Hardik Pandya এর ফর্মে ফেরায় সংকটে এই খেলোয়াড়ের কেরিয়ার, পুরো সিরিজে দেখা গেল জল বইতে

ভারতীয় ক্রিকেট দলের (Team India) তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) ৬ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেন। বিশ্বকাপ ২০২১ (World Cup 2021) চলাকালীন ফিটনেস নিয়ে সংঘর্ষ করা হার্দিক পান্ডিয়াকে বেশকিছু ক্রিকেট পন্ডিতরা মনে করেছিলেন যে হার্দিকের কেরিয়ার শেষ হয়ে গিয়েছে।

কিন্তু হার্দিক সমস্ত সমালোচকদের কড়া জবাব দিয়েছেন, এবং অধিনায়ক হিসেবে আইপিএল ২০২২ এর ট্রফিও জিতেছেন। সেই সঙ্গে ব্যাট এবং বল হাতেও পুরো টুর্নামেন্টে দুর্দান্ত প্রদর্শনও করেছেন। এই প্রদর্শনের কারণে তাকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজেও ভারতীয় দলে জায়গা দেওয়া হয়েছিল এবং সেখানেও তিনি নিজেকে প্রমাণ করেছেন।

হার্দিক পান্ডিয়ার কারণে সংকটে এই খেলোয়াড়ের কেরিয়ার

Hardik Pandya এর ফর্মে ফেরায় সংকটে এই খেলোয়াড়ের কেরিয়ার, পুরো সিরিজে দেখা গেল জল বইতে 1

হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার নির্বাচকরা বেশকিছু জোরে বোলার অলরাউন্ডারকে খেলোয়াড়ের বিকল্পকে পরীক্ষা করে দেখেছে। যার মধ্যে সবার উপরে থাকা নাম হল ভেঙ্কটেশ আইয়ার, এই খেলোয়াড়কে শুধু মাত্র আইপিএল ২০২১ এর অর্ধেক মরশুমের প্রদর্শনের সৌজন্যেই ভারতীয় দলে জায়গা দেওয়া হয়েছিল। তবে আইয়ার এখনও পর্যন্ত পাওয়া সুযোগে খুব খারাপ কিছু প্রদর্শন করেননি।

ভেঙ্কটেশ আইয়ার ৯টি টি-২০ ম্যাচে ১৬২ এর দুর্দান্ত স্ট্রাইকরেটে ১৩৩ রান করেছেন, কিন্তু হার্দিকের প্রত্যাবর্তনের পর তার কেরিয়ারে সংকটের মেঘ ঘনিয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও ভেঙ্কটেশ আইয়ারকে বেঞ্চে বসেই কাটাতে হয়েছে অন্যদিকে হার্দিককে দলের সহঅধিনায়কের দায়িত্বও দেওয়া হয়েছে।

IRE vs IND সিরিজে অধিনায়কত্ব করবেন হার্দিক পান্ডিয়া

Hardik Pandya এর ফর্মে ফেরায় সংকটে এই খেলোয়াড়ের কেরিয়ার, পুরো সিরিজে দেখা গেল জল বইতে 2

এর পাশাপাশি, আয়ারল্যান্ড বনাম ভারতের মধ্যে হওয়া ২টি ম্যাচের টি-২০ সিরিজে ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব রয়েছে হার্দিকের হাতেই। এই সিরিজ চলাকালীন ভারতীয় দলের প্রধান খেলোয়াড়োরা ইংল্যান্ড সফরে থাকবেন, এই কারণে ভারতীয় নির্বাচকরা আইপিএল ২০২২ এ হার্দিকের নেতৃত্বের কৌশল দেখে তাকে দলের অধিনায়ক করেছে।

অন্যদিকে দলে ভুবনেশ্বর কুমার আর দীনেশ কার্তিকের মতো অভিজ্ঞ খেলোয়াড়ও উপস্থিত রয়েছেন। আয়ারল্যান্ড আর ভারতের মধ্যে ২টি টি-২০ ম্যাচ ২৬জুন এবং ২৮ জুন খেলা হবে। এই সিরিজের জন্য ভারতীয় দল নিচে দেওয়া হল।

টিম ইন্ডিয়া স্কোয়াড: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার (সহঅধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, রাহুল ত্রিপাঠি, দীপক হুড্ডা, ভেঙ্কটেশ আইয়ার, অক্ষর প্যাটেল, দীনেশ কার্তিক (উইকেটকিপার), আবেশ খান, হর্ষল প্যাটেল, উমরান মালিক, অর্শদীপ সিং, যুজবেন্দ্র চহেল, রবি বিষ্ণোই।

Leave a comment

Your email address will not be published.