এই বোলারকে পুরো ওভার বল না করানোয় ঋষভ পন্থের উপর ক্ষুব্ধ হলেন জাহির খান

এই মুহূর্তে ভারত আর দক্ষিণ আফ্রিকার (Ind vs SA) মধ্যে ৫ ম্যাচের টি-২০ সিরিজ দেশের মাটিতে খেলা হচ্ছে। বৃহস্পতিবার এই দুই দলের মধ্যে খেলা হওয়া সিরিজের প্রথম ম্যাচেই ভারতীয় দলকে (Team India) হারের মুখে পড়তে হয়েছে। ঋষভ পন্থের (Rishabh Pant) এর অধিনায়কত্বে দল প্রথম ম্যাচেই হেরে গিয়েছে। এর পাশাপাশি দক্ষিণ আফ্রিকা সিরিজে ১-০ ফলাফলে এগিয়ে গিয়েছে। বৃহস্পতিবার খেলা হওয়া প্রথম টি-২০ ম্যাচে দলের অধিনায়ক ঋষভ পন্থ তারকা স্পিনার যুজবেন্দ্র চহেলকে (Yuzbendra Chahal) দিয়ে পুরো ৪ ওভার বোলিং করাননি, যে কারণে ভারতীয় দলের প্রাক্তন তারকা বোলার জাহির খান (Zaheer Khan) পন্থের অধিনায়কত্ব নিয়ে ক্ষুব্ধ হয়েছেন।

পন্থের নেতৃত্ব নিয়ে ক্ষোভ প্রকাশ জাহির খানের

এই বোলারকে পুরো ওভার বল না করানোয় ঋষভ পন্থের উপর ক্ষুব্ধ হলেন জাহির খান 1

টি-২০ সিরিজ শুরু হওয়ার আগেই প্র্যাকটিস চলাকালীন টিম ইন্ডিয়ার অধিনায়ক কেএল রাহুল আহত হয়ে সিরিজ থেকে ছিটকে যান, যার পর দলের অধিনায়ক করা হয় ঋষভ পন্থকে। অধিনায়ক হিসেবে ঋষভ পন্থকে প্রথম ম্যাচেই হারের মুখ দেখতে হয়। এর ম্যাচে ঋষভ দলের তারকা বোলার যুজবেন্দ্র চহেলকে দিয়ে পুরো ৪ ওভার বোলিং করাননি যার পর প্রাক্তন ভারতীয় বোলার জাহির খান ক্ষুব্ধ হয়েছেন। তিনি একটি ওয়েবসাইটের সঙ্গে কথা বলতে গিয়ে বলেন,

“নিশ্চিতভাবে চহেলের ওভারের পুরো ব্যাবহার না করা এমন একটা ব্যাপারে যা নিয়ে পন্থকে মনোযোগ দিতে হবে আর টিম ম্যানেজমেন্টও ওর সঙ্গে এটা নিয়ে কথা বলবে। আমরা বেশ কয়েকবার চহেলকে কঠিন সময়ে প্রত্যাবর্তন করতে দেখেছি। ওর কাছে কামব্যাক করে দলকে সফলতা এনে দেওয়ার ক্ষমতা রয়েছে”।

পন্থের অধিনায়কত্ব নিয়েও দিয়েছেন বয়ান

এই বোলারকে পুরো ওভার বল না করানোয় ঋষভ পন্থের উপর ক্ষুব্ধ হলেন জাহির খান 2

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে হারের পর জাহির খান দলের অধিনায়কত্ব করা ঋষভ পন্থের সমালোচনা করেছেন আর তার নেতৃত্ব নিয়ে বলেন,

“টিম ইন্ডিয়াকে ম্যাচ জেতানোর জন্য নতুন ব্যাটসম্যানদের মাঠে আনার প্রয়োজন ছিল। এটা এমন একটা কল ছিল যা আপনার হাতে ছিল। হতে পারে যে অক্ষর প্যাটেলের শেষ ওভার পন্থকে সংকেত দিয়ে থাকবে যে এখন স্পিন বোলার বিকল্প নয় কিন্তু জানিয়ে দিই যে চহেলের কাছে ওর (অক্ষর) চেয়ে বেশি ক্ষমতা ছিল। দক্ষিণ আফ্রিকার ১০ ওভারে ১২.৫০ রান রেটে রান করার প্রয়োজন ছিল। আমরা আশা করছিলাম যে এটা আরও উপরে যাবে, কারণ যখন রান রেট ১৪-১৫ পর্যন্ত পৌঁছে যায় তখন তা এক গুচ্ছ উইকেট বের করে আনে আর ব্যাটসম্যানের উপর চাপ বাড়ায়। কিন্তু টিম ইন্ডিয়ার বোলাররা এমনটা করতে ব্যর্থ হয়েছে”।

 

Leave a comment

Your email address will not be published.