IPL 2022

শনিবার অনুষ্ঠিত চলতি আইপিএল (IPL 2022) ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৯ উইকেটে হারিয়ে দিল সানরাইজার্স হায়দ্রাবাদ। এ দিন জয়ের জন্য হায়দরাবাদের সামনে লক্ষ্য ছিল মাত্র ৬৯ রান। আট জয়ের জন্য প্রয়োজনীয় এই রান কেন উইলিয়ামসনের দল ৮ ওভারে তুলে নেয়। হায়দরাবাদের হয়ে ২৮ বলে ৪৭ রান করেন অভিষেক শর্মা। ৭ ম্যাচে এটি সানরাইজার্সের পঞ্চম জয়। একইসঙ্গে আট ম্যাচে এটি আরসিবির তৃতীয় পরাজয়। দলটি জিতেছে ৫টি ম্যাচে।

হায়দরাবাদের শুরুটা ছিল বেশ ভালো

IPL 2022

এ দিন সানরাইজার্স বোলারদের দাপট ছিল দেখার মতো। তাদের সামনে শনিবার কোন ব্যাঙ্গালোরের ব্যাটসম্যানই ভয়ঙ্কর হয়ে উঠতে পারেনি। আরসিবি দল ৬৮ রানে গুটিয়ে যাওয়ার পর হায়দরাবাদের ব্যাটসম্যানরা শুরুটা বেশ ভালো করেন। অভিষেক শর্মা ও কেন উইলিয়ামসন ৫ ওভারে ৪২ রান করেন। পাওয়ারপ্লেতে দুজনের মধ্যে ছিল ৫৬ রানের জুটি। এতে শর্মার ব্যাট থেকে ৪৬ ও কেন উইলিয়ামসন ৮ রান করেন। তবে সব মিলিয়ে এ দিনের এই জয় তুলে নিতে খুব একটা অসুবিধা হয়নি তাদের।

বেঙ্গালুরুর ব্যাটসম্যানদের হতশ্রী পারফরম্যান্স

IPL 2022: হায়দ্রাবাদ বোলারদের সামনে নতজানু ব্যাঙ্গালোর ব্রিগেড, এই বিশেষ ফ্যাক্টরকে কাজ লাগিয়েই দু'পয়েন্ট তুলে নিলেন কেন উইলিয়ামসনরা 1

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের শুরুটা খারাপ হয়। প্রথম ওভারেই ৩ উইকেট হারায় ফাফ ডু প্লেসিসের দল। হায়দরাবাদের হয়ে প্রথম ওভারেই তিন উইকেট তুলে নেন জ্যানসেন। দ্বিতীয় ওভারের প্রথম বলেই ৫ রানে ডু প্লেসিসকে বোল্ড করেন তিনি। এরপর পরের বলেই গোল্ডেন ডাক নিয়ে প্যাভিলিয়নে ফেরেন বিরাট কোহলি। শেষ বলে সিলভার ডাকে আউট হন অনুজ রাওয়াত। টি নটরাজনের বলে ১২ রানে ক্যাচ দেন ম্যাক্সওয়েল। সুয়াশ প্রভুদেসাই ১৫ রানে সুচিথের বলে স্টাম্পড হন। দুর্দান্ত ফর্মে থাকা দিনেশ কার্তিক দলের কাছ থেকে আশা করলেও খাতা খুলতে পারেননি তিনি। SRH-এর হয়ে নটরাজন ও জ্যানসেন ৩টি করে উইকেট, সুচিথ ২টি এবং ভুবি ও উমরান মালিক ১টি উইকেট নেন।

Read More: IPL 2022: হেরে দলের এই ‘বিভাগ’কেই দুষলেন ফাফ ডু প্লেসিস, জানালেন পরের ম্যাচে আসতে চলেছে এই দুর্দান্ত পরিবর্তন

হায়দ্রাবাদ ৮ ওভারে ৭২ বল বাকি থাকতে এক উইকেটে ৭২ রান করার পর একতরফা জয় পায়। আইপিএলে কোন দলের জন্য বলের বিচারে এটি চতুর্থ বৃহত্তম জয়। হায়দ্রাবাদ সাতটির মধ্যে টানা পাঁচটি ম্যাচ জিতে দ্বিতীয় স্থানে উঠে এসেছে, আরসিবি হায়দ্রাবাদের মতো ১০ পয়েন্ট নিয়ে থাকলেও তারা ৮ ম্যাচে এই সংখ্যক পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে।

Leave a comment

Your email address will not be published.