কাঁধের চোটের কারণে এই মুহূর্তে জাতীয় দলের বাইরে রয়েছেন লোকেশ রাহুল। যদিও বর্তমান সময়ে দ্রুততার সঙ্গে নিজের চোট সারিয়ে ফের জাতীয় দলের ফেরার লক্ষ্যে ফিটনেসের ওপর জোর দিচ্ছেন এই ওপেনার ব্যাটসম্যানটি। সূত্রের খবর, নিজের এই চোটটি পুরোপুরি সারিয়ে তোলার লক্ষ্যে রাহুল সম্ভাবত আরও দু-তিন মাস সময় নেবেন। এর ফলে ধরে নেওয়া হচ্ছে, চলতি বছরের আগস্ট মাসে ভারত-শ্রীলঙ্কা সিরিজে চোট কাটিয়ে দলে ফিরতে পারেন তিনি। উল্লেখ্য, শেষ ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে খেলাকালিন কাঁধে মারাত্মক চোট পান লোকেশ রাহুল। যার ফলে চলতি আইপিএলের পাশাপাশি আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতেও দলের বাইরে থেকে গেলেন তিনি।

আইপিএল ২০১৭: কলকাতা ম্যাচের আগে চোট পেয়ে ছিটকে গেলেন এই হায়দরাবাদ ক্রিকেটার! ভাগ্য ঝুলছে আরও একজনের…..

এক সাক্ষাৎকারে রাহুল নিজের চোট সারিয়ে জাতীয় দলে নিজের ফেরার ব্যাপারে বলেন, “আমার কাঁধের অস্ত্রপচারের সবে এক মাস হল। পুরোপুরি সেরে উঠতে একটু সময় লাগবে। জাতীয় দলে ফিরতে হলে আমার আরও কমপক্ষে দু’মাস লাগতে পারে। এর ফলে আমি আগস্ট মাসে জাতীয় দলে ফেরার ব্যাপারে চিন্তা ভাবনা শুরু করে দিয়েছি। হয়তো শ্রীলঙ্কা সিরিজে ভারতীয় দলে কামব্যাক করতে পারবো।”

তিনি আরও বলেন, “শুধু এই চোট সারিয়ে ওঠা নয়, এরপর শারীরিক এবং মানসিকভাবেও আমাকে ক্রিকেটের আঙিনায় ফেরার চ্যালেঞ্জ নিতে হবে। সত্যি বলতে, এই মুহূর্তে ঘরে বসে সময় যেন কাটছে না। এটাই আমার কাছে চ্যালেঞ্জের। চোটের কারণে কোনও টুর্নামেন্টে না খেলতে পারাটা একটা খেলোয়াড়ের জীবনের অঙ্গ। এটা স্বাভাবিক, আইপিএলে দলে থেকেও না খেলতে পারাটা হতাশাজনক। কারণ, আইপিএল ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট। আইপিএল খেলতে পারলে, চ্যাম্পিয়ন্স ট্রফিতেও খেলতে পারতাম, যেটা আমার কেরিয়ারের এখনও পর্যন্ত সবচেয়ে বড় টুর্নামেন্ট হতো। এটা আমার কেরিয়ারের একটা টার্নিং পয়েন্ট হতে পারতো। আমিও চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে চেয়েছিলাম। এটা সত্যি হতাশাজনক। আমি শীঘ্রই নিজের চোট কাটিয়ে জাতীয় দলে ফেরার চেষ্টা জারি রাখবো।”

এবারের আইপিএলে টিম আরসিবি-র জঘন্য পারফরম্যান্স সম্পর্কে রাহুল বলেন, “এটা দেখে সত্যি খুব খারাপ লাগছে যে, এবারের মরশুমে আরসিবি সেভাবে ভালোকিছু করে দেখাতে পারলো না। এমনকি যে খেলোয়াড়রা এবারের আইপিএল খেললো, তাদের জন্যও খুবই হতাশাজনক ছিল পুরো মরশুমটা। সত্যি বলতে, প্রতিটা দলের ক্ষেত্রে ভালো আর খারাপ সময় থাকে। এবারে আরসিবি-র সময়টা খারাপ গেল।”

আইপিএলের সুবাদে ভারতীয় ক্রিকেটের অগ্রগতিতে শঙ্কিত এই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারটি

SHARE

আরও পড়ুন

বিশ্বকাপের আগে গভীর সমস্যায় টিম ইন্ডিয়া, সমাধানে হিমসিম খেতে হচ্ছে ক্রিকেট বোর্ড কে !

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ডে শুরু হতে চলেছে ক্রিকেট বিশ্বকাপ আর তার আগেই গভীর সমস্যার মুখোমুখি...

RRvsDc:ম্যান অফ দ্যা ম্যাচ পন্থ বিশ্বকাপে নির্বাচন না হওয়া নিয়ে বললেন এই কথা

RRvsDc:ম্যান অফ দ্যা ম্যাচ পন্থ বিশ্বকাপে নির্বাচন না হওয়া নিয়ে বললেন এই কথা
ঋষভ পন্থের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম ম্যাচে রাজস্থান রয়্যালস দলকে ৬...

স্মিথ সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী, বললেন এই বড়ো কথা

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...