IPL 2022-এ সবথেকে দামি ৫ জন ভারতীয় ক্রিকেটার যারা T20 বিশ্বকাপে দলের হয়ে সুযোগ পাননি !! 1
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

আর মাত্র কিছু সপ্তাহের অপেক্ষা তার পরেই শুরু হতে চলেছে এই বছরের T20 বিশ্বকাপ। এই বছর বিশ্বকাপের আসর বসতে চলেছে অস্ট্রেলিয়ার মাটিতে এবং ফাইনাল খেলা হবে ঐতিহ্যশালী মেলবোর্ন ক্রিকেট মাঠে। বিশ্বকাপের কথা মাথায় রেখে সমস্ত দলগুলি নিজেদের দল গুছিয়ে ফেলেছে বলেই মনে করা যাচ্ছে। যেহেতু সদ্দ্যই সমাপ্ত হয়েছে এশিয়া কাপ তাই বিশেষ করে এশিয়া মহাদেশের শক্তিশালী দলগুলি ইতিমধ্যেই নিজেদের ভুল ত্রুটি খুঁজে বের করে বিশ্বকাপের আসরে নতুন ভাবে ঝাঁপানোর জন্য প্রস্তুত হয়ে রয়েছে। ক্রিকেট ইতিহাসের সব থেকে ছোট এই ফরম্যাটের কদর ক্রমশ এতটাই বেড়ে চলেছে যার ফলে বিভিন্ন্য তারকা ক্রিকেটার একদিবসীয় ফরম্যাট থেকে অবসর গ্রহণ করে শুধু মাত্র টেস্ট এবং এই ছোট ফরম্যাটের প্রতি আগ্রহ দেখতে শুরু করেছেন। এছাড়াও বিশ্বজুড়ে তরুণ উঠতি প্রতিভাবান ক্রিকেটাররা ছোট এই ফরম্যাটের হাত ধরেই উঠে আসছে বলেই মনে করা যায়।IPL 2022-এ সবথেকে দামি ৫ জন ভারতীয় ক্রিকেটার যারা T20 বিশ্বকাপে দলের হয়ে সুযোগ পাননি !! 2

এই বছর বিশ্বকাপের জন্য সমস্ত দলগুলি নিজেদের দল ঘোষণাও করে ফেলেছে বলে আমরা জানি। বিশ্বকাপের আগে ভারতীয় দলে বেশ কিছু জাসপ্রিত বুমরাহ এবং হার্শাল প্যাটেলের মতো তারকা ভারতীয় দলে ফিরে এসেছে এবং ভারতীয় দল বেশ শক্ত পোক্ত ভাবেই বিশ্বকাপের জন্য নিজেদের ঘর গুছিয়েছে বলেই আশা করা যাচ্ছে। ভারতীয় দল এই বছর এশিয়া কাপের আসরে শুরু ভালো করলেও সুপার ফোর রাউন্ডে পরস্পর দুটি ম্যাচ হেরে এশিয়া কাপের মঞ্চ থেকে ছিটকে গিয়েছিলো। এই বছর আইপিএল এর আগে বসেছিল মেগা নিলাম এবং মেগা নিলামে যেমন দুটি নতুন আইপিএল দলের সংযোজন হয়েছে ঠিক তেমনি বাকি দলগুলি বেশ চড়া দামে বিভিন্ন্য ক্রিকেটারদের নিজেদের ঘরে তুলেছিল। আমরা এখানে এমন ৫জন ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা এই বছর আইপিএল এর মঞ্চে বেশ মোটা টাকার বিনিময়ে বিভিন্ন্য দলের হয়ে মাঠে নামলেও বিশ্বকাপের মঞ্চে তাদের জন্য কোনো সুযোগ করে দেননি জাতীয় নির্বাচক মন্ডলী।

আবেশ খান

IPL 2022-এ সবথেকে দামি ৫ জন ভারতীয় ক্রিকেটার যারা T20 বিশ্বকাপে দলের হয়ে সুযোগ পাননি !! 3

এই বছর আইপিএল এ ১০কোটি টাকার বিনিময়ে আবেশ খানকে নিজেদের দলে তুলেছিল লখনৌ সুপার জায়ান্ট। ইন্দোরে জন্মগ্রহনকারী এই তরুণ ক্রিকেটার এই বছর আইপিএল এ ১৩টি ম্যাচ খেলে ১৮টি উইকেট নিয়ে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক মঞ্চে প্রবেশ করেছিলেন এবং তার এই পারফর্মেন্স দেখে অনেকেই তাকে এই বছর বিশ্বকাপের জন্য দলের অন্যতম গুরুত্বপূর্ণ পেস বলার হিসাবে মনে করেছিল। ডানহাতি এই ফাস্ট বলার যেমন গতি এবং বৈচিত্রময় বোলিং দেখিয়ে আইপিএল এর মঞ্চ মাতিয়েছিলেন কিন্তু আন্তর্জাতিক মঞ্চে তিনি প্রতিভার করে দেখাতে সক্ষম হয়নি বলাই চলে। এশিয়া কাপের মতো বড়ো মঞ্চেও তিনি নিজেকে প্রমান করতে ব্যর্থ হয়েছেন এবং তার পরিবর্তে আর এক তরুব বাঁহাতি ফাস্ট বলার অর্শদীপ সিং অসাধারণ পারফর্মেন্স দেখিয়ে তাকে সরিয়ে বিশ্বকাপে নিজের জায়গা করে নিয়েছেন বলেই মনে করা যাচ্ছে।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.