'ভিক্ষা করেও রুটি পাবে না ধোনি, যা তৈরি করেছেন তা এক এক করে ধ্বংস করবে'- কে দিলেন এমন কঠিন অভিশাপ? 1

ধোনি (MS Dhoni) শুধু একটি নাম নয়, একটি আবেগ। প্রাক্তন টিম ইন্ডিয়ার অধিনায়ক ধোনির নেতৃত্বে, টিম ইন্ডিয়া ২০০৭ টি২০ বিশ্বকাপ, ২০১১ ওডিআই বিশ্বকাপ এবং ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতেছিল। ধোনিকে ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক এবং সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানদের মধ্যে গণ্য করা হয়। একদিকে যেখানে অনেক ভারতীয় ধোনির প্রতি ভালবাসা প্রকাশ করে, সেখানে কিছু লোক রয়েছে যারা ধোনির কট্টর সমালোচক।

ধোনিকে ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক এবং সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানদের মধ্যে গণ্য করা হয়

'ভিক্ষা করেও রুটি পাবে না ধোনি, যা তৈরি করেছেন তা এক এক করে ধ্বংস করবে'- কে দিলেন এমন কঠিন অভিশাপ? 2

যদি কখনও ধোনির সমালোচকদের তালিকা তৈরি করা হয়, তবে সেই তালিকায় প্রথম নাম আসবে যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) বাবা এবং প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যোগরাজ সিংয়ের (Yograj Singh)। যোগরাজ সিং তার সাহসী কথার জন্য পরিচিত। ধোনিকে প্রচণ্ড অভিশাপ দিতে গিয়ে যোগরাজ সিং যখন সমস্ত সীমা ছাড়িয়ে গিয়েছিলেন, এটা তো পুরনো কথা। যুবরাজ সিংয়ের বাবা নিউজ চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, “২ লাখের এই মানুষ, যে গতকাল পর্যন্ত নিচে ঘুমিয়েছিল। এত কিছু করার জন্য আল্লাহকে ধন্যবাদ না দিয়ে আজ অহংকার দেখাচ্ছে। ধোনি এমন একজন মানুষ যে সন্ধ্যার রুটি পাবে কি না জানত না, ভগবান তার ঘরে মজুদ ভরে দিয়েছেন।”

যোগরাজ সিং তার সাহসী কথার জন্য পরিচিত

'ভিক্ষা করেও রুটি পাবে না ধোনি, যা তৈরি করেছেন তা এক এক করে ধ্বংস করবে'- কে দিলেন এমন কঠিন অভিশাপ? 3

যোগরাজ সিং আরও বলেন, “আমি যদি একজন মিডিয়া ব্যক্তি হতাম এবং তিনি এত কথা বলতেন, তাহলে আমি তাকে চড় মারতাম এবং বলতাম যে এত কথা বলার অধিকার আপনার নেই। একদিন ধোনির অবস্থাও রাবণের মতো হবে। তিনি নিজেকে রাবণের উপরেও মনে করেন। এর চেয়ে খারাপ মানুষ আমি দেখিনি। এই লোকটা আর যা-ই হোক না কেন, তার শ্যালক ভিক্ষা করেও রুটি পাবে না।” যোগরাজ সিংয়ের এই বক্তব্যের পরই তোলপাড় শুরু হয়। যাই হোক, ধোনির পরিসংখ্যান সাক্ষ্য দেয় যে সে কতটা ভালো খেলোয়াড়, যখন মাঠে এবং বাইরে তার ভদ্র আচরণ তাকে একজন মহান মানুষ করে তোলে।

Read More: IPL 2022: ম্যাচ হেরে দলের এই ডিপার্টমেন্টকেই দুষলেন কেন উইলিয়ামসন !! জানিয়ে দিলেন এই কথা

Leave a comment

Your email address will not be published.