T20 World Cup 2022: সেমিফাইনালের মঞ্চে এই ৩ কারণে বিজয়ী হয়েছিল পাকিস্তান দল !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

T20 World Cup 2022: এই বছর t20 বিশ্বকাপের আসর বসেছে অস্ট্রেলিয়ার মাটিতে। আর মাত্র কয়েক দিনের প্রতীক্ষা তারপরেই এই ১৬নভেম্বর আমরা এই বছরের বিশ্বকাপ বিজেতাকে পেয়ে যাবো ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট মাঠ থেকে। এই বছর বিশ্বকাপে আমরা যেমন অঘটনের ম্যাচ দেখেছি ঠিক তেমনি এমন বহু ম্যাচ দেখেছি যেখানে শেষ বল অব্ধি লড়াই চালিয়ে একটি দলকে গুরুত্বপূণ ম্যাচ জিতে পয়েন্টস আদায় করতে হয়েছে। এই বছর বিশ্বকাপের শুরুতেই ২বারের বিশ্ব চ্যাম্পিয়ন দল ওয়েস্ট ইন্ডিজ দল মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করে পারেনি,আবার গতবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া দল সেমিফাইনালের মঞ্চে প্রবেশ করতে ব্যর্থ হয়েছে। অপরদিকে নেদারল্যান্ডসের মতো অনামী দল এই বছর দক্ষিণ আফ্রিকা হারিয়ে নিজেদের সাথে তাদেরকেও গ্রুপ পর্ব থেকেই ছিটকে দিয়েছে। সব মিলিয়ে এই বছর বিশ্বকাপ প্রতিযোগিতা প্রতিটা ক্রিকেট প্রেমিকে প্রত্যেক মুহূর্তে রোমাঞ্চিত এবং শিহরিত করে তুলেছে।

T20 World Cup 2022: সেমিফাইনালের মঞ্চে এই ৩ কারণে বিজয়ী হয়েছিল পাকিস্তান দল !! 2
New Zealand’s Devon Conway (C) fields a ball as Pakistan’s Captain Babar Azam (2R) and Pakistan’s Muhammad Rizwan (R) run between the wickets during the ICC men’s Twenty20 World Cup 2022 semi-final cricket match between New Zealand and Pakistan at the Sydney Cricket Ground in Sydney on November 9, 2022. – — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by Saeed KHAN / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by SAEED KHAN/AFP via Getty Images)

গতকালকেই সিডনি ক্রিকেট স্টেডিয়ামে সম্পন্ন হয়েছে এই বছর t20 বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচ। এই ম্যাচে নিউজিল্যান্ড এবং পাকিস্তান দল একে ওপরের মুখোমুখি হয়েছিল এবং শেষ অব্ধি পাকিস্তান দল শেষ ওভারে প্রয়োজনীয় রান করে বিজয়ী হয়। এই বছর বিশ্বকাপে নিউজিল্যান্ড দলকে কালো ঘোড়া হিসাবে ধরা হচ্ছিলো কারণ তারা গ্রুপ পর্বে অসাধারণ পারফর্মেন্স দেখিয়ে সেমিফাইনালের মঞ্চে প্রবেশ করেছিল,অপরদিকে পাকিস্তান দল একটা সময় বিশ্বকাপের মঞ্চ থেকেই ছিটকে যাবার রাস্তায় ছিল। কিন্তু পড়বে নিজেদের অসাধারণ পারফর্মেন্স দেখিয়ে তারা নিজেদের গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসাবে সেমিফাইনালে পৌঁছে যায় এবং এই সেমিফাইনালে তারা নিউজিল্যান্ড দলকে হারিয়ে ফাইনালের মঞ্চে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে। আমরা এখানে এমন ৩টি কারণ নিয়ে আলোচনা করবো যার জন্য পাকিস্তান দল সেমিফাইনালে নিউজিল্যান্ড দলকে হারাতে সক্ষম হয়েছে।

পাক বোলারদের দুর্দান্ত বোলিং

T20 World Cup 2022: সেমিফাইনালের মঞ্চে এই ৩ কারণে বিজয়ী হয়েছিল পাকিস্তান দল !! 3

পাকিস্তান পেস বোলিং বিভাগ বিশ্বে অন্যতম পেস বোলিং বিভাগদের মধ্যে যথেষ্ট শক্তিশালী। এছাড়াও এই বছর পাকিস্তান দলকে সেমিফাইনালের মঞ্চে পৌঁছে দেবার অন্যতম কৃতিত্ব হল পাকিস্তান বোলাররা। সেমিফাইনালের মঞ্চে নিউজিল্যান্ডের মতো শক্তিশালী ব্যাটিং দলের সামনে পাকিস্তান বোলাররা আন্তসমর্পন না করে সঠিক লাইনে বোলিং করে যেমন তাদের বড়ো রান করার হাত থেকে আটকেছিলো ঠিক তেমনি গুরুত্বপূর্ণ সময়ে নিউজিল্যান্ডের ব্যাটিং পার্টনারশীপ ভেঙে দিয়ে তাদেরকে সিডনির পিচে ঠিক ভাবে দাঁড়াতে দেয়নি। তাই এটা বলা যেতেই পারে পাকিস্তানের দুর্দান্ত বোলিং তাদেরকে বিশ্বকাপের সেমী ফাইনালে পৌঁছাতে সাহায্য করছে।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.