Virat Kohli And Sourav Ganguly

IND vs PAK: বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) এর সভাপতি সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) শুক্রবার বলেছেন যে সংগ্রামী ব্যাটসম্যান বিরাট কোহলিকে (Virat Kohli) শুধুমাত্র ভারতের জন্য নয়, নিজের জন্যও রান করতে হবে। কোহলি ২০১৯ সালে ইডেন গার্ডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপী বলের টেস্টে সেঞ্চুরি করার পর আন্তর্জাতিক ক্রিকেটে তিন রান করতে ব্যর্থ হয়েছেন। শনিবার থেকে এখানে শুরু হতে যাওয়া এশিয়া কাপে পুরনো গতি ফেরানোর চেষ্টা করতে চান তিনি।

কড়া হুঁশিয়ারি গাঙ্গুলীর

IND vs PAK: পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে কোহলিকে হুঁশিয়ারি গাঙ্গুলির, "এটাই রান করার শেষ সুযোগ" !! 1

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী একটি আলাপচারিতার সময় বলেছিলেন, “ওকে (কোহলি) শুধু ভারতের জন্য নয়, নিজের জন্যও রান করতে হবে, আশা করি এটি তার জন্য একটি ভাল মৌসুম হতে চলেছে। ছন্দে ফিরবেন বলে আমাদের সবার বিশ্বাস।” ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সফল অধিনায়কদের মধ্যে সবার আগে নাম আসে সৌরভ গাঙ্গুলীর। যিনি নিজের দুর্দান্ত বুদ্ধিতে দল তৈরী করেছিলেন। তিনি কথা বলতে গিয়ে আরো যোগ করেন,” আমি নিশ্চিত যে আমরা সবাই যেমন তার সেঞ্চুরির জন্য অপেক্ষা করছি, তিনি তার জন্য সমানভাবে কঠোর পরিশ্রম করছেন। টি-২০ ক্রিকেটে ব্যাটসম্যানের হাতে সময় কম থাকে, তাই সেঞ্চুরি করার সম্ভাবনা কমে যায় তবে আশা করি কোহলির জন্য এটি একটি সফল মৌসুম হবে।”

বিশ্রামের পর আবারও ফিরছেন কোহলি

IND vs PAK: পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে কোহলিকে হুঁশিয়ারি গাঙ্গুলির, "এটাই রান করার শেষ সুযোগ" !! 2

৩৩ বছর বয়সী কোহলি জুন-জুলাইয়ে ইংল্যান্ড সফরের পর এক মাসের ছুটিতে আছেন। ভারতীয় দল এই সময়ে ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়েতে সীমিত ওভারের সিরিজ খেলেছে। গত পাঁচ ইনিংসে কোহলির সর্বোচ্চ স্কোর ২০, যা তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টের দ্বিতীয় ইনিংসে করেছিলেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়ার পর, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫ তম আসরে তার ব্যাট প্রত্যাশা পূরণ করতে পারেনি। আইপিএলের এই মরসুমে, তিনি ১৬ ম্যাচে ২২.৭৩ গড়ে ৩৪১ রান করেছেন।

পাকিস্তানের মুখোমুখি ভারত

IND-PAK

২৮শে আগস্ট এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত তাদের অভিযান শুরু করবে। গত বছর বিশ্বকাপে একই ভেন্যুতে ভারতীয় দলকে হারিয়েছিল পাকিস্তান। গাঙ্গুলি বলেছিলেন যে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরাজয় আসন্ন ম্যাচগুলির ফলাফলের উপর সামান্য প্রভাব ফেলবে। গাঙ্গুলি বলেছেন, ‘আমি ১৯৯২ সাল থেকে ভারত-পাকিস্তান ম্যাচগুলি ঘনিষ্ঠভাবে দেখছি। এই ৩০ বছরে আমরা মাত্র একবার হেরেছি। এটা কোন জাদু নয় যে ফলাফল সবসময় আপনার পক্ষে হবে। আপনি মাঝে মাঝে হেরে যান, এটা বড় ব্যাপার নয়।

মেয়াদ শেষ হবে সেপ্টেম্বরে

Sourav Ganguly

বিসিসিআই সভাপতি হিসাবে গাঙ্গুলির মেয়াদ সেপ্টেম্বরে শেষ হতে চলেছে এবং বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বে সুপ্রিম কোর্টের একটি বেঞ্চ ছয় বছর দায়িত্বে থাকার পরে ‘কুলিং অফ’ সময়কাল সংশোধন করার জন্য বোর্ডের আবেদনের বিষয়ে সিদ্ধান্ত নেবে। বিসিসিআই সভাপতি হওয়ার আগে তিনি ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (CAB) এ কাজ করেছেন। বললেন, ‘এটা আমার হাতে নেই। আমি জানি না, যা হওয়ার তাই হবে। আমরা দেখবো। এই উপলক্ষে, গাঙ্গুলি সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (AIFF) নির্বাচনে সভাপতি পদের জন্য প্রাক্তন খেলোয়াড় বাইচুং ভুটিয়া এবং কল্যাণ চৌবের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে আনন্দ প্রকাশ করেছেন।

Jalaluddin Sarkar

I Am Sports Writer & Editor. I Always Try To Do My Best In My Job. I Always Self Motivate And Learn New Things In My Life. If Any Inquiries, Send Me Mail At [email protected]

Leave a comment

Your email address will not be published.