আইপিএলের ১৪তম মরশুমে শামিল হতে পারে এই দুটি নতুন দল, BCCI এর AGM-এ উঠল বিষয়টি 1

আইপিএলের ত্রয়োদশ মরশুম শেষ হয়ে গিয়েছে, আর চতুর্দশ মরশুমের আলোচনা জোরদার হয়ে গিয়েছে। এর মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের সঙ্গে যুক্ত একটি বড়ো আপডেট সামনে আসছে। আসলে ২০২১ এ হতে চলা আইপিএলে দুটি নতুন দলকে শামিল করার কথা হচ্ছে।

আইপিএলে দুটি নতুন দল শামিল করা নিয়ে চলছে আলোচনা

আইপিএলের ১৪তম মরশুমে শামিল হতে পারে এই দুটি নতুন দল, BCCI এর AGM-এ উঠল বিষয়টি 2

সম্প্রতিই আসা মিডিয়া রিপোর্টের মোতাবেক বিসিসিআইয়ের তরফে আয়োজিত বাৎসরিক বৈথকে দুটি দলকে শামিল করার দাবি তোলা হয়েছে। এই অবস্থায় এই খবর আলোচিত হচ্ছে যে বিসিসিআইয়ের এজিএমে এই বিষয়ে শেষ সিদ্ধান্ত নেওয়া হতে পারে। আসলে বিসিসিআইয়ের এজিএম ২৪ ডিসেম্বর হতে চলেছে। যেখানে আইপিএলের দুটি নতুন দল শামিল করার বিষয়ের পাশাপাশি মিটিংয়ে ২০২৮এ লস এঞ্জেলসে আয়োজিত হতে চলা অলিম্পিকে ক্রিকেটকেও শামিল করার ব্যাপারে বিচার বিমর্শ করা হতে পারে।

দল শামিল করা নিয়ে হয়ে গিয়েছে আনঅফিসিয়াল মিটিং

আইপিএলের ১৪তম মরশুমে শামিল হতে পারে এই দুটি নতুন দল, BCCI এর AGM-এ উঠল বিষয়টি 3

ক্রিকইনফো তরফে প্রকাশ হওয়া একটি রিপোর্টের কথা মানা হলে ২০২০ এ শেষ হওয়া আইপিএলের পর থেকেই দুটি নতুন দলকে শামিল করার ব্যাপারে বিচার বিমর্শ করা হচ্ছে। খবর এটাও ছিল যে বোর্ডের সঙ্গে যুক্ত কিছু বড়ো আধিকারিক এই দুটি নতুন দলকে শামিল করার বিষয়টি নিয়ে আনঅফিসিয়ালি মিটিংও করে ফেলছেন। এই মিটিং নভেম্বরে আইপিএল শেষ হওয়ার পর হয়েছিল। বলা হচ্ছে যে এই মিটিংয়ে বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলীর সঙ্গে বোর্ডের সচিব জয় শাহও উপস্থিত ছলেন। তবে এই বিষয়ে আইপিএলের গর্ভনিং কাউন্সিলের সঙ্গে মিটিংও হওয়ার কথা ছিল। কিন্তু এখনও পর্যন্ত এই অফিসিয়াল বৈঠক হয়ে ওঠেনি। এই অবস্থায় অনুমান করা হচ্ছে যে এজিএমের বৈঠকে এই বিষয়ে কথাবার্তা হতে পারে।

কোন দলগুলি নিয়ে হতে পারে ভাবনা চিন্তা

আইপিএলের ১৪তম মরশুমে শামিল হতে পারে এই দুটি নতুন দল, BCCI এর AGM-এ উঠল বিষয়টি 4

মিডিয়ার খবরের মোতাবেক এই তালিকায় আহমেদাবাদ থেকে শুরু করে লখনৌ আর পুণের নাম নিয়ে ভাবনা চিন্তা হতে পারে। বর্তমানে এখন কেনার তালিকায় আদানি গ্রুপ আর সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ এক নম্বরে রয়েছে। এর আগেও গোয়েঞকা দু বছরের জন্য পুণের দল কিনেছিল। তবে দাবি এটাও করা হচ্ছে যে দল কেনার দৌড়ে দক্ষিণের ইন্ড্রাস্ট্রির একজন বড়ো তারকার নামও সামনে আসছে। বর্তমানে এই জনপ্রিয় সুপারস্টার কে সেই ব্যাপারে কোনো স্পষ্ট কথা সামনে আসেনি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *