Asia Cup 2022: বিরাট কোহলি ও বাবর আজমের মধ্যে এশিয়া কাপে সেরা ব্যাটসম্যান কে? পরিসংখ্যান এই ব্যাটসম্যানের দিকেই ইঙ্গিত করছে 1

এশিয়ার ক্রিকেটের মহামঞ্চ শুরু হতে আর মাত্র অল্প সময় বাকি। এশিয়া কাপ (Asia Cup 2022) আগামী ২৭ই আগস্ট শুরু হলেও ভারতের প্রথম ম্যাচ ২৮ই আগস্ট চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। এই ম্যাচে বিশ্বের দুই কিংবদন্তি খেলোয়াড় যারা নিজেদের দলের জন্য রান মেশিন এবং ম্যাচ উইনার হিসেবে বিবেচিত হয়।

ভারতীয় ক্রিকেট দলের বিরাট কোহলি এবং পাকিস্তান ক্রিকেট দলের বাবর আজমকে আবারও ২৮ আগস্ট একে অপরের সাথে সংঘর্ষে দেখা যাবে। শেষবার মুখোমুখি হয়েছিল এই দুই দল। এরপর পাকিস্তান দল জিতেছে। উভয় খেলোয়াড়ের পক্ষে পরিসংখ্যান কী বলছে, আসুন জেনে নিন…

২০২২ সালে উভয় খেলোয়াড়ের পারফরম্যান্স

Virat Kohli Out
Virat Kohli

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এবং পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম দুজনেই বিশেষ কিছু করতে পারেননি। একভাবে, এই বছর চার ম্যাচে মাত্র ৮১ রান করেছেন বিরাট কোহলি। তাই একই সময়ে বাবর আজম ২০২২ সালে মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৬৬ রান করেছেন। বিরাট কোহলি এবং তার ভক্তরা এই দুর্দান্ত প্ল্যাটফর্ম থেকে খেলোয়াড়ের এশিয়া কাপে ফিরে আসার আশা করছেন।

পাকিস্তান দলের বিপক্ষে বিরাট কোহলির রেকর্ড দারুণ

Asia Cup 2022: বিরাট কোহলি ও বাবর আজমের মধ্যে এশিয়া কাপে সেরা ব্যাটসম্যান কে? পরিসংখ্যান এই ব্যাটসম্যানের দিকেই ইঙ্গিত করছে 2
TOPSHOT – Pakistan’s Shaheen Shah Afridi (R) reacts after a delivery to India’s captain Virat Kohli during the ICC mens Twenty20 World Cup cricket match between India and Pakistan at the Dubai International Cricket Stadium in Dubai on October 24, 2021. (Photo by Aamir QURESHI / AFP) (Photo by AAMIR QURESHI/AFP via Getty Images)

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি বরাবরই পাকিস্তান ক্রিকেট দলের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেছেন। বিরাট কোহলির ব্যাট পাকিস্তানের বিরুদ্ধে অনেক রান তোলে, গত বছর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে একমাত্র ব্যাটসম্যান ছিলেন বিরাট কোহলি। যিনি পাকিস্তানের বিপক্ষে ভালো ইনিংস খেলেছেন। যদিও খেলোয়াড় তখনও ভালো ফর্মে ছিলেন না।

বিরাট কোহলি এখনও পর্যন্ত ৭টি টি-টোয়েন্টিতে পাকিস্তান ক্রিকেট দলের বিরুদ্ধে ৭৭ গড়ে ৩১১ রান করেছেন। যার মধ্যে ৩টি হাফ সেঞ্চুরিও হয়েছে।

ভারতের বিপক্ষে বাবর আজমের ব্যাটে রান ভালোই

Asia Cup 2022: বিরাট কোহলি ও বাবর আজমের মধ্যে এশিয়া কাপে সেরা ব্যাটসম্যান কে? পরিসংখ্যান এই ব্যাটসম্যানের দিকেই ইঙ্গিত করছে 3

পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম ব্যাট হাতে খুব ভালো রান করেন। তবে এখন পর্যন্ত ভারতের বিপক্ষে মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বাবর আজম। যা গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছে। এই ইনিংসে বাবর আজম করেন ৬৮ রান। তবে এবার বাবর আজমের ফর্ম দেখে তাকে থামানোটা হবে টিম ইন্ডিয়ার জন্য চ্যালেঞ্জিং কাজ।

অন্যদিকে, আমরা যদি উভয় খেলোয়াড়ের তুলনা করি, তাহলে বিরাট কোহলি বাবর আজমের চেয়ে কিছুটা এগিয়ে। ৯৯ টি-টোয়েন্টি ম্যাচে ৩৩০৮ রান করেছেন বিরাট কোহলি। এই সময়ে, তার ব্যাটিং গড় ৫০ এর উপরে এবং স্ট্রাইক রেট ১৩৭। যেখানে বাবর আজম এখন পর্যন্ত ৭৪ টি-টোয়েন্টি ম্যাচে ২৬৮৬ স্ট্রাইক রেট ১২৯ এবং ব্যাটিং গড় 45 রান করেছেন।

Leave a comment

Your email address will not be published.