জোর ধাক্কা আইপিএলে, টুর্নামেন্টের পুনরায় শুরুতে থাকছেন না এই দেশের ক্রিকেটাররা 1

ইংল্যান্ড প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ শেষ হওয়ার জন্য ২৯ ম্যাচের পরে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করতে হবে। এই টি-টোয়েন্টি লিগের বাকি ৩১টি ম্যাচ কখন এবং কোথায় অনুষ্ঠিত হবে সে সম্পর্কে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। এদিকে আইপিএল ফ্র্যাঞ্চাইজি দলগুলির জন্য একটি খারাপ সংবাদ। আইপিএলের বাকি ম্যাচে অংশ নেওয়া ইংল্যান্ডের খেলোয়াড়দের পক্ষে বেশ কঠিন হতে পারে। ইংল্যান্ড ক্রিকেট দলের জুনের পরে একটি ব্যস্ত সময়সূচী রয়েছে এবং আইপিএলের বাকি ম্যাচগুলি এই বছর নতুন করে অনুষ্ঠিত হলে ইংল্যান্ডের ক্রিকেটাররা খেলতে পারবেন না। ইসিবি ক্রিকেটের পরিচালক অ্যাশলে জাইলস এই তথ্য জানিয়েছেন।

England and Wales Cricket Board (ECB) - The Official Website of the ECB

আইপিএল জৈব বুদবুদে করোনার ইতিবাচক মামলার পরে ৪ মে টি ২০ লিগ স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এটি এখন সেপ্টেম্বরের শেষের দিকে বা নভেম্বরের মাঝামাঝি টি টোয়েন্টি বিশ্বকাপের আগে অনুষ্ঠিত হতে পারে। ইংল্যান্ডের শীর্ষ ক্রিকেটাররা ব্যস্ত থাকবেন। সেপ্টেম্বর ও অক্টোবরে বাংলাদেশ সফরে যাওয়ার কথা রয়েছে, অ্যাশেজ সিরিজটি টি টোয়েন্টি বিশ্বকাপের ঠিক পরে অনুষ্ঠিত হবে।

ICC World Cup 2019: How England cricket rose from the pits to the pinnacle  | Cricket News - Times of India

জাইলস ইএসপিএন ক্রিকইনফোকে বলেছিলেন, “আমাদের এফটিপি শিডিউল খুব ব্যস্ত। পাকিস্তান ও বাংলাদেশ সফর রয়েছে।” ইংল্যান্ডের ১১ জন ক্রিকেটার আইপিএলের বিভিন্ন দলে অংশ নিচ্ছেন। জাইলস বলেছেন, “আমরা জানি না আইপিএলের বাকি ম্যাচগুলির সময়সূচি কী হবে এবং কখন এবং কোথায় হবে। এই মরসুমে, আমাদের সময়সূচি নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচগুলি নিয়ে খুব ব্যস্ত।” তিনি বলেছিলেন, “আমাদের টি টোয়েন্টি বিশ্বকাপ এবং তারপরে অ্যাশেজ সিরিজ খেলতে হবে। আপনার খেলোয়াড়ের কাজের চাপেরও যত্ন নিতে হবে।”

Cricket: England to take on West Indies, Australia, Pakistan and Ireland at  home in 2020

জাইলস পরামর্শ প্রত্যাখ্যান করেছেন যে ইসিবি তার কৌশল বদলেছে, যা আগে জানিয়েছিল যে আইপিএল খেলার কারণে তার খেলোয়াড়রা জুনে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে বেরিয়ে আসতে পারে। জাইলস বলেছিলেন, “নিউজিল্যান্ডের পরিস্থিতি আলাদা ছিল। সেই সিরিজের শিডিউল জানুয়ারীর শেষদিকে করা হয়েছিল এবং ততক্ষণে খেলোয়াড়রা আইপিএল খেলার জন্য এনওসি চিঠি পেয়েছিল।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *