Birthday Special: 73 বছর পূর্ণ করলেন Sunil Gavaskar, বাৎসরিক রোজগার জানলে হবেন অবাক 1

Sunil Gavaskar Birthday: প্রাক্তন ভারতীয় অধিনায়ক তথা কিংবদন্তী ওপেনার সুনীল গাভাস্কারের (Sunil Gavaskar) জীবনে আজ এক বিশেষ দিন। আজ ১০ জুলাই এই প্রাক্তন তারকা নিজের ৭৩ বছর পূর্ণ করে ফেলেছেন। ক্রিকেটে সুনীল গাভাস্কারের যোগদানকে ভোলা সম্ভব নয়। ভারতীয় দলে (Team India) তার যোগদান ছিল স্মরণীয়। নিজের অল্প উচ্চতার কারণে লিটল মাস্টার (Little Master) নামে পরিচিত গাভাস্কার আজকের নিজের ৭২তম জন্মদিন পালন করছেন।

Sunil Gavaskar পালন করছেন নিজের ৭৩তম জন্মদিন

Birthday Special: 73 বছর পূর্ণ করলেন Sunil Gavaskar, বাৎসরিক রোজগার জানলে হবেন অবাক 2

১৯৪৯ সালের দশ জুলাই মহারাষ্ট্রে জন্মগ্রহণ করেন কিংবদন্তী সুনীল গাভাস্কার। তার পরিবারের ক্রিকেটের সঙ্গে গভীর সম্পর্ক ছিল। তার মামা মাধব মন্ত্রী ছিলেন একজন অবসর প্রাপ্ত টেস্ট ক্রিকেটার। এই অবস্থায় গাভস্কার ক্রিকেটকেই নিজের কেরিয়ার হিসেবে বাছেন এবং ভারতীয় ক্রিকেটের এক কিংবদন্তী হিসেবে সামনে উঠে আসেন। সারা বিশ্বেই ভারতীয় ক্রিকেটকে এক অনন্য উচ্চতায় পৌঁছে দেন গাভাস্কার। টেস্ট ক্রিকেটে ডন ব্র্যাডম্যানের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড এবং প্রথম ১০ হাজার রান তিনিই করেন।

বয়স তার জনপ্রিয়তা এবং রোজগারে কোনো বাধা ফেলেনি

Birthday Special: 73 বছর পূর্ণ করলেন Sunil Gavaskar, বাৎসরিক রোজগার জানলে হবেন অবাক 3

১৯৮৭ সালে গাভাস্কার নিজের শেষ ম্যাচ ভারতীয় দলের হয়ে খেলেন। অর্থাৎ প্রায় তিন দশকের বেশি তিনি অবসর নিয়ে ফেলেছেন। কিন্তু তা সত্ত্বেও তার সমর্থক এবং জনপ্রিয়তা কম হয়নি। বরং দিন দিন তার সমর্থক এবং জনপ্রিয়তা বেড়েই চলেছে।

৭৩ বছর বয়সী গাভাস্কারের রোজগারে তার বয়স কোনো প্রভাব ফেলেনি। আজও তিনি কয়েক কোটি টাকা রোজগার করেন। তার সম্পত্তির পরিমান প্রায় ২০ কোটি টাকার আশেপাশে। বর্তমান সময় তিনি বিভিন্ন ক্রিকেট সিরিজে কমেন্ট্রি করেন। এছাড়াও তার কাছে আলদা আলাদা শহরে বেশকিছু স্থাবর সম্পত্তিও রয়েছে।

গাভাস্করের বাৎসরিক রোজগার

Birthday Special: 73 বছর পূর্ণ করলেন Sunil Gavaskar, বাৎসরিক রোজগার জানলে হবেন অবাক 4

প্রাক্তন ভারতীয় দলের অধিনায়ক সুনীল গাভাস্কার মাসে ১ কোটি টাকারও বেশি টাকা রোজগার করেন। অর্থাৎ তার বাৎসরিক আয়ের কথা বলা হলে, তিনি বছরে ১২ কোটি টাকারও বেশি রোজগার করে থাকেন। এছাড়াও তার কাছে গাড়ির কালেকশনও রয়েছে। তিনি বেশিরভাগ সময় নিজের বিএমডব্লিউ ৫ সিরিজের গাড়িই ব্যবহার করেন। ভারতের এই লিটিল মাস্টার নিজের মন্তব্যের কারণে বেশিরভাগ সময়ই শিরোনামে থাকেন।

Leave a comment

Your email address will not be published.