৩ জন ফিনিশার যারা ভারতীয় দলে সুযোগ পেলে ঝড় তুলতে পারেন বলে মনে করা হচ্ছে !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

ক্রিকেট ইতিহাসের শুরু হয়েছিল টেস্ট ফরম্যাট দিয়ে এবং এই ফরম্যাটকেই ক্রিকেট ইতিহাসের দীর্ঘ্যতম ফরম্যাট হিসাবে মানা হয়ে থাকে। ক্রিকেটের এই দীর্ঘ্যতম ইতিহাসে সারা বিশ্ব বহু রেকর্ডের সাক্ষী থেকেছে এবং সেটা এখনো হয়েচলেছে। টেস্ট ক্রিকেটের জৌলুস ক্রমশ হারিয়ে যাবার কারণে বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্থা আইসিসি টেস্ট ফরম্যাটের ক্রিকেটকেও এক টুর্নামেন্টের আওতায় নিয়ে এসেছে যা বর্তমানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা নামে বিখ্যাত। টেস্ট ফরম্যাটের ক্রিকেট দীর্ঘ্য সময় ধরে চলার পরে ক্রিকেট ইতিহাসে আসে এক পরিবর্তন যার নাম একদিবসীয় ফরম্যাট। একদিবসীয় ফরম্যাট আসার পরে ক্রিকেটের প্রতি মানুষের আকর্ষণ আরো বেড়ে ওঠে। টেস্ট ফরম্যাটে যেমন বোলাররা ম্যাথ দাপিয়ে বেড়াতো ঠিক তেমনি এই একদিবসীয় ফরম্যাটে বোলারদের পাশাপাশি ব্যাটসম্যানরাও নিজেদের শক্ত মঞ্চ তৈরি করতে সক্ষম। একদিবসীয় ফরম্যাটের মাধ্যমেই বিশ্ব ক্রিকেটে ফিনিশারের ভূমিকা উঠে এসেছে বলে মনে করা হয়ে থাকে।

৩ জন ফিনিশার যারা ভারতীয় দলে সুযোগ পেলে ঝড় তুলতে পারেন বলে মনে করা হচ্ছে !! 2

একদিবসীয় ফরম্যাটের পরেই ক্রিকেট বিশ্ব আগমন হয় সব থেকে ছোট এবং রোমাঞ্চিত ফরম্যাট t20 ফরম্যাটের এবং মনে করা হয়ে থাকে বর্তমান ক্রিকেট বিশ্বের প্রায় সমস্ত তরুণ উঠতি তারকা ক্রিকেটারদের উত্থান আকর্ষিত এই ফরম্যাটের মাধ্যমেই হয়ে চলেছে। ক্রিকেট বিশ্বের সব থেকে ছোট এই ফরম্যাটে একজন ব্যাটসম্যানের থেকে ফিনিশারের ভূমিকা সব থেকে বেশি বলে মনে করা হয়ে থাকে। কারণ একজন ব্যাটসম্যান শুদু মাত্র রান করে দলের জয়ের পেছনে অবদান রেখে থাকে কিন্তু একজন ফিনিশার যেকোনো পরিস্থিতি থেকে তার অসদাহারন পাওয়ার হিটিং ক্ষমতার দ্বারা যেকোনো ম্যাচ জেতানোর অবদান রাখতে পারে। আমরা এখানে এমন ৩জন তরুণ ভারতীয় ফিনিসারকে আলোচনা করবো যারা ভারতীয় দলে সুযোগ পেলে যেকোনো ম্যাচে ঝড় তোলার ক্ষমতা রাখে সে কথা বলাই জেতে পারে।

শাহরুখ খান

৩ জন ফিনিশার যারা ভারতীয় দলে সুযোগ পেলে ঝড় তুলতে পারেন বলে মনে করা হচ্ছে !! 3

ভারতীয় ঘরোয়া ক্রিকেটে তামিলনাড়ু দলের হয়ে পারফর্মেন্স করা ক্রিকেটার শাহরুখ খান তার পাওয়ার হিটিং ব্যাটিংয়ের জন্য বিশ্ব বিখ্যাত হয়েছেন। ডানহাতি এই ব্যাটসম্যান ভারতীয় ঘরোয়া ক্রিকেটে যেমন তার বিধংসী ব্যাটিং মেজাজের পরিচয় দিয়েছেন ঠিক তেমনি বিশ্ব বিখ্যাত আইপিএল এর মঞ্চে অসাধারণ ফিনিশারের পারফর্মেন্স দেখিয়ে সমগ্র ক্রিকেট বিশ্বকে মুগ্ধ করেছেন। ডানহাতি এই ব্যাটসম্যান তার ঝোড়ো ব্যাটিংয়ের পাশাপাশি ডানহাতি অফ স্পিন বোলিং করতেও সক্ষম। তাই এটাই মনে করা যাচ্ছে শাহরুখ খান যখন ভারতীয়দলের হয়ে আন্তর্জাতিক মঞ্চে প্রবেশ করবেন তখন তিনি অবশ্যই একজন ঝোড়ো ফিনিশার হিসাবে বিশ্ব ক্রিকেটে রাজত্ব করবেন।

Also Read: ১৪ বছর আগে ভারতীয় ক্রিকেটে অভিষেক করেছিলেন বিরাট কোহলি, আজ ভালো সময়ের অপেক্ষায় কাটছে দিন !!

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.