Virat Kohli called Babar Azam the best cricketer in the world
Virat Kohli called Babar Azam the best cricketer in the world

IND vs PAK: বিরাট কোহলি নামটা শোনা মাত্রই আপনাকে শচীন টেন্ডুল্কারের নাম মনে পরতে বাধ্য করবে। কারণ তিনি যেমন ভাবে সেঞ্চুরি করে যাচ্ছিলেন শচীনের ১০০ সেঞ্চুরির রেকর্ড অনায়াসেই ভেঙ্গে দিতে পারতেন। কিন্তু সেই কোহলি যেন নিজেকে হারিয়ে অন্ধকে খুজে বেরাচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেটে ৩ বছরের ও বেশি সেঞ্চুরি নেই। তবুও তার উপর থেকে আস্তা হারায়নি নির্বাচক মন্ডলী। বিশ্লেষকেরা বলছেন বিরাট কোহলি এখনও বহু মাইল এগিয়ে। টোটাল সেঞ্চুরির বিষয়টি আলোচনা করতে হয় তাহলে কোহলি টপ ৫ প্লেয়ার্সের চেয়ে অনেক এগিয়ে রয়েছেন।

বিশ্বের নামকরা খেলোয়াড়দের মধ্যে অন্যতম বিরাট

IND vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে দুর্দান্ত বক্তব্য বিরাট কোহলির, বাবর আজমকে বললেন বিশ্বের সেরা ক্রিকেটার !! 1

কোহলি এখনও পর্যন্ত ৭০ টি আন্তর্জাতিক সেঞ্চুরি করেছেন। তার মধ্যে ২৭ টি টেস্ট এবং ৪৩ টি ওয়ানডে সেঞ্চুরি রয়েছে। সবচেয়ে কাছাকাছি রয়েছেন ওয়ার্নার। তিনি করেছেন ৪৩ টি সেঞ্চুরি এবং রোহিত শর্মা ৪১ টি সেঞ্চুরি করেছেন। যদিও সেঞ্চুরিতে সবচেয়ে আগে এখনও পর্যন্ত রয়েছেন শচীন টেন্ডুলকার। তিনি ১০০ টি সেঞ্চুরি করেছেন। তিনি রয়েছেন প্রথম স্থানে। দ্বিতীয় স্থানে রয়েছেন পূর্ব অস্ট্রেলিয়া ক্যাপ্টেন রিকি পন্টিং ৭১ টি সেঞ্চুরি করেছেন। আর একটি সেঞ্চুরি করতে পারলে রিকি পন্টিংকে ছুঁয়ে ফেলবেন। অপর দিকে বাবর আজম এ বিষয় অনেক পেছনে রয়েছেন। তিনি ২১ টি সেঞ্চুরি করেছেন।

প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এবং পাকিস্তানি অধিনায়ক বাবর আজমের মধ্যে প্রতিনিয়ত তুলনা চলে, কিন্তু এখন বাবর আজমকে নিয়ে বিরাট কোহলি নিজেই একটি বিবৃতি দিয়েছেন। বিরাট কোহলির মতে, ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের সময় বাবর আজমের সাথে প্রথম দেখা হয়েছিল। এ সময় প্রাক্তন ভারতীয় অধিনায়ক বাবর আজমকে বলেন, “আপনি বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান।” এছাড়াও বিরাট কোহলি বলেছেন যে বাবর আজম এবং আমার মধ্যে সবসময় ভাল সম্পর্ক ছিল।

অনূর্ধ্ব-১৯ থেকে বাবর এবং ইমাদ ওয়াসিমকে চেনেন বিরাট

IND vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে দুর্দান্ত বক্তব্য বিরাট কোহলির, বাবর আজমকে বললেন বিশ্বের সেরা ক্রিকেটার !! 2

বিরাট কোহলি বলেছেন যে ওয়ানডে বিশ্বকাপ ২০১৯ চলাকালীন ম্যানচেস্টারে বাবর আজমের সাথে আমার দেখা হয়েছিল। তিনি বলেন, আমি ইমাদ ওয়াসিম এবং বাবর আজমকে অনূর্ধ্ব-১৯ এর দিন থেকেই চিনি। বিরাট কোহলি বলেছেন, পাকিস্তানি অধিনায়ক বাবর আজম একজন উজ্জ্বল প্রতিভা। তিনি বরাবরই দুর্দান্ত ক্রিকেট খেলে আসছেন। ক্রিকেটের প্রতি বাবর আজমের দৃষ্টিভঙ্গি বদলায়নি। একই সময়ে, প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আশা প্রকাশ করেছেন যে বাবর আজম তার দুর্দান্ত পারফরম্যান্স চালিয়ে যাবেন এবং তরুণ খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে থাকবেন।

দুর্দান্ত ক্রিকেট খেলছেন বাবর আজম- কোহলি

IND vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে দুর্দান্ত বক্তব্য বিরাট কোহলির, বাবর আজমকে বললেন বিশ্বের সেরা ক্রিকেটার !! 3

উল্লেখ্য, সম্প্রতি বিরাট কোহলি ও বাবর আজমের একটি ছবি ভাইরাল হয়েছে। এই ছবিতে প্রাক্তন ভারতীয় অধিনায়ককে পাকিস্তানি অধিনায়ক বাবর আজমের সঙ্গে কথা বলতে দেখা যাচ্ছে। এই ছবির পর বিরাট কোহলি বলেছিলেন যে বাবর আজম একজন দুর্দান্ত খেলোয়াড় এবং তিনি দুর্দান্ত ক্রিকেট খেলছেন। আমি বাবর আজমের ভবিষ্যতের জন্য শুভ কামনা করি। আসুন আমরা আপনাকে বলি যে এশিয়া কাপ ২০২২-এ, ২৮ই আগস্ট দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারত ও পাকিস্তানের দল খেলা হবে।

Read More: IND vs PAK, Match Preview: এশিয়া কাপের ম্যাচে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ ভারত-পাকিস্তান, ভয়ঙ্কর সব ছক সাজিয়ে তৈরী দুই ‘চিরশত্রু’ প্রতিপক্ষ !!

Leave a comment

Your email address will not be published.