পাঞ্জাব কিংসের দায়িত্ব হারালেন অনিল কুম্বলে, দায়িত্ব নিচ্ছেন এই প্রাক্তন মহাতারকা !! 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL), পাঞ্জাব কিংস (Punjab Kings) তিন বছরের দায়িত্ব পালনের পর প্রধান কোচ অনিল কুম্বলেকে (Anil Kumble) অপসারণের সিদ্ধান্ত নিয়েছে। তার জায়াগায় ইয়ন মর্গ্যান, ট্রেভর বেলিস এবং একজন প্রাক্তন ভারতীয় কোচকে দায়িত্ব দেওয়ার জন্য যোগাযোগ করা হচ্ছে বলে জানা গেছে। ইএসপিএন ক্রিকইনফো বৃহস্পতিবার এক প্রতিবেদনে বলে, “২০২০ মরশুমের আগে কুম্বলেকে প্রধান কোচ নিযুক্ত করা হয়েছিল এবং পরবর্তী তিন মরশুমের জন্য দলের দায়িত্বে ছিলেন। কিন্তু প্রীতি জিন্টা, শিল্পপতি মোহিত বর্মণ, নেস ওয়াদিয়া এবং করণ পল এবং কিংস সিইও সতীশ মেনন সহ মালিকদের নিরঙ্কুশ সিদ্ধান্তের পরে তাকে ফ্র্যাঞ্চাইজি থেকে অব্যহতি দেওয়া হয়েছে।”

পাঞ্জাব কিংসের দায়িত্ব হারালেন অনিল কুম্বলে, দায়িত্ব নিচ্ছেন এই প্রাক্তন মহাতারকা !! 2

কুম্বলের দলের তিন মরশুমেই পাঞ্জাব কিংস আইপিএলের পয়েন্ট টেবিলের তলানিতে শেষ করেছে। ২০২০ এবং ২০২১ উভয় ক্ষেত্রেই পঞ্চম স্থানে শেষ করে। তখন লিগে আটটি দল ছিল। ২০২২ সালে, একটি দশ দলের লিগ খেলা হয়েছিল এবং ষষ্ঠ স্থানে শেষ করে। প্রতিবেদনে বলা হয়েছে যে সেই সময়ে, সঞ্জয় বাঙ্গার (২০১৪-১৬), বীরেন্দ্র সেহওয়াগ (২০১৭), ব্র্যাড হজ (২০১৮) এবং মাইক হেসন (২০১৯) এর পরে পাঁচটি মরশুমে পাঞ্জাবের দ্বারা নিযুক্ত পঞ্চম কোচ ছিলেন কুম্বলে (Anil Kumble)। ২০২২ সালে, কুম্বলে আইপিএলে একমাত্র ভারতীয় প্রধান কোচ ছিলেন।

পাঞ্জাব কিংসের দায়িত্ব হারালেন অনিল কুম্বলে, দায়িত্ব নিচ্ছেন এই প্রাক্তন মহাতারকা !! 3

প্রতিবেদনে বলা হয়েছে যে ফ্র্যাঞ্চাইজি তার জায়গায় অন্য কোচ খুঁজছে এবং শীঘ্রই একটি নাম ঘোষণা করা হবে। সোশ্যাল মিডিয়ার কিছু প্রতিবেদনে দাবি করা হয়েছে যে পাঞ্জাব কিংস প্রাক্তন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গ্যান এবং প্রাক্তন শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের প্রধান কোচ ট্রেভর বেলিস ছাড়াও ভারতের প্রাক্তন কোচের সাথে যোগাযোগ করেছে। সম্প্রতি ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক হিসেবে অবসর নিয়েছেন মর্গ্যান। বেলিসের ইন্টারন্যাশনাল এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ উভয় ক্ষেত্রেই ভালো অভিজ্ঞতা রয়েছে এবং কলকাতা নাইট রাইডার্সকে ২০১২ এবং ২০১৪ সালে দুবার আইপিএল ট্রফি জিতেছে।

Read More: Asia Cup 2022: বিরাট কোহলি ও বাবর আজমের মধ্যে এশিয়া কাপে সেরা ব্যাটসম্যান কে? পরিসংখ্যান এই ব্যাটসম্যানের দিকেই ইঙ্গিত করছে

Leave a comment

Your email address will not be published.