IPL 2022: আইপিএলের দুই নয়া ফ্র্যাঞ্চাইজি হিসেবে দৌড়ে এগিয়ে রয়েছে এই দুই শহর 1

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ইতিমধ্যেই আইপিএলের পরবর্তী মৌসুমের জন্য দুটি নতুন দল অন্তর্ভুক্ত করার কথা বলেছে। বিসিসিআই দুটি নতুন দলকে আইপিএলের অংশ করার প্রক্রিয়াও শুরু করেছে। মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে যে বিসিসিআই বিড জমা দেওয়ার জন্য দল কিনতে আগ্রহী দলগুলিকে ২০ অক্টোবর পর্যন্ত সময় দিয়েছে। এর সাথে লখনউ এবং আহমেদাবাদের নামে দুটি নতুন দলে যোগদানের সম্ভাবনা অনেক বেড়ে গেছে।

Sardar Patel Cricket Stadium in Ahmedabad Renamed After Narendra Modi

বিসিসিআই কর্মকর্তার পক্ষ থেকে দাবি করা হয়েছে, নতুন দলের দৌড়ে লখনউ এবং আহমেদাবাদ সবচেয়ে এগিয়ে। এই কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, এই দলগুলো এগিয়ে থাকার সবচেয়ে বড় কারণ হল সেখানকার স্টেডিয়ামে বিশ্বমানের সুবিধাও। লখনউ দলে আগ্রহ দেখানোর মধ্যে গোয়েঙ্কা গ্রুপ এবং আদিত্য বিড়লা গ্রুপ এগিয়ে আছে, আর আদানি গ্রুপ আহমেদাবাদ দলে বাজি ধরছে। বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণ শেষ হয়েছিল শুধুমাত্র গত বছর আহমেদাবাদে। লখনউয়ের অটল বিহারী স্টেডিয়ামেও সম্প্রতি আধুনিক সুযোগ -সুবিধা বৃদ্ধি পেয়েছে।

Lucknow comes of age with a brand new cricket stadium | Off the field News - Times of India

বিসিসিআই ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছে যে, একটি রাজ্য থেকে শুধুমাত্র একটি দলই আইপিএল খেলার স্বীকৃতি পাবে। যেহেতু মহারাষ্ট্র থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের দল ইতিমধ্যেই উপস্থিত, তাই আপাতত সেখান থেকে কোনও নতুন দল গঠন করা হবে না। আইপিএলে দুটি নতুন দল যুক্ত হওয়ায় বিসিসিআইয়ের জন্য প্রায় ৫০০০ কোটি টাকার মুনাফা অনুমান করা হচ্ছে। এর পাশাপাশি আগামী বছর আইপিএলে ম্যাচের সংখ্যাও বাড়বে। প্রকাশিত তথ্য অনুযায়ী, আইপিএল ২০২২ তে মোট ৭৪টি ম্যাচ আয়োজন করা যেতে পারে।

Read More: IPL 2022 Auction: মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএল ২০২২ মেগা নিলামে এই তিন দুর্দান্ত খেলোয়াড়দের ধরে রাখতে চাইবে !

Leave a comment

Your email address will not be published.