদের যেকোনো ৩জন খেলোয়াড়কে ধরে রাখতে পারবেন। রয়েল চ্যালেঞ্জর্স বেঙ্গালোর হলো এমন একটি শক্তিশালী দল যাদের দলে তারকা ক্রিকেটারের কোনো অভাব নেই বললেই চলে। এই বছর তারা অসাধারন দলগত পারফর্মেন্স দেখিয়ে খুব সহজেই পয়েন্টস টেবিলের প্রথম ৪এ জায়গা করে নিয়েছিল। কিন্তু নক আউট পর্বে তারা হেরে গিয়ে আইপিএল থেকে ছিটকে যায়। এখন দেখে নেওয়া যাক আগামী বছর আইপিএল এর মেগা নিমালে কোন ৩জন ক্রিকেটারকে আরসিবি দল ছেড়ে দিতে পারে মনে করা যাচ্ছে।

IPL 2022 Auction: এই তিন দুর্দান্ত ক্রিকেটার, যাদের আইপিএল ২০২২ এর মেগা নিলামের আগে ছেড়ে দেবে আরসিবি ! 3

এ বি ডিভিলিয়ার্স: বিশ্ব ক্রিকেটে “Mr 360” নাম পরিচিত এ বি ডিভিলিয়ার্স। এছাড়াও প্রাক্তন সাউথ আফ্রিকান এই উইকেটকিপার ব্যাটসম্যান তার বিধংসী ব্যাটিং এবং অসাধারণ ফিল্ডিংয়ের জন্য সারা বিশ্ব ক্রিকেটে বিখ্যাত। সাউথ আফ্রিকা দল থেকে অবসর গ্রহণ করার পর থেকে তিনি বিশ্বের প্রায় প্রতিটি লীগ এ অংশগ্রহণ করে থাকে। ডানহাতি এই ব্যাটসম্যান আরসিবি দলের হয়ে প্রায় বহু বছর ধরে পারফর্মেন্স করে চলেছেন কিন্তু সম্প্রতি এই বছর দুবাইয়ের মাটিতে তিনি সেই ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। তাই মনে করা যাচ্ছে ২০২২ এর আইপিএল মেগা নিলামে আরসিবি দল তাকে ছেড়ে দিতে পারে।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.