মনীশ পান্ডে

শুক্রবার বেঙ্গালুরুর চিন্নাস্বামীতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএল দশের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলতে নামার আগে বড় ধাক্কা খেল কলকাতা নাইট রাইডার্স। চোট পেয়ে আইপিএলের বাকি ম্যাচ থেকে ছিটকে গেলেন তাদের দলের অন্যতম নির্ভরযোগ্য ক্রিকেটার মনীশ পান্ডে। শুধু আইপিএল নয়, চোটের কারণে আগামী জুনে ইংল্যান্ড ও ওয়েলসে আয়োজিত হতে চলা চ্যাম্পিয়ন্স ট্রফির ভারতীয় দল থেকেও ছিটকে গেলেন কর্ণাটকের এই নির্ভরযোগ্য ব্যাটসম্যানটি। তাঁর জায়গায় চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় দলে সুযোগ পেলেন এবারের আইপিএলে গুজরাট লায়ন্সের হয়ে নজরকাড়া ক্রিকেট খেলা উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক।

দীনেশ কার্তিক

ভারতীয় ক্রিকেট বোর্ড একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়, “আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে অনুশীলন করা কালিন চোট পান মনীশ পান্ডে। তাঁর চোট পুরোপুরি সারতে অনেকটা সময় লাগবে। তাই বোর্ডের নির্বাচন কমিটি  আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিকে মাথায় রেখে চোট পাওয়া মনীশ পান্ডের পরিবর্তে ভারতীয় দলে জায়গা করে দিলেন দীনেশ কার্তিককে।” এবারের আইপিএলে গুজরাট লায়ন্সের হয়ে অসাধারণ পারফরম্যান্স করেছেন দীনেশ কার্তিক। ব্যাট হাতে ৩৬১ রান সংগ্রহ করার পাশাপাশি দুটি অর্ধশতরানও হাঁকিয়েছেন তামিলনাড়ুর এই উইকেটরক্ষক ব্যাটসম্যানটি।

জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত, দেখে নিন সময়-সুচী

এদিকে, সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে কেকেআর-এর প্লে অফের প্রথম এলিমিনেটর রাউন্ডের ম্যাচ খেলার ঠিক আগের দিনের অনুশীলনে হঠাৎ চোট পান মনীশ পান্ডে। যার ফলে সানরাইজার্স ম্যাচে আর তাঁকে মাঠে নামানো যায়নি। সে জায়গায় ডেভিড ওয়ার্নারদের বিরুদ্ধে মাঠে নামেন ইশাঙ্ক জাগ্গি। যদিও টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গিয়েছিল, কেকেআর আইপিএল দশের ফাইনালে উঠতে পারলে, চোট সারিয়ে মনীশ পান্ডে দলে ফিরতে পারেন। যদিও এদিন নানান পরীক্ষা-নিরীক্ষার পর দলের চিকিৎসকেরা জানিয়ে দেন যে, মনীশ পান্ডের এই চোট পুরোপুরি সারতে অনেকটা সময় লাগবে। যার ফলে শুধু আইপিএল নয়, সামনের চ্যাম্পিয়ন্স ট্রফিতেও ভারতীয় দলের হয়ে অংশগ্রহণ করতে পারবেন না মনীশ পান্ডে।

উল্লেখ্য, ইংল্যান্ড ও ওয়েলসে আগামী জুন মাসের ১ থেকে ১৮ তারিখ পর্যন্ত চ্যাম্পিয়ন্স ট্রফি প্রতিযোগিতাটি চলবে। গতবারের চ্যাম্পিয়ন (২০১৩ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি) হিসেবে ভারত ওই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। প্রথম ম্যাচে ভারত মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে।

চোট কাটিয়ে আবারও জাতীয় দলে ফেরার দিনক্ষণ ঘোষণা করলেন লোকেশ রাহুল

  • SHARE

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...