IPL 2023: আইপিএল মিনি নিলামে অবিক্রি একাদশ, যারা হামেশায় যেকোনো দলকে পরাজিত করতে পারে !! 1

সমাপ্ত হলো আইপিএল অকশন (IPL 2023), আসন্ন আইপিএল ২০২৩-এর জন্য কোচিতে মিনি নিলাম অনুষ্ঠিত হয়েছে। সবাই এই নিলামের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেছিল। ১০টি ফ্র্যাঞ্চাইজি মিনি নিলাম থেকেও ৪০৫ জন প্লেয়ারদের মধ্যে ৮৭ জন প্লেয়ারকে বেছে নেওয়ার দায়িত্ব গ্রহণ করেছিল, তবে অলরাউন্ডারদের পিছনে বহু টাকা ওড়ানোর পর ৮০ জন খেলোয়াড়কেই বাছতে সক্ষম হয়েছে ফ্রাঞ্চাইজি গুলো, এবছর আইপিএলে ১৮.৫০ কোটি টাকায় পাঞ্জাব দলে যোগ দিয়েছেন স্যাম কুরান, ১৭.৫০ কোটি টাকায় মুম্বই দলে এসেছেন ক্যামেরন গ্রীন ও ১৬.২৫ কোটি টাকার চেন্নাই দলে এসেছেন বেন স্টোকস, এছাড়া নিকোলাস পুরান পেয়েছেন ১৬ কোটি টাকা। বাঁকি প্লেয়ারকে দলে সামিল করেনি ফ্রাঞ্চাইজি, ডেভিড মালানের মতন টি টোয়েন্টি স্পেশালিস্ট সুযোগ পেলেন না আইপিএল ২০২৩ এর মঞ্চে, গতকাল আইপিএল অকশনে আনসোল্ড প্লেয়াগুলি দল পেলে দলের হয়ে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারতেন। এই ১১ জন প্লেয়ারদের নিয়ে গড়ে তোলা যেত আইপিএল ২০২৩ এর একটি একাদশ, দেখে নিন তালিকায় কে কে আছেন।

২০২৩ আনসোল্ড একাদশ

IPL 2023: আইপিএল মিনি নিলামে অবিক্রি একাদশ, যারা হামেশায় যেকোনো দলকে পরাজিত করতে পারে !! 2

গতকাল মোট ৮০ জন খেলোয়াড় সুযোগ পেয়েছেন দলে খেলার জন্য, বাকি খেলোয়াড়দের বিনা কোনো দল পেয়েই আইপিএল খেলার আশা ছাড়তে হলো, যদি তাদের মধ্যে ১১ জন কে নিয়ে একটি টি টোয়েন্টি দল গঠন করা যেত তাহলে দলটি ঠিক এমন হতো

Read More: IPL 2023 | CSK Squad | KKR Squad | MI Squad | RCB  Squad | SRH Squad | RR Squad | GT Squad | LSG Squad | DC Squad | PBKS Squad | IPL All Team Squad

ওপেনার ব্যাটসম্যান

IPL 2023: আইপিএল মিনি নিলামে অবিক্রি একাদশ, যারা হামেশায় যেকোনো দলকে পরাজিত করতে পারে !! 3

গতকাল বেশিরবার বিদেশি প্লেয়ারকে দল পেতে দেখা যায়নি, নামকরা প্লেয়ার ছাড়া দলে জায়গা পাওয়া খুবই কঠিন, তবে দল না পাওয়া প্লেয়ারদের মধ্যে আয়ারল্যান্ডের ওপেনার পল স্টারলিং (Paul Sterling) ও বাংলার অভিমন্নু ঈশ্বরণ (Abhimanyu Easwaran) ওপেনিংয়ের ভার সামলাতে পারতেন।

মিডিল অর্ডার

IPL 2023: আইপিএল মিনি নিলামে অবিক্রি একাদশ, যারা হামেশায় যেকোনো দলকে পরাজিত করতে পারে !! 4

দলের গুরুত্বপূর্ণ মিডিল অর্ডার পজিশন সামলানোর জন্য ইংল্যান্ডের এক নম্বর টি টোয়েন্টি ব্যাটসম্যান ডেভিড মালান (Dawid Malan) তৃতীয় স্থান দখল করতে পারতেন যিনি দলকে নেতৃত্ব দিতেও পারেন, চতুর্থ স্থানে নামতে পারতেন অস্ট্রেলিয়ার প্রতিভাবান ট্রেভিস হেড (Trevis Head), পঞ্চম স্থানে নামতে পারতেন ভারতের ২০২০ সালে অনুর্ধ দলের অধিনায়ক প্রিয়ম গর্গ (Priyam Garg)।

ফিনিশার

IPL 2023: আইপিএল মিনি নিলামে অবিক্রি একাদশ, যারা হামেশায় যেকোনো দলকে পরাজিত করতে পারে !! 5

দলে ফিনিশিং এর ভূমিকা পালন করতে পারতেন হিমাচল প্রদেশের একান্ত সেন (Ekant Sen) যিনি বেশ বিস্ফোরক ব্যাটিং করে থাকেন, তাকে সঙ্গ দিতে পারতেন ভারতের তরুণ ব্যাটসম্যান মোহাম্মদ আজহারউদ্দিন (Mohammed Azharuddin) যিনি দলের উইকেটরক্ষক হিসবাবে খেলবেন।

বোলার

IPL 2023: আইপিএল মিনি নিলামে অবিক্রি একাদশ, যারা হামেশায় যেকোনো দলকে পরাজিত করতে পারে !! 6

দলে বোলিং ডিপার্টমেন্ট সামলাতে পারতেন ক্রিস জর্ডান (Chris Jordan) যিনি এই ফরম্যাটে খুব কার্যকরী বোলার, বোলিংয়ের সাথে মোটামুটি ব্যাটিং করে থাকেন তিনি তাছাড়া তিনি খুবই ভালো ফিল্ডার, দলে স্পিন বিভাগ সামলাবেন শ্রেয়স গোপাল (Shreyas Gopal) ও তাবরেয়াজ সামশী (Tabraiz Shamsi), দলের আর এক বোলার হতে পারেন সন্দীপ শর্মা (Sandeep Sharma)।

IPL 2023 আনসোল্ড একাদশ

পল স্টারলিং, অভিমন্নু ঈশ্বরণ, ডেভিড মালান (অধিনায়ক), ট্রেভিস হেড, প্রিয়ম গর্গ, মোহাম্মদ আজহারউদ্দিন (উইকেটরক্ষক), একান্ত সেন, ক্রিস জর্ডান, শ্রেয়স গোপাল, তাবরেয়াজ সামশী, সন্দীপ শর্মা।

Leave a comment

Your email address will not be published.