ENG vs IND

ENG vs IND: স্বপ্নভঙ্গ হয়েছে ভারতীয় দলের (Team India)। এজবাস্টন টেস্ট জিতে ১৫ বছর পর ফের ইংল্যন্ডের (England) মাটিতে টেস্ট সিরিজ (ENG vs IND) জেতা থেকে এক কদম দূরেই থামতে হল জসপ্রীত বুমরাহ’র (Jasprit Bumrah) দলকে। আসলে ইংল্যান্ড এই টেস্টে জিতবে তা ম্যাচের তৃতীয় দিনেও হয়তো ভাবেনি কেউ। তবে জনি বেয়ারস্টো-জো রুটের (Joe Root) দুর্দান্ত জুটির ওপর ভর করে ঘরের টিমই ইতিহাস সৃষ্টি করে দেখাল। তাদের জোড়া সেঞ্চুরিতে এজবাস্টনে শেষ হাসি ইংলিশদেরই। ভারতের ৩৭৮ রানের লক্ষ্য কায়েম করে ৭ উইকেটেই ম্যাচ জিতে নেয় বেন স্টোকসের দল। টেস্টে এটাই ইংল্যান্ডের সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড।

Joe Root- বেয়ারস্টোর ব্যাটেই ইতিহাস ইংল্যান্ডের

Joe Root

মঙ্গলবার, জো রুট ১৪২ ও জনি বেয়ারস্টো অপরাজিত থাকলেন ১১৪ রানে। চতুর্থ উইকেটে তাদের ২৬৯ রানের জুটিতে এ দিন ঐতিহাসিক রান তাড়া দেখল ক্রিকেট বিশ্ব। এই ইংলিশ জুুটির সামনে ভারতীয় বোলারদের অসহায় লাগে। তবে ইংল্যান্ডের এই রেকর্ডের মূল কারিগর অবশ্যই জনি বেয়ারস্টো। প্রথম ইনিংসে বিপর্যয়ের মুখে ১০৬ রানের ইনিংস খেলেন তিনি।  সিরিজে সমতা আনতে পঞ্চম দিনে মাত্র ১১৯ রান প্রয়োজন ছিল ইংল্যান্ডের। প্রথম সেশনেই জয় নিশ্চিত করে ফেলেন রুট-বেয়ারস্টো। ১৩৬ বলে ১৪ বাউন্ডারিতে সেঞ্চুরি পূর্ণ করেন রুট। টেস্টে ১২১ ম্যাচে এটি তার ২৮তম শতক।

কী বললেন সিরিজ সেরা Joe Root?

ENG vs IND

প্রথম ইনিংসে ৩১ রান করার পর দ্বিতীয় ইনিংসে ম্যাচ জেতানো ১৪৬ রান। এই ম্যাচে নিজের ছাপ রাখলেন জো রুট। আর সব মিলিয়ে ৭৩৭ রান করে সিরিজের সেরা প্লেয়ারের তকমা পান প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক। ম্যাচের পর এহেন রুট বলেন, “আমি সত্যি এমন ইনিংস খেলতে ভালোবাসি। আর তাতে যদি টিম জেতে তাহলে তো কতাই নেই। কোন সন্দেহ নেই বিগত বেশ কয়েকটা দিন খেলাটা থেকে খুব আনন্দ পেয়েছি। যখন রানটা তাড়া করতে নামি তখন জানতাম কী করতে হবে। সেই জায়গা থেকে আমরা একটুও সরে আসিনি। তবে এটা বলতে হবে দলের দুই ওপেনার শুরুটা খুব ভালো করেছে। সেই জায়গা থেকে আমাদের এই ম্যাচটা জিততে সুবিধা হয়েছে। ম্যাচের চতুর্থ দিন থেকে খেলাটা অনেকটা ঘুরে যায়। ম্যাচটা জিততে পেরে দলের সবাই খুবই খুশি।”

সিরিজ জিততে না পারার জন্য বৃষ্টিকে দুষলেন বুমরাহ

ENG vs IND: সিরিজের সেরা জো রুট ও জসপ্রীত বুমরাহ, ম্যাচের পর 'কথা'-র লড়াইয়ে মাতলেন দুই মহারথি 1

দ্বিতীয় ইনিংসে একদমই ভালো ব্যাট করতে পারেনি ভারত। মাত্র ২৪৫ রান তুলতে পারে তারা। শুধুমাত্র চেতেশ্বর পূজারা সর্বোচ্চ ৬৬ রান করেন আর পন্থ করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৫৭ রান। ম্যাচের পর আরেক সেরা বুমরাহ বলেন, “ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ভারতের চেয়ে ভালো খেলেছে। তবে যদি এবং কিন্তু সবসময়ই থাকে। তবে ক্রিকেট খেলা এ ভাবেই চলে। ইংল্যান্ড লড়াই করেছে। এবং দ্বিতীয় ইনিংসে আমাদের চেয়ে ভালো খেলেছে। এ কথাও ঠিক, দুই দলই ভালো ক্রিকেট খেলেছে। আশা করছি আগামী দিনে আমরা খামতিগুলো কাটিয়ে উঠবো।’

 

Leave a comment

Your email address will not be published.