t20-wc-ind-should-drop-3-stars-vs-eng
Team India | Image: Getty Images

টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) দারুণ ছন্দে রয়েছে টিম ইন্ডিয়া (Team India)। এখনও পর্যন্ত অপরাজিত তারা। গ্রুপ পর্বে শীর্ষে থেকে সুপার এইটের যোগ্যতা অর্জন করেছিলো তারা। এরপর সেরা আটের লড়াইতেও আপাতত অপ্রতিরোধ্য লাগছে রোহিত শর্মার দল’কে (Rohit Sharma)। বার্বাডোজের কেনসিংটন ওভালে আফগানিস্তানের বিরুদ্ধে জয় পাওয়ার পর গতকাল অ্যান্টিগার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশকেও উড়িয়ে দিলো তারা। জয় এলো ৫০ রানের বিশাল ব্যবধানে। এগারো বছরের আইসিসি ট্রফি খরা কাটাতে এবার মরিয়া দেখাচ্ছে ভারতকে। আগামী সোমবার সুপার এইট পর্বে ‘মেন ইন ব্লু’র শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। বুমরাহ, আর্শদীপদের ফর্ম ভরসা যোগাচ্ছে ভারতকে। বাংলাদেশের বিরুদ্ধে ৩৭ করে ছন্দে ফেরার আভাস দিয়েছেন বিরাট’ও। কিন্তু বিশেষজ্ঞদের ধারণা সোমবার এক্স-ফ্যাক্টর হতে পারেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)।

মাঠে ও মাঠের বাইরে গত কয়েকমাসে বেশ কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya)। লম্বা চোট সারিয়ে বাইশ গজের দুনিয়ায় পা রেখেছিলেন আইপিএলে। কিন্তু সেখানেও সেরা ছন্দে দেখা যায় নি তাঁকে। গুজরাত ছেড়ে তাঁর মুম্বই প্রত্যাবর্তন সুখের হয় নি। দলের হতশ্রী পারফর্ম্যান্সের পাশাপাশি হার্দিকের (Hardik Pandya) নিজের ঝুলিতেও বিশেষ রান বগা উইকেট জমা পড়ে নি। মুম্বই ইন্ডিয়ান্সের ভক্তদের একটা বড় অংশই তাঁর বিরুদ্ধে চলে গিয়েছিলেন। মাঠে হোক বা সোশ্যাল মিডিয়ায়- নিরন্তর চলেছে তাঁর মুণ্ডপাত। আইপিএলের ব্যর্থতার পর হঠাৎ’ই শোনা যায় বিবাহবিচ্ছেদের পথে হাঁটছেন তাঁর স্ত্রী নাতাশা স্ট্যাঙ্কোভিচ। আরও চাপ বেড়েছিলো হার্দিকের উপর। তবে কুড়ি-বিশের বিশ্বকাপে (T20 World Cup) যেন যাবতীয় সমস্যাকে পিছনে ফেলে নিজেকে নতুন করে খুঁজে নিয়েছেন তিনি।

Read More: “খেলতে দে ওদের…” বাংলাদেশকে সাপোর্ট করল রোহিত, লাইভ ম্যাচে কুলদীপের লাগালেন ক্লাস !!

নজর থাকবে হার্দিক পান্ডিয়ার উপর-

Hardik Pandya | T20 World Cup | Image: Getty Images
Hardik Pandya | T20 World Cup | Image: Getty Images

৩০ এপ্রিল যখন টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) জন্য ভারতের দল ঘোষণা করা হয়, তখন সেখানে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) দেখে ভ্রু কুঁচকেছিলেন অনেকেই। কিন্তু তাঁর দক্ষতার উপর আস্থা রেখে কোচ রাহুল দ্রাবিড় ও নির্বাচকেরা যে কোনো ভুল করেন নি, তা টুর্নামেন্ট শুরু হওয়ার পর লাগাতার বুঝিয়ে চলেছেন হার্দিক পান্ডিয়া। প্রস্তুতি ম্যাচে ঝোড়ো ইনিংস খেলা দিয়ে শুরু। এরপর লাগাতার উর্দ্ধমূখী তাঁর ফর্মের গ্রাফ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৩টি, পাকিস্তান ও মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ২টি করে উইকেট নেন তিনি। আফগানিস্তান ম্যাচে উইকেট পান নি। তবে বাংলাদেশের বিরুদ্ধে টিম ইন্ডিয়াকে (Team India) প্রথম সাফল্য এনে দেন তিনিই। ব্যাট হাতেও দুরন্ত ছন্দে হার্দিক। আফগানদের বিপক্ষে করেন কার্যকরী ৩২। গতকাল বাংলাদেশের বিরুদ্ধে তাঁর অপরাজিত অর্ধশতক শক্ত ভিতের উপর দাঁড় করায় দলকে।

সোমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় ম্যাচ রয়েছে ভারতীয় দলের। সেমিফাইনালে এমনিই পৌঁছে গিয়েছে দল। তবুও কঠিন প্রতিপক্ষকে হারিয়েই শেষ চারে পা রাখতে চাইছেন রোহিতরা (Rohit Sharma)। এই অস্ট্রেলিয়ার কাছে হেরেই গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওডিআই বিশ্বকাপ ফাইনালে স্বপ্ন ভেঙেছিলো ভারতের। এবার তাদের ছিটকে দেওয়ার সুযোগ আর হাতছাড়া করতে রাজী নয় ‘মেন ইন ব্লু।’ জুন ও নভেম্বরের দু’টি ম্যাচেই গত বছর খেলেন নি হার্দিক (Hardik Pandya)। এবার তাঁকে সামনে রেখেই জয়ের ছক সাজাচ্ছেন কোচ দ্রাবিড়। গোটা টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) জুড়ে ব্যাটিং ও বোলিং বিভাগের মাঝে সেতুর কাজ করে চলেছেন তারকা অলরাউন্ডার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও সেই ভূমিকাতেই তাঁকে চাইছেন সমর্থকেরা। ব্যাটিং ও বোলিং-দুই ভূমিকাতেই জ্বলে উঠতে মুখিয়ে স্বয়ং হার্দিক’ও।

Also Read: T20 World Cup: ওয়াংখেড়ের বদলা কিংসটাউনে, অস্ট্রেলিয়াকে হারিয়ে সুপার এইটের লড়াই জমিয়ে দিলো আফগানিস্তান !!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *