IPL 2023: মুম্বই ইন্ডিয়ান্স দলের নতুন কোচ হতে যাচ্ছেন এই প্রাক্তন অভিজ্ঞ মুম্বই ইন্ডিয়ান্স অলরাউন্ডার !! 1

আইপিএল ইতিহাসে সবথেকে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স সব থেকে বেশি বার আইপিএল ট্রফি নিজেদের নামে করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। তাদের এই সাফল্যের পিছনে অন্যতম ভূমিকা গ্রহণ করেছিলেন ক্যারাবিয়ান লেজেন্ড কিরন পোলার্ড। গত সিজন আইপিএল থেকেই তিনি ফ্লপ হয়েছেন বারম্বার, তার প্রদর্শন মুম্বই দলকে অনেকটা ভাবিয়েছিলো গত বছর। তাকে ৬ কোটি টাকা দিয়ে রিটেন করেছিল মুম্বই দল। তবে এই অভিজ্ঞ প্লেয়ারকে আর খেলতে দেখা যাবে না মুম্বই এর জার্সিতে।

দলের নতুন ভূমিকায় পোলার্ড

IPL 2023: মুম্বই ইন্ডিয়ান্স দলের নতুন কোচ হতে যাচ্ছেন এই প্রাক্তন অভিজ্ঞ মুম্বই ইন্ডিয়ান্স অলরাউন্ডার !! 2

তবে মুম্বই ইন্ডিয়ান্স ভক্তদের জন্য একটি সুখবর হলো যে, কিরন পোলার্ড এবছর মুম্বই এর জার্সিতে দলের কোচ হিসেবে যুক্ত হবেন, তিনি আগামী ২০২৩ আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং কোচ হিসেবে দলের সঙ্গে যুক্ত হতে চলেছেন। আইপিএল ইতিহাসে পোলার্ড মুম্বই দলের হয়ে খেলে এসেছেন দীর্ঘ ১২ বছর, এতদিন দলের নির্ভরযোগ্য অলরাউন্ডার ও ফিনিশারের ভূমিকা পালন করেছেন পোলার্ড তবে এবার নতুন ভূমিকা পেলেন এই ক্যারিবিয়ান দৈত্য। মুম্বই ইন্ডিয়ান্স কে নিজের দ্বিতীয় বাড়ি মনে করে থাকেন পোলার্ড তাই দলের হয়ে খেলা ছাড়লেও, দলের থেকে বাইরে যাচ্ছেন না পোলার্ড।

আইপিএল ইতিহাসে পোলার্ডের রাজত্ব

IPL 2023: মুম্বই ইন্ডিয়ান্স দলের নতুন কোচ হতে যাচ্ছেন এই প্রাক্তন অভিজ্ঞ মুম্বই ইন্ডিয়ান্স অলরাউন্ডার !! 3

আইপিএলের ইতিহাসে অন্যতম সেরা অলরাউন্ডার হলেন কিরন পোলার্ড ১৮৯ টি ম্যাচ খেলেছেন তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে ২৯ ঘরে এবং 147 স্ট্রাইক রেটে তিনি ২১৮ টি চার এবং ২২৩ টি ছক্কা হাকিয়ে দলের হয়ে করেছেন ৩৪১২ রান এছাড়া ৬৯ টি উইকেট নিয়েছেন। তার ইকোনামি রেট ৯-এর কাছাকাছি। ব্যাটিং বোলিং ছাড়াও তার ফিল্ডিংয়ে নিজের সেরাটা দিয়ে থাকেন পোলার্ড, ধরেছেন ১০৩ টি ক্যাচ।

২০২২ আইপিএলে পোলার্ড

IPL 2023: মুম্বই ইন্ডিয়ান্স দলের নতুন কোচ হতে যাচ্ছেন এই প্রাক্তন অভিজ্ঞ মুম্বই ইন্ডিয়ান্স অলরাউন্ডার !! 4

২০২২ আইপিএলে একদমই ছন্দে ছিলেন না পোলার্ড, দলের হয়ে তিনি ১১ টি ম্যাচ খেলেছিলেন কেবলমাত্র ১৪ গড় এবং ১০৭ স্ট্রাইক রেটে তিনি মাত্র ১৪৪ রান বানাতে সক্ষম হয়েছেন এবং বল হাতে মাত্র ৪ টি উইকেট নিয়েছেন এবং তার ইকোনমি রেট ছিল ৯’র কাছাকাছি, তার এই পারফরমেন্স হতাশ করেছিল মুম্বাই ইন্ডিয়ান্স দলকে।

Read More: T20-তে রোহিত শর্মা যুগের অবসান চান শ্রীকান্ত’ও, আগামী’র কথা ভেবে বেছে নিলেন পছন্দের ভারতীয় অধিনায়ক !!

Leave a comment

Your email address will not be published.