বিশেষ প্রতিবেদন: কিছুতেই যেন রোগটা সারানো যাচ্ছে না। কড়া হাতে মোকাবিলা করেও লাভ নেই। মোটামুটি সেই ইঙ্গিত দিয়েই ফের আইপিএলে গড়াপেটার কালো ছায়া। আরও একবার কলঙ্কিত হল দেশের এই কুড়ি-বিশের ক্রিকেট টুর্নামেন্ট। বৃহস্পতিবার কানপুর থেকে তিন বুকিকে ধরে কানপুর পুলিশ৷ এরপরই ভারতীয় বোর্ডের তরফ থেকে গোটা ঘটনার সত্যতা স্বীকার করে নেওয়া হয়। সেই সঙ্গে আরও জানানো হয় যে, পুলিশ গ্রেফতার করার আগে থেকেই বোর্ডের দুর্নীতি বিরোধী শাখা এই তিনজন অভিযুক্তের ওপর নজর রেখেছিল। তিনজন বুকির নাম হল রমেশ নারায়ন শাহ,বিকাশ চৌহান ও রমেশ কুমার৷ ম্যাচের দিন ল্যান্ডমার্ক হোটেলেই ছিলেন তারা৷ এই হোটেলেই উঠেছিল দিল্লি ডেয়ারডেভিলস ও গুজরাত লায়ন্সের ক্রিকেটাররা।

ফের আইপিএলে ম্যাচ ফিক্সিং কাণ্ড, পুলিশের জালে তিন!

বোর্ডের পক্ষ থেকে একটি বিবৃতির মাধ্যমে জানানো হয়েছে, “বৃহস্পতিবার বিসিসিআইয়ের অ্যান্টি কোরাপশন ইউনিটের সহযোগিতায় কানপুরে পুলিশ বুকি সন্দেহে তিনজনকে গ্রেপ্তার করেছে। এসিউ ও বিসিসিআইয়ের যৌথ প্রচেষ্টায় এটা সম্ভব হয়েছে। এই স্বার্থে তদন্ত চলবে।” ধৃতদের কাছ থেকে পাঁচটি মোবাইল ও প্রায় ৪১ লক্ষ টাকার মতো উদ্ধার করা হয়েছে। জেরায় জানা গিয়েছে, বুকিরা গুজরাত লায়ন্সের দুই ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ করেছিল। কানপুরের পুলিশ সুপার জানিয়েছেন, তদন্তের স্বার্থে ওই দুই ক্রিকেটারদের জিজ্ঞাসাবাদ করা হবে। রাজস্থানের আজমের থেকে পুরো গড়াপেটা পরিচালিত হয়েছিল বলে জানা গিয়েছে।

এটা অবশ্য প্রথম নয়, এর আগেও স্পট ফিক্সিং কাণ্ডে কলঙ্কিত হয়েছিল আইপিএল। এর ফলস্বরূপ দু’বছরের জন্য নির্বাসিত করা হয় রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংসকে। এবার স্পট ফিক্সিংয়ে নাম জড়াল গুজরাত লায়ন্সের। কানপুরের পুলিশ সুপার আকাশ কুলহারি এই বিষয়ে বলেন, “জেরায় আমরা কিছু নাম জানতে পেরেছি। তবে সেই নামগুলো এখনও নিশ্চিত নয়। যে ক্রিকেটারদের নাম পাওয়া গিয়েছে তাদের জিজ্ঞাসাবাদের জন্য অবশ্যই ডাকা হবে।”

  • SHARE

    আরও পড়ুন

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...