টি-২০ ক্রিকেটে কীভাবে দুর্দান্ত বোলার হবেন উমরান মালিক, এই ক্রিকেটার দিলেন বিশেষ পরামর্শ !! 1

ভারতীয় দলের (Team India) তরুণ জোরে বোলার উমরান মালিককে (Umran Malik) নিজের কেরিয়ারে সফলতা পাওয়ার মন্ত্র দিলেন প্রাক্তন তারকা বোলার জাহির খান (zaheer Khan)। জাহির নিজের শক্তি ধরে রাখার টিপস দিলেন ভারতীয় দলের এই উদীয়মান জোরে বোলারকে। তিনি বলেছেন যে মালিক এটা মনে রাখুক যে তার শক্তির কারণেই তিনি ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। প্রসঙ্গত, জম্মু-কাশ্মীরের এই জোরে বোলার গত মাসেই আয়ারল্যান্ড সফরে ভারতীয় দলের হয়ে অভিষেক করেছিলেন। যতই নিজের ডেবিউতে তিনি বিশেষ কিছুই করতে না পারুন কিন্তু সিরিজের দ্বিতীয় ম্যাচে যখন তাকে শেষ ওভারে বল করার দায়িত্ব দেওয়া হয়, সেই সময় তিনি নিজের দায়িত্ব পালন করে দলকে জয় এনে দেন।

আইপিএলে ছড়িয়েছিলেন চাঞ্চল্য Umran Malik

Umran Malik

উমরান মালিক আইপিএলের (IPL) ১৪তম সংস্করণে সানরাইজার্স হায়দরাবাদের (SRH) হয়ে ডেবিউ করেছিলেন আর আইপিএল ২০২২ এ নিজের ১৫০ এর বেশি গতিতে বোলিং ক্ষমতার কারণে তিনি সকলের নজর নিজের দিকে ঘুরিয়ে দিয়েছিলেন। আইপিএলের ১৫তম মরশুমে নিজের ধারালো বোলিং আর গতির সৌজন্যেই তিনি ভারতীয় দলে নিজের জায়গা করে নিয়েছিলেন।

নিজের শক্তি ধরে রাখুক Umran Malik

টি-২০ ক্রিকেটে কীভাবে দুর্দান্ত বোলার হবেন উমরান মালিক, এই ক্রিকেটার দিলেন বিশেষ পরামর্শ !! 2

ইংল্যান্ডের বিরুদ্ধে ন্যাটিংহ্যামে খেলা হওয়া ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-২০তে উমরানকে ভারতের প্রথম একাদশে সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু এই ম্যাচে তিনি বিশেষ কিছুই করতে পারেননি। এই ব্যাপারে যখন জাহির খানকে প্রশ্ন করা হয় যে তিনি উমরানকে কী পরামর্শ দিতে চান তখন তিনি বলেন, ওর নিজের শক্তি ধরে রাখা উচিত আর তার দমেই দলে নিজের জায়গা পাকা করা উচিত। এছাড়াও জাহির তাকে জোরে দৌড়তে আর সম্পূর্ণ শক্তিতে বল করার পরামর্শও দিয়েছেন।

তিনি বলেন, “আপনাকে নিজের শক্তির ব্যবহার করতে হবে, যার সৌজন্যে আপনি ভারতীয় দলে জায়গা পেয়েছেন। সকলেই ওর দিকে মনোযোগ স্রেফ এই কারণে দিয়েছিল কারণ ও ভীষণই জোরে দৌড়য় আর যথেষ্ট গতিতে বল করছিল আর সেই সময় ব্যাটসম্যানদের তাড়াহুড়ো করতে বাধ্য করছিল, ফলে আপনাকে ওটাই বজায় রাখতে হবে। আপনি ৩টে স্ট্যাম্পের দিকে দেখুন আর যতটা সম্ভব ততটা জোরে দৌড়ে যতটা গতিতে বল করা সম্ভব ততটা জোরে বল করুন”।

ভুবনেশ্বরকে তৃতীয় টি-২০তে দলে রাখা উচিত ছিল

টি-২০ ক্রিকেটে কীভাবে দুর্দান্ত বোলার হবেন উমরান মালিক, এই ক্রিকেটার দিলেন বিশেষ পরামর্শ !! 3

প্রসঙ্গত, ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-২০তে উমরান মালিকের প্রদর্শন ভাল হয়নি। তিনি নিজের ৪ ওভারে ৫৬ রান দিয়ে এক উইকেট নেন। জাহির আরও বলেন যে তৃতীয় টি-২০তে ভারতের প্রথম একাদশে ভুবনেশ্বর কুমারকে রাখা উচিত ছিল কারণ ভুবিকে যথেষ্ট ভাল ফর্মে দেখিয়েছে। ভুবি দীর্ঘদিন ধরে চোটের কারণে দলে ধারাবাহিকভাবে প্রদর্শন করতে পারছিলেন না। জাহিরের মতে ভুবি এখনও আরও কিছুদিন মাঠের অভিজ্ঞতার আনন্দ নিতে পারতেন। ফলে তাকে বিশ্রাম দেওয়ার কোনো মানে নেই।

Leave a comment

Your email address will not be published.