Jasprit Bumrah

ভারতীয় অভিজ্ঞ ফাস্ট বোলার জাসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) শুক্রবার থেকে শুরু হওয়া ইংল্যান্ড বনাম ভারত টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিচ্ছেন। দলের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা করোনা পজিটিভ হওয়ায় এই ম্যাচে তাকে পাওয়া যাচ্ছে না। এর কারণে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব পড়েছে বুমরাহ’র কাঁধে। এজবাস্টনে শুরু হওয়া এই লড়াইয়ের আগে জসপ্রিত বুমরাহ প্রাক্তন টিম ইন্ডিয়ার অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে মনে করেন।

ম্যাচের আগে ধোনির সঙ্গে কথা বলেছেন জসপ্রীত বুমরাহ

Jasprit Bumrah

মহেন্দ্র সিং ধোনি ভারতের সবচেয়ে সফল অধিনায়ক। সেই সঙ্গে একমাত্র অধিনায়ক যিনি এখনও পর্যন্ত বিশ্বের তিনটি আইসিসি ট্রফি জিতেছেন। তার নেতৃত্বে ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০০৭, বিশ্বকাপ ২০১১ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৩ জিতে নেন। তাই অধিনায়কত্বের ক্ষেত্রে তিনি অনেক খেলোয়াড়ের অনুপ্রেরণার উৎস। ইংল্যান্ড বনাম ভারত ৫ নম্বর টেস্ট ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনের সময় যখন জাসপ্রিত বুমরাহকে এমএস ধোনি সম্পর্কে প্রশ্ন করা হয়েছিল, তিনি বলেন, “মাহির সাথে আমার কথোপকথন হয়েছে, তিনি আমাকে বলেছিলেন যে আমি সরাসরি ভারতীয় দলের অধিনায়কত্ব করেছি, এর আগে তিনি কখনও কোনও দলের অধিনায়ক হননি এবং তিনি সফল অধিনায়কদের একজন।”

৩৫ বছরের পুরনো ইতিহাসের পুনরাবৃত্তি করলেন বুমরাহ

অধিনায়ক হওয়ার সঙ্গে সঙ্গেই MS ধোনির রহস্য খুলে দিলেন বুমরাহ, অধিনায়কত্ব নিয়ে বললেন এই কথা !! 1

এটা উল্লেখ্য যে ইংল্যান্ডের বিরুদ্ধে অধিনায়ক হিসেবে মাঠে নেমে ইতিহাস তৈরি করেছেন জসপ্রীত। প্রকৃতপক্ষে, ৩৫ বছর পর, ইতিহাস আবার পুনরাবৃত্তি হয়েছে কারণ বুমরাহ টিম ইন্ডিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবের পরে টেস্ট ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করা দ্বিতীয় ফাস্ট বোলার হয়েছেন। সাংবাদিক সম্মেলনের সময়, বুমরাহ বলেন যে তিনি এই নতুন দায়িত্ব নিতে খুব আগ্রহী এবং তিনি টিম ইন্ডিয়াকে জিততে যথাসাধ্য চেষ্টা করবেন।

ইংল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। এমন পরিস্থিতিতে ভারত যদি পঞ্চম টেস্ট জিততে পারে বা ড্র করতে সফল হয়, তাহলে ১৫ বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জেতার দারুণ সুযোগ থাকবে। এই সুযোগটা যে ভারতে সহজে ছাড়বে না সেটা আগে থেকেই বলে দেওয়া যায়।

Leave a comment

Your email address will not be published.