TOP 3: ক্রিকেট ইতিহাসে এই ৩ বড় লক্ষ্যমাত্রা যা বিরাট কোহলি এখনো ছুঁতে পারেননি !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

প্রাক্তন ভারতীয় অধিনায়ক তথা বর্তমান বিশ্ব ক্রিকেটের সেরা ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম একটি নাম হলো বিরাট কোহলি (Virat Kohli)। ২০০৮ সালে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করা ডানহাতি এই ব্যাটসম্যান তার অসাধারণ ব্যাটিং জাদু দেখিয়ে ইতিমধ্যে ক্রিকেট বিশ্বে জনপ্রিয় হয়ে উঠেছেন। বিরাট কোহলি তার ব্যাটিংয়ের পাশাপাশি তার অসাধারন ফিটনেসের জন্য তরুণ উঠতি ক্রিকেটারদের কাছে একজন বড়ো খেলোয়াড় সে কথা বলার জায়গা রাখে না। তার ক্রিকেটীয় কেরিয়ারের শুরু থেকেই তিনি ব্যাট হাতে এমন সব রেকর্ড গড়েছেন যা আজ তাকে বিখ্যাত করে তুলেছে এবং বর্তমানে তার ফর্ম খারাপ থাকলেও এ কথা বলা যেতেই পারে তিনি যখন তার ক্রিকেট কেরিয়ার শেষ করবেন তখন তিনি অবশ্যই মহান ক্রিকেটারদের তালিকায় থাকবেন।

Virat Kohli Out
Virat Kohli

বিরাট কোহলি বিশ্ব ক্রিকেটের দ্বিতীয় ব্যাটসম্যান যিনি একদিবসীয় ফরম্যাটে সব থেকে দ্রুত ১০০০০রান করেছেন এবং সর্বাধিক শতরান করে নাজির গড়েছেন এবং তিনি যে ব্যাট হাতে এতো কিছু রেকর্ড করেছেন সুদু তাই নয় তিনি ভারতীয় দলের অধিনায়ক থাকাকালীন দলকে যে ভাবে পরিচালনা করেছেন তা কোনো কোনো রেকর্ডের থেকে কম বলা চলে না। বর্তমানে তার তৈরি অজস্র রেকর্ড থাকলেও বেশ কিছু লক্ষ্যমাত্রা তিনি এখনো ছুঁতে পারেননি এবং এটাই মনে করা যাচ্ছে তিনি তার ক্রিকেটীয় কেরিয়ার শেষ করার আগেই হয়তো এই সমস্ত লক্ষ্যমাত্রা ছুঁয়ে ফেলবেন। আমরা এখানে এমন ৩টি বড়ো লক্ষ্যমাত্রা নিয়ে আলোচনা করবো যা বিরাট কোহলি এখনো ছুঁতে পারেননি।

টি-২০ বিশ্বকাপ জেতা:

TOP 3: ক্রিকেট ইতিহাসে এই ৩ বড় লক্ষ্যমাত্রা যা বিরাট কোহলি এখনো ছুঁতে পারেননি !! 2
NOTTINGHAM, ENGLAND – JULY 10: Virat Kohli of India celebrates with his team mates following the 3rd Vitality IT20 match between England and India at Trent Bridge on July 10, 2022 in Nottingham, England. (Photo by Dan Mullan/Getty Images)

 

বিরাট কোহলি তার আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার শুরু করেন ২০০৮ সালে ,ঠিক তার আগের বছরেই ভারতীয় দল t20 বিশ্বকাপ জিতেছিল। বিরাট দলে যুক্ত হবার পর ২টি বড়ো ট্রফি জিতেছেন যার মধ্যে একটি হলো একদিবসীয় ক্রিকেট বিশ্বকাপ এবং অপরটি হলো চ্যাম্পিয়ন্স ট্রফি। ধোনি পরবর্তী সময়ে বিরাট কোহলি দলের হাল ধরার পরে ২০২১ এর ছোট ফরম্যাটের এই বিশ্বকাপের আসরে অধিনায়ক হিসাবে অংশগ্রহন করেছিলেন কিন্তু ভারতীয় দল সেই বিশ্বকাপ জিততে পারেনি। যদি ভারতীয় দল এই বছর ছোট এই বিশ্বকাপ জিততে পারে তবে বিরাট কোহলি একজন অধিনায়ক হিসাবে নন একজন ক্রিকেটার হিসাবে ছোট ফরম্যাটের এই বিশ্বকাপ জিতবেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.