আরসিবিতে সুযোগ দেওয়ার পর বিরাট কোহলি দিলেন এমন বার্তা, কান্নায় ভেঙে পড়লেন মহম্মদ আজহারউদ্দিন 1

গত ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে অনুষ্ঠিত আইপিএল নিলামে, বিরাট কোহলি অধিনায়ক রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু কেরালার তারকা ব্যাটসম্যান মহম্মদ আজহারউদ্দিনকে ২০ লক্ষ টাকা বেস প্রাইসের জন্য কিনেছিল। ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান ২০১৬ সালে টি টোয়েন্টি ক্রিকেটে আত্মপ্রকাশ করেছিলেন, কিন্তু এই বছর সৈয়দ মুস্তাক আলি টি টোয়েন্টি টুর্নামেন্টে তিনি যেভাবে নিজের ব্যাটিং দেখিয়েছিলেন, তা সবাইকে মুগ্ধ হয়েছিল।

Image result for mohammmed azharudeen kerall

আর এর পর একাধিক আইপিএল ফ্র্যাঞ্চাইজির নজরে আসেন এই প্রতিভাবান ব্যাটসম্যান। আইপিএল নিলামে আরসিবি কিনে দেওয়ার পরে অধিনায়ক বিরাট কোহলির তরফ থেকে একটি বার্তা পেয়েছিলেন, যাতে আবেগপ্লুত হয়ে গিয়েছিলেন মহম্মদ আজহারউদ্দিন, আর সেই বার্তা তিনি নিজেই প্রকাশ করেছেন।

Image result for mohammmed azharudeen kerall

আজহারউদ্দিন বলেছিলেন যে আইপিএল নিলামের ঠিক দুই মিনিটের পরে বিরাট কোহলি তাঁকে একটি বিশেষ বার্তা দিয়েছিলেন। সেই বার্তায় লেখা ছিল, “রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে স্বাগত। অল দ্য বেস্ট।” তিনি বলেছিলেন যে ক্যাপ্টেন বিরাটের কাছ থেকে এই বার্তাটি পেয়ে তিনি খুব খুশি, পাশাপাশি সেই সময়টিতে খুব আবেগপ্রবণ হয়েছিলেন।

Image result for mohammmed azharudeen kerall

জনপ্রিয় ক্রীড়া ওয়েবসাইট ‘স্পোর্টসকিড়া’ এর সাথে আলাপকালে আজহারউদ্দিন বলেছিলেন যে এটি এমন একটি বিষয় যা তিনি জীবনে কখনও ভাবেননি। বিরাট কোহলিকে নিজের ক্রিকেট আইকন হিসাবে বিবেচনা করা আজহারউদ্দিনের ইচ্ছা, তিনি একদিন ভারতীয় অধিনায়কের সাথে ইনিংস শুরু করবেন। মনে হচ্ছে এই বছর আইপিএল এর সময় তার ইচ্ছা পূরণ হবে। এ ছাড়া এই তরুণ ব্যাটসম্যানটি শিহরিত যে তিনি এবি ডি ভিলিয়ার্সের মতো কিংবদন্তি খেলোয়াড়ের সাথে ড্রেসিংরুমে ভাগ করে নেওয়ার সুযোগ পাবেন। তিনি বলেছিলেন যে এই সব ভেবে তিনি খুব উত্তেজিত হয়ে উঠছেন।

Image result for mohammed azharuddeen virat kohli

বলা বাহুল্য যে, কেরালার এই ব্যাটসম্যান গত মাসে মাত্র ৫৪ বলে ১৩৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন। এই ইনিংসটি টি টোয়েন্টিতে কোনও ভারতীয় দ্বারা খেলা তৃতীয় দ্রুততম সেঞ্চুরির ইনিংস। এই ইনিংসের সুবাদে কেরল মাত্র ১৬ ওভারে ১৯৮ রানের লক্ষ্য অর্জন করেছিল। আজাহদিন তার ইনিংসের সময় নয়টি চার এবং ১১টি দীর্ঘ ছক্কা মারেন এবং এই সময়ে মাত্র চারটি ডট বল খেলেন। তিনি তার ইনিংসে ২৫৩.৭০ এর স্ট্রাইক রেটে রান করেছিলেন। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেছিলেন যে এ জন্য তিনি বিশেষ কোনও প্রস্তুতি করেননি।

Leave a comment

Your email address will not be published.