Asia Cup 2022: বিরাট কোহলি ফর্মে ফিরতেই ভঙ্গ হল এই ৩ ক্রিকেটারের বিশ্বকাপে খেলার স্বপ্ন !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

এই বছর ২৭ আগস্ট থেকে শুরু হয়েছে বহু প্রতীক্ষিত এশিয়া কাপ (Asia Cup 2022)। এই বছর এশিয়া কাপের আকর্ষণ এতটা বৃদ্ধি পেয়েছে কারণ প্রথমত গতবারের এশিয়া কাপ করোনা মহামারীর কারণে ভেস্তে গিয়েছিলো এবং দ্বিতীয়ত এই বছরের এশিয়া কাপ ক্রিকেট ইতিহাসের সব থেকে ছোট ফরম্যাটে করানোর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্থা আইসিসি। এশিয়া কাপের আসর শীঘ্রই শেষ হতে চলেছে এবং এই বছর এশিয়া কাপের ফাইনালে ইতিমধ্যে পাকিস্তান এবং শ্রীলংকা একে ওপরের মুখোমুখি হবে বলে সেটা আমরা জানি। ভারতীয় দল এই বছর এশিয়া কাপের মঞ্চে ফেভারিট হিসাবে শুরু করলেও পরবর্তীতে সুপার ফোর রাউন্ডে পরস্পর ২টি ম্যাচ হেরে এশিয়া কাপের মঞ্চ থেকে ছিটকে গেছে। ভারতীয় দলের এশিয়া কাপের মঞ্চে খারাপ পারফর্মেন্সের পেছনে কারণ হলো প্রথমত ওপেনিং ব্যাটসম্যান কে এল রাহুলের খারাপ ব্যাটিং ফর্ম এবং দ্বিতীয়ত ভারতীয় বোলারদের খুব বাজে পারফর্মেন্স।

Asia Cup 2022: বিরাট কোহলি ফর্মে ফিরতেই ভঙ্গ হল এই ৩ ক্রিকেটারের বিশ্বকাপে খেলার স্বপ্ন !! 2
DUBAI, UNITED ARAB EMIRATES – SEPTEMBER 08:Virat Kohli of India speaks to Rishabh Pant of India during the DP World Asia Cup match between India and Afghanistan at Dubai Cricket Stadium on September 08, 2022 in Dubai, United Arab Emirates. (Photo by Francois Nel/Getty Images)

বর্তমান বিশ্ব ক্রিকেটে সফল ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম হলেন বিরাট কোহলি এবং বিশ্ব ক্রিকেটে তিনি রান মেশিন নামে বেশি পরিচিত। এছাড়াও বিরাট কোহলি হলেন ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় ব্যাটসম্যান যিনি একদিবসীয় ফরম্যাটে সর্বাধিক শতরান করেছেন। এশিয়া কাপের আগে অব্ধি বিরাট কোহলিকে তার ব্যাটিং ছন্দে খুঁজে পাওয়া যায়নি এমনকি প্রায় ২ বছর এর বেশি সময় ধরে তার ব্যাট থেকে থেকে কোনো শতরান না আসায় বেশ চিন্তায় পড়েছিলেন বিশ্ব ক্রিকেটের লক্ষ্য লক্ষ্য ক্রিকেট ফ্যান। কিন্তু এশিয়া কাপ শুরুর পর থেকে বিরাট আবার রানে ফিরতে শুরু করেছেন শুধু তাই নয় গতকাল আফগানিস্তানের বিরুদ্ধে t20 ফরম্যাটে তার প্রথম শতরান করে বিশ্ববাসীর মুখে হাসি ফুটিয়েছে ডানহাতি এই তারকা ব্যাটসম্যান। বিরাট কোহলি তার গতকালের এই শতরানের পর তারকা ক্রিকেটার রিকি পন্টিংকে পেছনে ফেলে ক্রিকেটের ৩টি ফরম্যাট মিলিয়ে মোট ৭১টি শতরান করলেন এবং বর্তমানে তিনি ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় ব্যাটসম্যান সচিন টেন্ডুলকারের পরেই যিনি সর্বাধিক শতরানের মালিক। বিরাটের এই রানে ফেরার পরে এই বছরেই শুরু হতে চলা বিশ্বকাপের মঞ্চে বেশ কিছু ক্রিকেটারের স্বপ্ন ভঙ্গ হতে চলেছে বলে মনে করা যাচ্ছে। আসুন জেনে নেওয়া যাক কোন ৩জন ক্রিকেটার বিরাটের রানে ফেরার ফেরার পর বিশ্বকাপের মঞ্চে ভারতীয় দলের হয়ে সুযোগ নাও পেতে পারেন।

শ্রেয়াস আইয়ার

Asia Cup 2022: বিরাট কোহলি ফর্মে ফিরতেই ভঙ্গ হল এই ৩ ক্রিকেটারের বিশ্বকাপে খেলার স্বপ্ন !! 3

ভারতীয় এই তারকা ক্রিকেটার শ্রেয়াস আইয়ার দলের হয়ে ক্রিকেটের ৩টি ফরম্যাটেই অভিষেক করেছেন এবং তিনি যথেষ্ট সফলতা অর্জন করেছেন। ডানহাতি এই ব্যাটসম্যান দলের হয়ে নির্ভরযোগ্য টপ অর্ডার ব্যাটসম্যান হিসাবে পরিচিত এবং তিনি বিগত কয়েকটি সিরিজে অসাধারণ ব্যাটিং পারফর্মেন্স করে দেখিয়েছেন। বিরাট আবার ব্যাটিং ছন্দে ফেরার পরে এটাই মনে করা যাচ্ছে শ্রেয়াস আইয়ার হয়তো আসন্ন বিশ্বকাপের মঞ্চে বেঁচে বসে থাকবে কারণ ভারতীয় দল ইতিমধ্যেই তাদের বিশ্বকাপের প্লেয়িং একাদশ সাজিয়ে ফেলেছে এমনটাই মনে করা যাচ্ছে।

 

Read More: Asia Cup 2022: ৩ জন ভারতীয় ক্রিকেটার যারা এশিয়া কাপে খেলার যোগ্য না হলেও, বন্ধুত্বের কারণে রোহিত দিয়েছেন সুযোগ !!

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.